"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৫৪ [তারিখ : ২৩-০৩-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @narocky71


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম-নুরুল আলম রকি। জাতীয়তা- বাংলাদেশী। শখ- ফটোগ্রাফি করা। বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি করতে খুব ভালোবাসেন । ভ্রমণ করতে পছন্দ করেন । যেকোনো জায়গায় ভ্রমণ করতে গেলে সেখানে ফটোগ্রাফি করেন। শিক্ষাগত যোগ্যতা- প্রথমে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন, এরপর হাই স্কুলে ভর্তি হন । হাই স্কুল লাইফ শেষ করে তিনি চট্টগ্রাম কলেজে ভর্তি হন । স্টিমিট ব্লগিং ক্যারিয়ার: ২০২১ সালের জানুয়ারি মাসে স্টিমিটে জয়েন করেছিলেন ।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG

3.PNG

4.PNG

5.PNG

6.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


আমার তৈরি ইফতারিতে চিকেন চিজ বান, ফ্রুটস মিল্ক পুডিং সহ চারটি রেসিপি। by @narocky71 (date 22.3.2024 )

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো বিভিন্ন ধরনের ইফতার রেসিপি। এগুলো মূলত আমি প্রতিযোগিতার জন্য তৈরি করলাম। এবারে এত সুন্দর একটা প্রতিযোগিতা তার আয়োজন করার জন্য আমাদের হাফিজ ভাইকে জানাই অনেক অনেক ধন্যবাদ। রমজান উপলক্ষে আমরা সবাই ইফতারিতে বিভিন্ন ধরনের আইটেমগুলো তৈরি করে থাকি।তাছাড়া একটু নতুন এবং ইউনিক রেসিপি যদি ইফতারিতে থাকে তাহলে আরও বেশি মজা লাগে। এইজন্য এবারের প্রতিযোগিতা টা দেখে আমার ভীষণ ভালো লাগলো। কারণ নতুন নতুন রেসিপি গুলো ট্রাই করতে পারব এবং খেতে পারব। আমি চিন্তা করলাম যেহেতু ইফতার উপলক্ষে তাই জন্য কয়েকটা রেসিপি তৈরি করব। এখানে আমি চারটা রেসিপি তৈরি করলাম। এই রেসিপিগুলো হচ্ছে চিকেন চিজ বান, ফ্রুটস মিল্ক পুডিং, টমেটো এগ ওমলেট এবং তরমুজের জুস রেসিপি।…


অসাধারণ একটি রেসিপি কন্টেন্ট, আজকের ফিচার আর্টিকেলে স্থান পাচ্ছে। আজকের ফিচার আর্টিকেলের অথর হচ্ছে @narocky71. চোখ বাঁধানো কিছু রেসিপি যেগুলো দেখে মনের অজান্তেই চোখ আটকে যায়। আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে অসাধারণ কিছু রেসিপি আইটেম শেয়ার করেছেন।

মোট চারটি আইটেম তৈরি করে তার প্রতিটি স্টেপ বর্ণনা করেছেন। রেসিপিগুলো হলো চিকেন চিজ বান, ফ্রুটস মিল্ক পুডিং, টমেটো এগ ওমলেট এবং তরমুজের জুস রেসিপি। সারাদিন রোজা থেকে এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করতে অথরের নিশ্চয়ই বেশ কষ্ট হয়েছে। স্বাস্থ্যগত দিকের কথা বিবেচনা করে ফল ফ্রুটসের কিছু আইটেম ও তৈরি করেছেন তিনি। তার প্রত্যেকটা আইটেমের বর্ণনা এবং ডেকোরেশন প্রশংসনীয়।

