"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩১২ [ তারিখ : ২১-০৫-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @maksudakawsar


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মাকসুদা আক্তার। স্টিমিট আইডি @maksudakawsar। তিনি একজন গৃহিনী এবং চাকুরিজীবী। তিনি ভালোবাসেন মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। তিনি ভালোবাসেন গান শুনতে এবং গাইতে। এছাড়াও অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতেও ভালোবাসেন। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু’চার লাইন কবিতা লিখতে কিন্তু তার বেশ ভালো লাগে। সর্বোপরি তিনি ভালোবাসেন তার প্রাণপ্রিয় মাকে। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২২ সালের মার্চ মাসের ২৭ তারিখে শুরু করেছিলেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

one.png
two.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


pic.png

ডাই পোস্ট- রঙ্গিন কাগজ দিয়ে একটি ঘাস ফুলের ফুলদানি তৈরি || by @maksudakawsar (20/05/2024 )

কেমন আছেন সবাই? আশা করি সবাই বেশ ভালো এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আর তাই তো আবার চলে আসলাম আপনাদের কাছে নতুন করে আরও একটি ব্লগ উপস্থাপন করার জন্য। জ্ঞান অভিজ্ঞতা এবং সৃজনশীলতা এই তিনটি জিনিসের সমন্বয়েই কিন্তু একজন ভালোমানের ব্লগার তৈরি হয় । যার মধ্যে এই তিনটি দক্ষতা যত বেশী বিদ্যমান তিনি ততবেশী ভালো ব্লগার। আর একজন ভালো ব্লগারই পারে প্রতিনিয়ত তার পোস্টের বা লেখার মাধ্যমে পাঠককে আটকে দিতে। এ জন্যই আমাদের প্রত্যেকেরই ‍উচিত ভালো ভালো কিছু কনটেন্ট এর মাধ্যমে নিজেকে ক্রেয়েটিভ করে গড়ে তোলা।........... তারপরও আমি আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করি। আর সেই ঘুরে দাঁড়ানোর এক পর্যায়ে আজ আবার চলে আসলাম আপনাদের জন্য আরও একটি ডাই পোস্ট নিয়ে। আশা করি আমার আজকের ডাই পোস্টটি আপনাদের বেশ ভালো লাগবে।


আজকে বেশ সুন্দর সুন্দর কিছু পোষ্ট ছিলো কমিউনিটিতে যার কারনে আমাকে বেশ চিন্তায় পড়তে হয়েছিলো কোনটা রেখে কোনটা সিলেক্ট করবো। সত্যি বলতে আমি সব সময় DIY জাতীয় পোষ্টগুলোকে প্রাধান্য দিয়ে আসছি, কিন্তু আজকে অনেকগুলো DIY পোষ্ট ছিলো এবং সবগুলোই বেশ দারুণ ও চমৎকার ছিলো। অবশ্য এটা দেখে নিজের কাছে বেশ ভালো লেগেছে, তার সাথে সাথে আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা দাদার DIY উদ্যোগটি দারুণভাবে সফল হয়েছে সেটা ভেবেও দারুণ লেগেছে। কারন সৃজনশীলতা প্রকাশের অন্যতম একটা মাধ্যম হলো এই DIY । যে কোন বিষয় কিংবা যে কোন জিনিষকে দারুণ আকৃষ্টভাবে ফুটিয়ে তোলা সম্ভব।

সবচেয়ে বড় কথা হলো মনের কল্পনাকে নিখূঁতভাবে উপস্থাপন করার এবং হৃদয়ের ভেতরে থাকা দক্ষতাকে প্রকাশ করার সেরা মাধ্যম এই DIY । এখানে আপনি চাইলে অনেক কিছু করতে পারবেন, নিজের কল্পনাকে বাস্তবে রূপদান করতে পারবেন, স্বপ্নের রংযে রঙিন করে একটা বিষয়কে আরো নিপুণভাবে উপস্থাপন করতে পারবেন। যেটা অন্য কোনভাবে সম্ভব না। হ্যা, এখানে নকল কিংবা অনুকরণ করার একটা সুযোগ থাকে, কিন্তু তবুও বলছি আজকাল নকল করতেও যোগ্যতা লাগে, সবাই সেটাও পারেন না।


pic 2.png

ছবিটি @maksudakawsar আপুর ব্লগ থেকে নেওয়া

আজকের ডাই পোস্টটি আমার কাছে ভালো লেগেছে, বিশেষ করে রঙ্গিন কাগজ দিয়ে একটি ঘাস ফুলের ফুলদানি তৈরি করার আইডিয়াটি আর এখানে ব্যবহার করা হয়েছে একটি বোতলকে, বেশ সুন্দরভাবে বোতলটিকে কাজে লাগানো হয়েছে। এমন অনেক জিনিষ আছে যেগুলোকে আমরা ভিন্নভাবে ব্যবহার করতে পারি এবং যার মাধ্যমে আকর্ষণীয় অনেক কিছু তৈরী করতে পারছি। ঘাস ফুলের ফুলদানি বেশ চমৎকারভাবে অথর উপস্থাপন করেছেন এবং আশা করছি সবার কাছেও সেটা ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last month 

রঙিন কাগজের অরিগ্যামি অসাধারণ ছিল। মাকসুদা আপুর চিন্তাভাবনা খুবই সুন্দর বেশ ভালোভাবে তৈরি করেছেন ফুলদানি। তাছাড়া কালার কম্বিনেশন খুবই ভালো লাগছিল। আমার বাংলা ব্লগ কমিউনিটি্র একজন খুব ভালো মানের ইউজার মাকসুদা আপ। আপুর অ্যাক্টিভিটিস ভালো লাগে সব সময়। এমন সুন্দর একটি পোষ্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করলেন অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 29 days ago 

খুব ভালো লাগলো নিজের পোস্টকে ফিচারড আর্টিকেলে দেখে। আসলে আমরা যারা এই কমিউনিটিতে কাজ করে যাচ্ছি প্রত্যেকেই বেশ ভালো মানের ইউজার। আমার মনে হয় সবার তুলনায় আমি ক্ষুদ্র একজন মানুষ্ গত কয়েকদিনের অক্নান্ত পরিশ্রমের ফসল হলো আমার এই ডাই পোস্টটি। তবে এটি যে ফিচারড অব আর্টিকেলে স্থান পাবে সেটা আমার ভাবনাতেই ছিল না। তাই আমার পোস্টটি ফিচারড আর্টিকেলে স্থান করে দেওয়ায় আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ধন্যবাদ সকল কে।

 29 days ago (edited)

দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে।মাকসুদা আপুর ঘাস ফুলের ফুলদানির ডাই পোস্টটি সত্যিই অসাধারণ ছিল। কালার কম্বিনেশন টাও খুব সুন্দর ছিল। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনয়ন করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66043.66
ETH 3593.27
USDT 1.00
SBD 2.46