"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৪৭ [তারিখ : ১৬-০৩-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bdwomen


অথরের নামঃ আকলিমা আক্তার মুনিয়া । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত এবং এক সন্তানের জননী । তার শখ- আর্ট করতে, রান্না করতে এবং রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে পছন্দ করেন। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২১ সালের এপ্রিল মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :



Screenshot_20240316_152530.webp

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


Screenshot_20240316_223508_edit_193875473502759.webp

আর্ট :- চা চামচের উপরে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং (তারিখ ১৬.০৩.২০২৪)

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই এই রং দিয়ে ছবি আঁকতে আমার কাছে বেশ ভালো লাগে। এখন তো আমি প্রায়ই বিভিন্ন ধরনের জিনিসের উপরে পেইন্টিং করার চেষ্টা করি। আজকে আর অন্য কিছুর উপরে পেইন্টিং না করে চেষ্টা করেছি সুন্দর একটি ছোট চা চামচের উপরে পেইন্টিং করার। সত্যি বলতে এই পেইন্টিংটা করতে আমার প্রায় অনেক সময় লেগেছে। আপনারা দেখলেই বুঝতে পারবেন চামচটা ভীষণ ছোট। তাই হাতে নিয়ে ধীরে ধীরে পেইন্টিং করতে অনেকটাই ধৈর্য ধরে করতে হয়েছে। এমনিতেও আমার কাছে এই ধরনের সুন্দর পেইন্টিং করতে বেশ ভালো লাগে।



JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyDfEby6g5DQ92hEL9Z2YENu92Cxxwiu5cqCV5GjgEf1PsfDkLpN6JuDLMAVB4fEw9ymPMdFpZ5ejmTRWNrrobvAVhaJA.webp



ছবিটি নেয়া হয়েছে @bdwomen এর পোস্ট থেকে


আজকে যার পোস্টটা ফিচার পোস্ট হিসেবে মনোনীত করেছি তিনি আমাদের সকলের পরিচিত। নিঃসন্দেহে তিনি আমার বাংলা ব্লগের সবচাইতে দক্ষ চিত্রশিল্পী। আমি তার আজকের আর্ট দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। যদিও তিনি কিছুদিন আগে একটি চশমার উপরে একটি দৃশ্য একে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। সেই আর্টিটি এতটাই সুন্দর হয়েছিলো যে দাদা তাকে সেই আর্টের এনএফটি করার প্রস্তাব দিয়েছেন।

আজকে যখন ফিচার পোস্ট বাছাই করার জন্য পোস্টগুলো যাচাই-বাছাই করে দেখছিলাম তখন তার এই আর্ট পোস্টে চোখ আটকে গেলো। ছোট্ট একটি চামচের উপরে তিনি এত সুন্দর দৃশ্য কিভাবে আঁকলেন সেটা চিন্তা করে আমি অবাক হয়ে যাচ্ছিলাম । তিনি শুধু যে ভালো আর্ট করতে পারেন তা নয়। দারুন সব ডাই প্রজেক্ট তৈরি করতে পারেন। তিনি কমিউনিটির সবচাইতে মেধাবী এবং পরিশ্রমী মেম্বারদের ভেতরে একজন। যেকোনো কনটেস্টে তিনি দারুন সব পোস্ট নিয়ে হাজির হয়ে যান। তিনি ডিজিটাল আর্টে ও বেশ দক্ষ। তিনি যে শুধু আমার বাংলা ব্লগে কাজ করেন তা নয়। আমার বাংলা ব্লগ ছাড়াও তিনি TFC এবং BOC তে ও কাজ করে থাকেন।


ধন্যবাদ

Sort:  
 3 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে খুব সুন্দর একটি পোস্ট সিলেক্ট করেছে। সত্যি বলতে এই পোস্টটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত ছোট একটি চায়ের চামচে এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং ফুটিয়ে তোলা সত্যিই খুব দক্ষতার বিষয়। আপুর দক্ষতা আছে বলতেই হবে না হলে এত চমৎকার ভাবে এত সুন্দর পেইন্টিংটি ফুটিয়ে তোলা সম্ভব হতো না। উনার এই দক্ষতার প্রশংসা করতেই হবে। ধন্যবাদ আপুকে এত সুন্দর একটি পেন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 months ago 

