"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৭০ [তারিখ : ২৬-১২-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanjima


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

পুরো নাম - তানজিমা।জাতীয়তা- বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা - ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ সম্পন্ন করেছেন।শখের কাজগুলোর মাঝে অন্যতম ছবি আঁকা, বই পড়া, লেখালেখি করা,ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করেন। সে সাথে পছন্দের কাজগুলোর মাঝে আরো কিছু হলো ভ্রমণ ও ঘুরাঘুরি করতে খুব পছন্দ করেন। স্টিমিট এ জয়েন করেছেন ২০২১ সালের আগস্ট মাস এ।স্টিমিট জার্নির বয়স ২ বছর ২ মাস চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2023-12-26-12-40-26-129-edit_com.android.chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ydWeKyWqy1J8zceKxQMovdnFL7WjpXZVNWYUw6EcoWduTZ4PYiY8bpeitVbPmSpLy8PPHvL1Co28MxyvhUUMeYSWfDNwQ.jpeg

গ্ৰাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং... @tanjima (26.12.2023 )

সুজলা-সুফলা, শস্য-শ্যামলা আমাদের এই বাংলাদেশ। এই দেশে জন্ম নিয়ে নিজেকে ধন্য মনে করি। এই দেশের প্রাকৃতিক সৌন্দর্য বারবারে আমায় মুগ্ধ করে। এই সৌন্দর্য যতই দেখি ততই যেন দেখার আরও ইচ্ছে জাগে। তেমনি একটি গ্ৰাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য আমার পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ..


আজকের এবিবি ফিচার্ডের জন্যে যে পোস্টটি মনোনীত করা হয়েছে,সে পোস্টটিতে আপনারা পাবেন প্রাকৃতিক ছোঁয়া ও স্নিগ্ধতা।প্রাকৃতিক দৃশ্য আমরা কমবেশি সকলেই ভালোবাসি। তাই আজকের এই প্রাকৃতিক দৃশ্যটি এবিবি ফিচার্ডের পোস্ট হিসেবে মনোনীত করে সকলকে দেখার সুযোগ করে দেওয়াটাই বেশ ভালো একটি ব্যাপার হবে বলে মনে হয়েছে।

প্রাকৃতিক দৃশ্য আমরা কে না ভালোবাসি। আর তা যদি হয় এতো নিঁখুত। তাহলে তো কোনো বলার অপেক্ষাই রাখে না। আমরা সকলেই জানি যে আর্ট পোস্টগুলো করতে কতটা সময় লাগে। কারণ সাধারণত আর্ট করতেও এতোটা সময় লাগে না। যতোটা আর্ট পোস্ট করতে লাগে। কারণ আর্ট পোস্টে বিভিন্ন ব্যাপার থাকে। যেমন: সবকিছু গুছিয়ে সুন্দরভাবে ছবি তোলা এবং আর্টের জন্য যা যা দরকার সবকিছুই একসাথে গুছিয়ে নিতে হয়। কারণ উপকরণের ছবি তোলার একটা ব্যাপার থাকে। সে সাথে প্রতিটি ধাপের খুব সুন্দর ভাবে ছবি তুলতে হয়, যা উনার পোস্টে পরিলক্ষিত। আর সে সাথে উনার পোস্টে যে ব্যাপারটি আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। তা হলো, আর্ট পোস্টের একটি খুব গুরুত্বপূর্ণ ধাপ হলো অবশ্যই হাতের ছবি থাকতে হবে। যা উনার পোস্টে বেশ অনেকগুলো ছবিতেই আমি দেখেছি।

সেই সাথে আর্টের কালার কম্বিনেশন টা বেশ দারুন ছিলো,উনার রং করার ধরণটিও খুব সুন্দর ছিলো। আসলে আর্ট পোষ্টের প্রাণ বলা যায় আর্টের রং কে। রং যদি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায় তাহলে আর্টটির সৌন্দর্য বেশ কয়েক গুণ বেড়ে যায়। উনার আর্টের আকাশটি দেখতে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। কারণ এমন সুন্দর পরিষ্কার একটি আকাশ দেখতে কার না ভালো লাগে। সে সাথে ছবির কোয়ালিটিও অনেক বেশি ভালো। সব মিলিয়ে দারুন একটি আর্ট উনি করেছেন।

তানজিমা আপুকে ধন্যবাদ দিতে চাই, আমাদেরকে এতো সুন্দর একটি আর্ট পোস্ট উপহার দেয়ার জন্য এবং আশা করছি ভবিষ্যতে উনি আমার বাংলা ব্লগকে এমন সুন্দর সুন্দর পোস্ট উপহার দিয়ে আমাদের পাশে থাকবেন।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ydWeKyWqy1J8zceKxQMovdnFL7WjpXZVNWYUw6EcoWduTZ4PYiY8bpeitVbPmSpLy8PPHvL1Co28MxyvhUUMeYSWfDNwQ.jpeg

ছবি গুলো তানজিমা আপুর ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 5 months ago 

তানজিমা আপুর এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখেই অনেক ভালো লেগেছে। তানজিমা আপু অনেক সুন্দর করে এই গ্রামীন প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটা করেছে। আমি তো এটা দেখেই অনেক বেশি মুগ্ধ হয়েছি। আসলে প্রাকৃতিক দৃশ্য সবাই ভালোবাসে। আর যদি পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলা হয়, তাহলেও খুব ভালো লাগে দেখতে। পোস্টটা সিলেক্ট করার জন্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরতে সত্যি অনেক ভালো লাগে। আজকের ফিচারড আর্টিকেলে দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে।

 5 months ago 

আমার আজকের এই পোস্ট ফিচারড আর্টিকেলে সেরা পোস্ট হিসেবে নির্বাচন করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। সবসময় চেষ্টা করি ভালো কিছু শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি নিশ্চিন্তে বলতে পারি তানজিমা আপু একজন ভালো মানের ব্লগার। উনি বিশেষ করে খুব সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি শেয়ার করেন। রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা বিভিন্ন ধরনের জিনিস। এছাড়াও আপু সব সময় ম্যান্ডালা আর্ট শেয়ার করেন। তাছাড়া এত সুন্দর সুন্দর পেইন্টিং গুলো করেন বেশ ভালই লাগে। আজকের গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অসাধারণ ভালো লেগেছে। এমন সুন্দর একটি পোস্ট ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে ভালো লাগলো।

 5 months ago 

আপুর আর্টটি বেশ চমৎকার হয়েছে। আর সেজন্যই আমার বাংলা ব্লগের আজকের ফিচারড আর্টিকেলে আনা হয়েছে এবং খুব ভালো লাগলো আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেলে তানজিমা আপুকে দেখে।

 5 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanjima আপুকে দেখে খুব ভালো লাগলো।আপুর আর্টটি আসলেই অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 5 months ago 

তানজিমা আপু খুবই চমৎকার ড্রয়িং করেন এবং তার ড্রইং আমি প্রায় সময় দেখে থাকি, এই ড্রয়িংটিও খুবই অসাধারণ ছিল তাই তো আজকেই স্থান পেয়েছে সেরা দের সেরা হিসেবে।

 5 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে তানজিমা আপু অনেক ভালো একজন ইউজার। তানজিমা
আপু প্রকৃতির অপরূপ সুন্দর্য ও গ্রাম বাংলার
সুন্দর্য পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরেছেন। আপুর পেইন্টিংটি অনেক দারুন ছিল। অনেক ধন্যবাদ আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68683.05
ETH 3860.96
USDT 1.00
SBD 3.66