"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৫৮ [তারিখ : ১৪-১২-২০২৩]

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ১৫৭ তম রাউন্ড শেষে আজ ১৪ ডিসেম্বর ২০২৩, ১৫৮ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@monira999



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মোছা: মনীরা আক্তার মুন্নি। জাতীয়তা- বাংলাদেশী। শখ- রান্না করা, ফুল গাছ লাগানো, ফটোগ্রাফি করা, ছবি আঁকা ইত্যাদি। বিবাহিতা।স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের জুলাই মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৮৮৮ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:


ছবিটি নেওয়া হয়েছে মনিরা ম্যাডামের পোস্ট থেকে

আর্ট-পাথরের উপর তরমুজের টুকরো পেইন্টিং|| ( Publish: 13.12.2023 )


আজকে কমিউনিটিতে কিছু আর্ট দেখছিলাম এবং দেখতে দেখতে মনিরা ম্যাডামের এই আর্টটি আমার দৃষ্টিতে বাধে। কারণ পাথরের টুকরোর উপরে আর্ট একটা অন্যরকম বিষয়। আর্ট একটি শিল্প, সৃজনশীলতার প্রধান মাধ্যম। বিভিন্ন আর্ট এর মাধ্যমে এই সৃজনশীলতাকে বা প্রতিভাকে ফুটিয়ে তোলা যায়। আর্ট সাধারণত মনের ভাবনা থেকে যেকোনো বিষয়কে যেকোনোভাবে তুলে ধরা যায়। পাথরের উপরে যেকোনো আর্ট বা দৃশ্যকে অঙ্কন করে তুলে ধরতে পারলে দেখতেও অনেক সৌন্দর্যপূর্ণ লাগে। আমাদের কমিউনিটিতে আগে মাঝে মধ্যে কয়েকজনের পোস্টে পাথরের গায়ে বেশ সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যগুলো তুলে ধরতে দেখতাম আর্ট এর মাধ্যমে।

আজকে অনেকদিন বাদে এইরকম পাথরের উপরে আর্ট দেখতে পেয়ে ভালো লাগলো। মনিরা ম্যাডাম পাথরের উপরে যে তরমুজের টুকরোর পেইন্টিংটি করেছে, সেটি আসলেই সবশেষে বাস্তবের মতো লাগছে, যেন আসল তরমুজের টুকরো, আসলে শেপগুলো দারুন হয়েছে আর সাথে কালার কম্বিনেশনটা। তবে কাগজের উপরে আর্ট করা আর পাথরের উপরে আর্ট করে এইভাবে ফুটিয়ে তোলাটা খুব একটা সহজ ব্যাপার না। পাথরটিতে আসলে লাস্টে ব্ল্যাক কালার করে দেওয়ার কারণে তরমুজের টুকরোর ব্যাকগ্রাউন্ডটা ভালো ফুটে উঠেছে। যাইহোক, এমন সুন্দর আর্ট এর প্রতিটা ধাপ ভালোভাবে তুলে ধরার জন্য মনিরা ম্যাডামকে ধন্যবাদ জানাই।

Sort:  
 7 months ago (edited)

মনিরা আপু এমনিতেই দারুন সব পোস্ট করে সব সময়। তার প্রতিটি পোস্ট আমার কাছে দারুন লাগে। সুন্দর করে সাবলীল ভাষায় তার পোস্ট গুলো করার চেষ্টা করে। আজও তাই করেছে। দারুন ছিল আপুর আজকের পোস্টও । আর ফিচারড আর্টিকেল আপুর পোস্ট টি দেখে বেশ ভালোই লাগছে। ধন্যবাদ জানাই মুনিরা আপুর পোস্ট কে ফিচারড আর্টিকেল এ স্থান দেওয়ায়।

 7 months ago 

মনিরা আপু প্রতিনিয়তই অনেক সুন্দর সুন্দর কাজ করে থাকে। মনিরা আপু পাথরের উপর অনেক সুন্দর করে তরমুজের আর্ট করেছে। আমি তো প্রথমে ভেবেছিলাম হাতের উপরে তরমুজ রেখে ফটোগ্রাফি করেছে। ওনার দক্ষতা মূলক কাজগুলো দেখলে সত্যি খুব ভালো লাগে। আজকের এই ফিচারড আর্টিকেলে মনিরা আপুর নাম দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ এই পোষ্ট সিলেক্ট করার জন্য।

 7 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে আমার পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।পাথরের উপর পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। চেষ্টা করেছি তরমুজের টুকরো সুন্দর ভাবে উপস্থাপন করার।

 7 months ago 

মনিরা আপু অনেক দক্ষ একজন ব্যক্তি । তিনি প্রতিনিয়ত চেষ্টা করেন নিজের ক্রিয়েটিভিটি কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের কিছু তৈরি করে দেখানোর ।তার পাশাপাশি খুবই সুন্দর সুন্দর আর্ট করে থাকেন ।যেটা আজকে করে দেখালেন তরমুজের দৃশ্য খুব সুন্দর ভাবে আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে । সেরা আর্টিকেল নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন।

 7 months ago 

মনিরা আপু ইউনিক একটি পেইন্টিং করেছে যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আর মনিরা আপুর পোস্টটি আগে পড়া হয়নি এখন পড়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ মনিরা আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 7 months ago 

আজকে মনিরা আপুর পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। এমনিতেই আপু প্রতিনিয়ত বেশ সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দেয়। আর আপুর হাতের করা কাজগুলো ও আমার কাছে অনেক ভালো লাগে। আমি তো ওই পোস্টটি দেখে প্রথমে ভেবেছিলাম এগুলো হয়তো ছোট ছোট তরমুজের টুকরো। যাইহোক আজকে আপুর পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44