"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৯৮ [তারিখ : ০৭ - ০৫ - ২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @aongkon


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- অংকন বিশ্বাস। জাতীয়তা- বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা- বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছেন। তিনি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করে। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার- ২০২২ সালের আগস্ট মাসে তিনি স্টিমিটে জয়েন করেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG

3.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


"রাতারগুল সোয়াম্প ফরেস্টের গহীনে মায়াবী সৌন্দর্য" by @aongkon (date 06.05.2024 )

আজকে আমি আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিনিয়ত আপনাদের সামনে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনারা অনেকে জানেন যে, আমি গত বছরে আগস্ট মাসের শেষের দিকে সিলেটে ভ্রমণে বেরিয়েছিলাম। এই ভ্রমণটা আমার জীবনের সবথেকে বড় একটি ভ্রমণ ছিলো। আর এই ভ্রমণ থেকে আমি অনেক জ্ঞানলাভ করতে পেরেছি। আসলে মানুষের শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতার ও প্রয়োজন হয় আর মানসিক সুস্থতার জন্য প্রয়োজন বেশি বেশি ভ্রমণ করা আর জ্ঞান লাভ করা। এর আগে আমি সুনামগঞ্জ মিনি কক্সবাজার ভ্রমণ, পদ্মবিল ভ্রমণ, ফ্লাওয়ার গার্ডেন ভ্রমণ, সুনামগঞ্জের হাওর বিলাস ভ্রমণ, শিমুলবাগান ভ্রমণ ১ম ও ২য় পর্ব, অ্যাডভেঞ্চার জাদুকাটা নদী ভ্রমণ সুনামগঞ্জের প্রাকৃতিক সৌন্দর্যের খোঁজে ১ম পর্ব, ২য় পর্ব, ৩য় পর্ব‌ও ৪র্থ পর্ব, সুনামগঞ্জের নীলাদ্রি লেক- ১ম পর্ব ও ২য় পর্ব, সুনামগঞ্জের লাকমাছড়ার পথে ও "সুনামগঞ্জের লাকমাছড়া ভ্রমণ-১ম পর্ব, ২য় পর্ব, শেষ পর্ব, "সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর ভ্রমণ শুরু" ও টাঙ্গুয়ার হাওর ও মেঘালয় পাহাড়ের অপরূপ সৌন্দর্য, টাঙ্গুয়ার হাওরে ওয়াচ টায়ারের উদ্দেশ্যে, রাতারগুল সোয়াম্প ফরেস্টের …


আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন পরিচিত শিল্পী এবং ট্রাভেলার অঙ্কন বিশ্বাস আজকের ফিচার পোস্টের রাইটার। একজন প্রকৃতি প্রেমীর ট্রাভেল ডাইরির এক অধ্যায় হল রাতারগুল সোয়াম্প ফরেস্টের গহীনের সৌন্দর্য দর্শন। তার ব্লগ দেখে বোঝা যায় তিনি প্রায়শই ট্রাভেল করে থাকেন। প্রাকৃতিক সৌন্দর্য বহন করে এমন জায়গাগুলোতে যেতেই তিনি বেশি পছন্দ করেন।

তার ট্রাভেলিং এর ধারাবাহিকতার একটি বিশেষ মুহূর্ত শেয়ার করেছেন আমাদের সাথে। অসাধারণ কিছু ফটোগ্রাফি সাথে সেখানকার কিছু অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি। নিস্তব্ধ নিবিড় একটি স্থান। নৌকার উপর শুয়ে শব্দহীন এগিয়ে যাওয়া। প্রকৃতির সাথে এক অপরূপ নিবিড় বন্ধন সৃষ্টি করার অন্যতম উপায় প্রকৃতির সাথেই সময় কাটানো।

রাতারগুল সোয়াম্প ফরেস্টের জলা বনের দৃশ্যটি আপনারা ছবিতে উপভোগ করতে পারবেন। প্রতিটি গাছের কিছু অংশ পানির নিচে বাকি অংশ পানির উপরে। অসাধারণ এই সৌন্দর্য উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে সে জায়গাটিতে যেতে হবে আর এজন্য প্রয়োজন এই পোস্টটি পড়ে কিছু ইনফরমেশন নেওয়া। সার্বিক দিক থেকে চিন্তা করে আজকের এই পোস্টটি ফিচার আর্টিকেল হিসেবে ফাইনাল করা হলো।


22.PNG

ছবিটি অঙ্কনের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 23 days ago 

আপনাকে প্রথমেই অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার পোস্টটি ফিচারড আর্টিকেল করার জন্য। প্রতিটি মানুষের উচিত প্রকৃতিকে ভালোবাসা আর প্রকৃতির সান্নিধ্যে যাওয়া। রাতারগুল সোয়াম্প ফরেস্টের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিলো।

 22 days ago 

আসলে ট্রাভেলস পোস্ট মানেই হচ্ছে অসাধারণ সময় কাটানো। আজকে অঙ্কন ভাইয়ের পোস্ট সিলেক্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো। উনি বেশ সুন্দর একটি পোস্ট করেছেন। বিশেষ করে জায়গাটার ফটোগ্রাফি গুলো বেশি সুন্দর লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতেও ভালো লাগে। তখন ইচ্ছে করে আমরাও গিয়ে ঘুরে আসি।

 21 days ago 

অংকন ভাই আমার বাংলা ব্লগের অনেক ভালো একজন ইউজার। ভাই বেশ ইউনিক ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন । ভাইয়ার পোস্টটি বেশ দারুন ছিল । বেশ দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 68643.75
ETH 3779.37
USDT 1.00
SBD 3.67