"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৮৩ [তারিখ : ২৭-০৯-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mahbubul.lemon


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মোঃ মাহবুবুল ইসলাম লিমন ।জাতীয়তাঃ বাংলাদেশী। বাংলাদেশ তার জন্মভূমি। বাংলা ভাষা তার মাতৃভাষা। তিনি এই অপরূপ বাংলার কোলে জন্ম নিয়ে নিজেকে অনেক অনেক গর্বিত মনে করেন। এই বাংলায় তার ভালো লাগে বাংলায় চলতে, বাংলায় বলতে, বাংলায় হাসতে, বাংলায় গাইতে, বাংলায় শুনতে। তার আরো ভালো লাগে এই অপরুপ বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে নিজেকে হারিয়ে ফেলতে। তার স্টিমিট ক্যারিয়ার : ২০২১ সালের নভেম্বর মাসে তিনি স্টিমিটে যুক্ত হন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230927_191341_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20230927_191236_Chrome.jpg

সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি by @mahbubul.lemon (date 26.09.2023 )

আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি পোষ্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফুল দেখতে যেমন ভালো লাগে ঠিক তেমনি তার সুভাষ নিতেও ভীষণ ভালো লাগে। ভিন্ন ভিন্ন ফুল, তাই ভিন্ন ভিন্ন সৌন্দর্য। আর এই সৌন্দর্যময় ফুলের রঙের বাহার দেখে চোখ যেন জুড়িয়ে যায়। আমার তো মনে হয় ফুলের সৌন্দর্য কারো ভালো লাগেনা এমন মানুষ হয়তো খুঁজেই পাওয়া যাবে না।…


পড়ন্ত বেলায় বাসায় বসে যখন অলস সময় কাটছিল, তখন চেষ্টা করছিলাম কমিউনিটির পোস্টগুলো একটু ভালোভাবে চেক করার জন্য আর তাতেই লিমন ভাইয়ের এই পোস্টটি আমার নজরে পড়ে যায়।

ফুল পছন্দ করে না এমন মানুষ আসলে পৃথিবীতে খুঁজে পাওয়া ভীষণ মুশকিল। আমি নিজেও যেহেতু প্রকৃতি প্রেমী মানুষ আর সময় সুযোগ পেলে চেষ্টা করি প্রকৃতির কিছুটা কাছাকাছি থাকার জন্য, সেই জায়গা থেকে ফুলের প্রতি আমার দুর্বলতা কিছুটা রয়েই গিয়েছে, এটা আমি কোনভাবেই অস্বীকার করতে পারবো না।

তাছাড়াও লেখক এখানে প্রতিটি ফুলের সৌন্দর্য,বৈশিষ্ট্য ও আমাদের দৈনন্দিন জীবনে ফুলের ব্যবহার সম্পর্কে যে তথ্যগুলো দিয়েছে তা অনেকটাই সঠিক। আর যদি ফটোগ্রাফি গুলোর কথা বলতেই হয়, তাহলে হয়তো বলবো খুবই সাধারনভাবে মুঠোফোনের মাধ্যমে যে ফটোগ্রাফি গুলো করছে, তা অনেকটাই প্রশংসনীয়।

তাছাড়াও আমার ব্যক্তিগত মতামতের কথা যদি বলতেই হয়, তাহলে বলবো আমার কাছে নীল অপরাজিতা ফুলের ছবিটা বেশ ভালো লেগেছে। আর লেখকের রাজকন্যার সরিষা ফুলের ক্ষেতের ভিতরের ছবিটা ছিল অনেকাংশেই চোখে পড়ার মত। লেখকের রাজকন্যার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি। সব মিলিয়ে এই পোস্টটিকেই আমি আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম।


Screenshot_20230927_191250_Chrome.jpg

Screenshot_20230927_191258_Chrome.jpg

ছবি লিমন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 11 months ago 

মাহাবুবুল লিমন ভাইয়া প্রতিনিয়তই আমাদের মাঝে দারুণ দারুণ পোস্ট শেয়ার করেন। আজকের ফটোগ্রাফি পোস্টটিও দারুন হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ছিল। অনেক দক্ষতার সাথে এই ফটোগ্রাফি গুলো করেছেন বোঝাই যাচ্ছে। এই পোস্ট ফিচারড আর্টিকেলে নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 11 months ago 

আমার কাছে আজকের এই ফিচারড় পোস্ট দেখতে অনেক ভালো লেগেছে। মাহাবুবুল লিমন ভাইয়ার পোস্টগুলো আমার কাছে এমনিতে ভালো লাগে। তিনি সবসময়ই অনেক সুন্দর কাজ করে থাকেন। আর আজকের এই ফিচারড় পোস্টে ওনার নামটা দেখে অনেক আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45