সারাদিন রোজা থাকার পর প্রত্যেকটা মানুষই ইফতারের টেবিলে ভিন্ন রকম কিছু রাখতে পছন্দ করে। আজকের ফিচার আর্টিকেলে যে সকল আইটেম দেখানো হয়েছে সেগুলো টেবিলে রাখতে পারলে ইফতারটা জমে উঠবে নিঃসন্দেহে। বাংলা ব্লগ কমিউনিটির এই সকল প্রতিযোগিতার একটি বিশেষ দিক হলো কোন একজনের ইউনিক রেসিপি বাকি সবার নতুন কিছু শিখতে সাহায্য করে। রকি ভাইকে ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। সবকিছু বিবেচনা করে আজকের এই পোস্টটি ফিচার আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো।


7.PNG

ছবিটি রকি ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 4 months ago 

প্রথমেই রকি ভাইয়াকে অভিনন্দন জানাচ্ছি যে তার পোস্টটি আজকের ফিচার আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে। তবে তিনি আজকে ইফতারের জন্য তৈরি করা চার প্রকারের দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন। তার আজকের পোস্টটি এবিবি ফিচারে মনোনীত করায় আমিও বেশ আনন্দিত।

 4 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্টে নিজের পোস্ট দেখে অনেক বেশি ভালো লাগতেছে। আসলে সারাদিন রোজা রেখে এত সব কিছু প্রয়োজন করতে অনেক কষ্ট হয়েছিল। তবুও আমি তৈরি করতে পেরেছি এটাতেই অনেক আমার জন্য। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বরাবরই খুব ভালো লাগে আমার কাছে। তাইতো সব সময় ইউনিক কোন কিছু নিয়ে প্রতিযোগিতায় হাজির হই। টেবিলে এতসব খাবার থাকার কারণে তো ইফতার করতে আরো বেশি ভালো লেগেছিল ঐদিন। চারটা রেসিপি তৈরি করেছি, আর চারটা রেসিপিই অনেক সুস্বাদু হয়েছে। ইফতারটা সত্যিই কিন্তু জমে উঠেছিল ওই দিন। অসংখ্য ধন্যবাদ আমার এই পোষ্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 4 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @narocky71 কে দেখে খুব ভালো লাগলো।তার রেসিপিটি বেশ দারুন ছিলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

তিনি সব সময় চেষ্টা করেন নিজের সেরাটা দিয়ে এই প্ল্যাটফর্মে নিজেকে তুলে ধরার। প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে ইফতারের জন্য যে ধরনের খাবারের রেসিপি গুলো তৈরি করেছেন। সত্যিই মন কেড়ে নিয়েছে অনেক ভালো লেগেছে। আসলে এই ধরনের পোস্ট সেরা আর্টিকেল নির্বাচিত হওয়ার জন্য যোগ্য।

 4 months ago 

তিনি সব সময় চেষ্টা করেন নিজের সেরাটা দিয়ে এই প্ল্যাটফর্মে নিজেকে তুলে ধরার। প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে ইফতারের জন্য যে ধরনের খাবারের রেসিপি গুলো তৈরি করেছেন সত্যি দেখে মুগ্ধ হলাম। খুবই সুন্দর সুন্দর আইটেম ছিল। আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

 4 months ago 

রকি ভাইয়ের পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। ভাইয়া ইফতারির জন্য চার প্রকারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে
বেশ লোভনীয় লাগছে। খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। পোস্টি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

রকি ভাইয়া সবসময় দারুন দারুন পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করে। আর এবারের প্রতিযোগিতার পোস্টটিও অসাধারণ হয়েছে।ফিচারড আর্টিকেলে দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 4 months ago 

@narocky71 এর নাম আজকের ফিচারড আর্টিকেলে দেখে অনেক ভালো লাগলো। তার এই পোস্টটা সত্যি অনেক সুন্দর ছিল। ভিন্ন চার রকমের রেসিপি তৈরি করেছে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এরকম মজাদার রেসিপি গুলো ইফতারের সময় হলে তো আর কোন কিছুরই প্রয়োজন হয় না। খেতে তো জাস্ট অসাধারণ লাগে। এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখেই অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44