সত্যি বলতে এত প্রশংসা পেয়ে আমি আসলেই অনেক কৃতজ্ঞ। আমার আর্ট করতে কিন্তু বেশ ভালো লাগে। এখন তো বিভিন্ন রকমের জিনিসের উপরে আর্ট করার চেষ্টা করি। বিশেষ করে ছোট জিনিস গুলোর উপরে আর্ট করার জন্য। ছোট জিনিসের উপর আর্ট করতে কিন্তু বেশ অনেক ধৈর্য ধরে আর্ট করতে হয়। তাও আমি সবসময় আমার বেস্ট কাজগুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। যদি সুন্দর একটি কাজ দেখতে ভালই না লাগে তাহলে এত সময় দিয়ে আর্ট করে কি হবে। যাইহোক আমার আর আপনাদের কাছে ভালো লেগেছে দেখে আমি অনেক বেশি খুশি হয়েছি। তাছাড়া আজকে ফিচারড আর্টিকেলে আমার পোষ্টটি বাছাই করেছেন তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

সত্যি আপুর ক্রিয়েটিভিটি গুলো দিন দিন দেখে একদম মুগ্ধ হয়ে যাচ্ছি। এত ছোট চামচের উপরে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করা মানে অনেক দক্ষতা।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এত দক্ষতা সম্পন্ন ইউজার দেখে আমাকে সব সময় মুগ্ধ করে। ভীষণ ভালো লেগেছে এত সুন্দর একটি আর্ট দেখে। ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে আরও অনেক বেশি ভালো লেগেছে।

 3 months ago 

প্রতিদিনের ন্যায় আজকে ও @bdwomen আপুর একটি পোস্ট হাইলাইটস করা হয়েছে।এবিবি ফিচার্ড আর্টিকেলের মাধ্যমে আমরা প্রতিদিন সবার সেরা পোস্ট গুলো দেখতে পারি। এটা আমাদের জন্য একটি বড় সুযোগ।@bdwomen আপুর পোস্টেটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 3 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচিত পোস্টটি আমার কাছে দারুন লেগেছে । একটি চামচের উপর যে এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করা যায় সেটি না দেখলে বুঝতেই পারতাম না । অনেক সুন্দর কালারফুল একটি আর্ট করেছেন আপু । আপুর আর্ট গুলো এমনিতেই ভালো লাগে আজকের আর্টটিও ভালো লাগলো । ভালো লাগলো এই পোস্টটি এখানে দেখে ।

 3 months ago 

আপনার চিন্তা ভাবনার প্রশংসা করতেই হয়। যে কোন বস্তুর উপর আর্ট করা অনেক কঠিন কাজ। চামচের ভেতর প্রকৃতির একটি দৃশ্য সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন যা অভাবনীয় ব্যাপার। আপনার কাছ থেকে এমন ইউনিক কিছু দেখে সত্যি অনেক ভালো লাগে।

 3 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে @bdwomen এর নাম দেখে সত্যি খুব ভালো লেগেছে। ওনার এই পোস্টে আমার কমেন্ট করা হয়েছিল গতকাল। আর ওনার করা এই আর্ট দেখে আমি নিজেও খুব মুগ্ধ হয়েছিলাম। ছোট এই চা চামচটির উপরে খুব নিখুঁত ভাবে পেইন্টিংটা করেছে। তিনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই কাজটা করেছেন। ধন্যবাদ এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 3 months ago 

আকলিমা আপুর অঙ্কনের ক্ষেত্রে বেশ পারদর্শিতা রয়েছে তা আমরা সকলেই জানি। আর তাইতো সব সময় তার আকর্ষণীয় অংকন গুলো আমরা দেখে থাকি। চা চামচের উপরে আকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং কতটা কঠিন ছিল, অথচ তিনি খুব সহজেই তার দক্ষতার সাহায্যে সম্পন্ন করে আমাদের মাঝে শেয়ার করেছেন,যা সত্যিই প্রশংসনীয়। অনেক অনেক ধন্যবাদ, আকলিমা আপুর এই অসাধারণ পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচন করার জন্য।

 3 months ago 

আকলিমা আপুর ক্রিয়েটিভিটি গুলো দিন দিন দেখে মুগ্ধ হয়ে যাচ্ছি। আসলে আপু আমাদের মাঝে অনেক ইউনিক অংকন নিয়ে হাজির হন।
চামচের ভেতর প্রকৃতির দৃশ্য অংকন করে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। কাজটি অনেক কঠিন তবে আপু বেশ দক্ষতার সাথে কাজটি করেছেন। ধন্যবাদ পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66836.85
ETH 3510.92
USDT 1.00
SBD 3.19