"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩৩৯ [ তারিখ : ১৭-০৬-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @saymaakter


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মোছাঃ সায়মা আক্তার। স্টিমিট আইডিঃ @saymaakter । জাতীয়তা - বাংলাদেশী। তিনি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা। উনি কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে তার খুব ভালো লাগে। তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করেন এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখতে চান। বর্তমানে স্টিমিট জার্নির বয়স ২ বছর চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

ওয়ান.png
দুই.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


two.jfif

পটলের খোসা ও বাদামের মিশ্রণে মজাদার ভর্তা || by @saymaakter (১৬/০৬/২০২৪ )

আমি আজ আপনাদের মাঝে হাজির হয়েছি আরেকটি নতুন পোস্ট নিয়ে। আমি আজ আপনাদের মাঝে "পটলের খোসা ও বাদামের মিশ্রণে মজাদার ভর্তা" নিয়ে হাজির হয়েছি।আশা করছি আপনাদের ভালো লাগবে। ভর্তা মূলত একটি মুখরোচক খাবার। গরম ভাতের সঙ্গে ভর্তার কোন তুলনা নেই। যে কোন ভর্তা খেতে অনেক ভালো লাগে যদি সেই ভর্তায় একটু ঝালের পরিমাণটা বেশি হয়।পটলের খোসা ভর্তা আমরা কম বেশি সবাই খেয়েছি। আমি এই ভর্তাটি নতুন ভাবে প্রেজেন্ট করার জন্য চেষ্টা করেছি। কারণ আমার বাংলা ব্লগ সব সময় ইউনিক জিনিসকে প্রাধান্য দেয়। তাইতো ইউনিক একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। পটলের খোসার সঙ্গে নতুন করে বাদাম এড করেছি এবং ভর্তাটি যখন করেছি খেতে এতটা সুস্বাদু হয়েছিল।আসলে মুখে কোন কিছু বললে বিশ্বাসযোগ্য হবে না যদি না আপনারা বাসায় এই ভর্তাটি ট্রাই করে না খান।


সৃজনশীলতা যে কোন জায়গায় এবং যে কোন ক্ষেত্রেই হতে পারে, এটা একটা দারুণ দক্ষতা। আর এই দক্ষতা প্রকাশে আমার বাংলা ব্লগ দারুণভাবে সুযোগ করে তৈরী করে যাচ্ছে। সুযোগটা যে দারুণভাবে কার্যকর হচ্ছে সেটা আমার বাংলা ব্লগের ইউজারদের সৃষ্টিশীল নানা ধরনের পোষ্ট দেখলেই বুঝা যায়। প্রতিনিয়ত নানা ধরনের নতুন এবং ইউনিক কিছু খুঁজে পাওয়ার নতুন ঠিকানা হতে চলেছে আমার বাংলা ব্লগ। প্রায় নতুন এবং ইউনিক রেসিপি আমার নজরে আসে এবং আমি সেগুলোকে বেশ যত্ন নিয়ে পড়ি, তারপর সেগুলো তৈরীর একটা প্রচেষ্টা বাড়িতে বসেই করে থাকি। এটা বলতে পারেন আমার একটা দুর্বলতা।

মাঝে মাঝে আমি নিজেও বাড়িতে বসে কমন রেসিপিগুলোকে একটু ভিন্নভাবে নতুন কোন আইটেম যোগ করে সেটাকে নতুনভাবে স্বাদের করার চেষ্টা করি। তাতে যেমন নতুন কিছুর স্বাদ পাওয়া যায় ঠিক তেমনি ইউনিক কিছু পাওয়া সহজ হয়। আসলে আমি সব সময়ই বলে থাকি রেসিপির ক্ষেত্রে নির্দিষ্ট কোন নিয়ম নেই, আপনি যেভাবে খুশি সেটাকে তৈরী করতে পারেন এবং নিজের পছন্দ মতো যে কোন উপদানের পরিবর্তন কিংবা কম বেশী করতে পারেন। এটা সম্পূর্ণরূপে আপনার স্বাদের উপর নির্ভর করে। আর এই কাজটাই আমি প্রায় করতে চেষ্টা করি। আজকের রেসিপিটি দেখুন, দারুণভাবে এটা তৈরী করা হয়েছে এবং স্বাদের মাত্রা বৃদ্ধির জন্য বাদাম ব্যবহার করা হয়েছে। যদিও আমরা প্রায় সময় পটলের খোসার ভর্তা খেয়ে থাকি, সেটা স্বাভাবিক নিয়মে তৈরী করা হয়ে থাকে।


