"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৪৩৫ [তারিখ : ২৩-০৯-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mohinahmed


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মহিন আহমেদ। জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত । তার শখ- ভ্রমণ করা এবং গান গাইতে খুব পছন্দ করেন। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করেন। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২২ সালের জুন মাসে। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং লাইফটাইম স্টিমিটে কাজ করতে চাই। সর্বোপরি তিনি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1111.png

22222.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


dssads.jpeg

আর্ট পোস্ট || হাসির ইমোজির ম্যান্ডেলা আর্ট by @mohinahmed (তারিখ: 23.09.2024)

প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের সামনে আরো একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করবো। আমি সময় পেলে প্রায়ই ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। বিশেষ করে ফুলের ডিজাইনের ম্যান্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। তবে মাঝেমধ্যে ভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। যাইহোক আমি ভিন্ন ধরনের একটি আর্ট করার চেষ্টা করেছি। মূলত হাসির ইমোজির ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি। ইমোজির অংশটুকু হলুদ কালারের সাইন পেন দিয়ে কালার করেছি বলে দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। তাছাড়া বেশ কয়েকটি বৃত্ত এঁকে, বৃত্ত গুলোর মধ্যে কিছু ম্যান্ডেলা ডিজাইন করে নিয়েছি। যাইহোক এই আর্টটি ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে খুব ভালো লাগবে।…


আজকের ফিচার্ড পোস্ট বাছাই করতে গিয়ে দারুন দারুন পোস্ট দেখতে পেয়েছিলাম। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি দারুণ লেগেছিল। মহিন ভাই দারুণ একটি আর্ট করেছিল যা দেখতে বেশ সুন্দর লাগছিল। এছাড়াও তিনি তার পোষ্টের মধ্যে আর্ট করার ধাপগুলো অনেক চমৎকার ভাবে বর্ণনা করেছেন, এছাড়াও তার উপস্থাপনা অসাধারণ ছিল। আসলে আর্ট করা কিন্তু মুখের বিষয় নয়। এখানে অনেকটাই কল্পনার বিষয় রয়েছে। আমি কেমন আর্ট করব সে বিষয়টা আগে চিন্তাভাবনা করতে হয় এবং সেই বিষয়ে অনুযায়ী আমার কি কি প্রয়োজনীয় জিনিসপত্র লাগবে সেগুলো অ্যারেঞ্জ করতে হয়, পরবর্তীতে সেই চিন্তা ভাবনাকে বাস্তবায়ন করতে হয়। যে বিষয়টি মহিন ভাই অনেক চমৎকার ভাবেই আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।

মহিন ভাই এই কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার। তিনি তার অ্যাক্টিভিটিসের মাধ্যমে তার এই নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি সব সময় এই কমিউনিটিতে কোয়ালিটি ফুল পোস্ট করে থাকেন। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট করে যাচ্ছেন। এর মধ্যে ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং, আর্ট পোস্ট এছাড়াও ডাই প্রজেক্ট অন্যতম। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। কমিউনিটির যে সমস্ত মেম্বার তাদের চমৎকার সব সৃজনশীলতা দিয়ে কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছেন তিনি তাদের মধ্যে একজন।

তার পুরো পোস্ট পড়ে অনেক মুগ্ধ হয়েছি এবং আমার কাছে ওনার সবকিছুই অনেক ভালো লেগেছিল। তবে এই আর্টটি করতে বেশ সময় লেগেছে এবং অনেক ধৈর্যের সাথে কাজ করে যেতে হয়েছে, এছাড়াও এর আগে যখন আর্ট করতে গিয়েছিল তখন বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়েছিলেন, সেগুলো ওভারকাম করেই তিনি এই পোস্টটি তৈরি করেছেন। সবদিক থেকেই এই পোস্টটি আমার কাছে যথেষ্ট ভালো মনে হয়েছে, তাই এই পোস্টে আজকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করা হলো।


dssads.jpeg

ছবিটি @mohinahmed ভাই এর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 5 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। মহিন ভাইয়ার আর্ট অনেক সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। বেশ ভালো লেগেছে।

 5 days ago 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি আমার এই আর্ট পোস্টটি আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। আসলে কাজের স্বীকৃতি পেলে কাজের গতি অনেকটা বেড়ে যায়। সবসময় চেষ্টা করি কোয়ালিটি সম্পন্ন পোস্ট আমাদের কমিউনিটিতে শেয়ার করতে। সামনেও এই চেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 5 days ago 

আজকের ফিচার্ট আর্টিকেল হিসেবে যথার্থ একটি পোস্ট মনোনয়ন করা হয়েছে।মহিন ভাইয়ের হাসির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছিলো।তার পোস্ট আজকের ফিচার্ট আর্টিকেলে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে।ভাইয়ার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 5 days ago 

আজকের ফিচারড আর্টিকেলের সেরা পোস্ট হিসেবে @mohinahmed ভাইয়ার পোস্ট সিলেক্ট করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। তিনি স্মাইল ইমোজির খুব ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। ভাইয়া প্রায় সময় খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট সিলেক্ট করার জন্য।

 4 days ago 

হাসির ইমোজির ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক চমৎকার লাগছে।ভাইয়া সব সময় ইউনিক পোস্ট আমাদের মাঝে করে থাকেন।আজকের ম্যান্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ ফিচারড আর্টিকেলে পোস্টটি সিলেক্ট করার জন্য।

 4 days ago 

এই ধরনের আর্ট গুলো অনেক বেশি দক্ষতার সাথে অঙ্কন করা লাগে। দক্ষতা কে কাজে লাগিয়ে আর্টগুলো করা হলে দেখতে বেশি সুন্দর লাগে। মহিন আহমেদ ভাই অনেক বেশি সময় ব্যবহার করে এই ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছে, এটা দেখেই বুঝতে পারছি। কালারফুল ভাবে করার কারণে বেশি সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 4 days ago 

আজকের এই ফিচারড আর্টিকেলে অনেক সুন্দর একটা পোস্ট দেখলাম। যেটা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তিনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর আর্ট করে থাকেন। উনার করা আর্ট গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। সবকিছু ভালোভাবে বিবেচনা করে এই পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88