photo1.jfif

ছবিটি @saymaakter আপুর ব্লগ থেকে নেওয়া

কমন উপকরণের বাহিরে গিয়ে আনকমন উপকরণের ব্যবহারের মাধ্যমে আপু রেসিপিটিকে ইউনিক করার চেষ্টা করেছেন এবং দেখতেও বেশ সুন্দর হয়েছে। আসলে ভর্তা জাতীয় কিছু সর্বদা আমাদের বাঙালিদের দৃষ্টি আকর্ষণ করে। আর সেটা যদি ইউনিক কিছু বা তার মাঝে নতুনত্ব কিছু থাকে তাহলে সেটার প্রতি আগ্রহের মাত্রা দ্বিগুণ হয়ে যায় সহজেই। আজকের রেসিপিটি সত্যি আমার কাছে দারুণ লেগেছে এবং ইউনিক মনে হয়েছে। আমার বিশ্বাস আপনাদের কাছেও রেসিপিটি ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner 3 years.png

Sort:  
 11 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সায়মা আপুর তৈরি করা রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর এই ভর্তা রেসিপিটি চমৎকার ছিল। মনে হচ্ছে গরম ভাতের সাথে খেতে দারুন ছিল।

 10 days ago 

জি আপু আপনি ঠিক বলেছেন।গরম ভাতের সঙ্গে এই রেসিপিটি দিয়ে খেলে অনেক মজা লাগবে এবং টেস্টি।

 11 days ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে সায়মা আপুর নাম দেখে সত্যি অনেক বেশি ভালো লেগেছে। তিনি অনেক মজাদার এবং ইউনিক ভর্তা আমাদের মাঝে শেয়ার করেছেন, যেটা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। এত মজাদার ভর্তা দেখে খেতে ইচ্ছে করতেছে এখন। আপুর পোস্ট দেখে সহজেই এটা তৈরি করা শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 10 days ago 

সব সময় চেষ্টা করি একটু ব্যতিক্রম কিছু রেসিপি তৈরি করার জন্য আপু। তবে আমার রেসিপি গুলো আপনার ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো আপু।

 11 days ago 

সায়মা আপুর পোস্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। সব সময়ের মতো আজও তিনি ইউনিক এবং মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। যেটা দেখে সত্যি খুব ভালো লেগেছে। ওনার তৈরি ভর্তাটা তো দেখেই লোভ লেগে গিয়েছে একেবারে। এই রাতের বেলায় খেতে কিন্তু দারুণ মজা লাগবে। গরম গরম ভাতের সাথে এরকম ভর্তা বেশি ভালো লাগে। পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে এজন্য ধন্যবাদ।

 10 days ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে এবং আমার পোস্টগুলো আপনার কাছে ভালো লাগে বিষয়টি শুনে অনেক উৎসাহিত হলাম।

 10 days ago 

বেশ কিছুদিন পর আমার পোস্ট ফিচারড আর্টিকেলে আসলো এটা আমার জন্য অনেক বড় খুশির খবর। আমার রেসিপিটি যে আপনি পছন্দ করেছেন এটি সবচেয়ে বড় পাওয়া।আর আমার এই পোস্টটি ফিচারড আর্টিকেলে দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61227.58
ETH 3437.75
USDT 1.00
SBD 2.56