"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭৮ [তারিখ : ২২.০৯.২০২৩]steemCreated with Sketch.

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ৭৭ তম রাউন্ড শেষে আজ ২২ সেপ্টেম্বর ২০২৩, ৭৮ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@monira999



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মোছা: মনীরা আক্তার মুন্নি। জাতীয়তা- বাংলাদেশী। শখ- রান্না করা, ফুল গাছ লাগানো, ফটোগ্রাফি করা, ছবি আঁকা ইত্যাদি। বিবাহিতা । শিক্ষাগত যোগ্যতা-মাস্টার্স। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের জুলাই মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৮০৫ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:


Source

ছবিটি নেওয়া হয়েছে-মনিরা ম্যাডামের পোস্ট থেকে

জেনারেল রাইটিং-বৃষ্টি ভেজা দিন ও অসহায় মানুষ|| ( publish- 21.09.2023 )

আমি @monira999 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। লেখালেখি করতে আমার খুবই ভালো লাগে। মাঝে মাঝে সময় পেলে লেখালেখি করার চেষ্টা করি। আজকে আমি বৃষ্টি ভেজা দিন এবং অসহায় মানুষের কথাগুলো তুলে ধরার জন্য একটি পোস্ট শেয়ার করতে চলে এসেছি। আশা করছি আমার লেখাগুলো সবার ভালো লাগবে।....


বৃষ্টি ভেজা দিন কারো কাছে আনন্দের কারো কাছে আবার কষ্টের কারণ। বৃষ্টির রিমঝিম শব্দে কেউবা প্রশান্তির নিঃশ্বাস ফেলে কেউবা আকাশের মেঘ দেখলে মন খারাপ করে বসে থাকে। আসলে জীবনের বাস্তবতার কাছে আমরা সবাই অসহায়।

আসলে এটা ঠিক যে, বৃষ্টির সময়টা অনেকের কাছে অনেক কষ্ট আর দুঃখ ভারাক্রান্ত সময় হয়ে থাকে। কারণ যারা দিন আনে দিন খায়, বিশেষ করে তাদের জন্য অনেক কষ্টের, বৃষ্টির পুরো সময়টা তাদের সমস্ত কাজ বন্ধ করে বসে থাকতে হয় বাড়িতে। আবার এমনও হয়ে থাকে যে সেই দিনটা পুরোই মার যায়, ফলে সেদিন তাদের কোনোমতে চলতে হয়, নয়তো না খেয়েও থাকতে হয়। আমরা সাধারণত যারা শহর অঞ্চলে থাকি, তারা প্রায়ই একটা বিষয় লক্ষ্য করে থাকি চলাফেরার পথে, যে রাস্তার আশেপাশে ফুটপাতে অনেকেই থাকে। আর তাদের না আছে ঘরবাড়ি না আছে তেমন কোনো সুবিধা, এক প্রকার বলা যায় যাযাবরের মতো তাদের দিনযাপন। কোনোমতে মাথা গোঁজার মতো করে থাকে, এদের ক্ষেত্রেও একই পরিণতি বৃষ্টির সময়। পরিবার নিয়ে কোথায় কিভাবে কি করবে বৃষ্টির সময়ে সেই নিয়ে তাদেরও কষ্টের শেষ নেই।

এমনও অনেক পরিবার আছে যারা দুবেলা খেতে পায় না। তাদের কাছে বৃষ্টি মানে যেন যন্ত্রণার পাহাড়। তাদের কাছে বৃষ্টি মানে যেন নিজের জীবনের সাথে নিজের লড়াই। হয়তো বেঁচে থাকার লড়াই কিংবা পরিবারকে বাঁচিয়ে রাখার লড়াই। হয়তো আমরা সেই কষ্ট বুঝতে পারি না। কিন্তু আমরা যদি সেই অসহায় মানুষগুলোর কথা গভীরভাবে ভাবি তাহলে হয়তো তাদের কষ্ট গুলো বুঝতে পারব। তাইতো আমার কাছে বৃষ্টির প্রকৃত অর্থ আলাদা মনে হয়।

এটা একদমই বাস্তব যে, যারা আসলে দিনমজুরি খাটে বা যেকোনো ভাবে তারা তাদের পরিবারের জন্য খাদ্যের যোগান দিয়ে থাকুক না কেন, বৃষ্টির সময়ে তাদের অনেক সংগ্রাম করে চলতে হয়, এটা তাদের পারিপার্শ্বিক পরিস্থিতির দিকে লক্ষ করলে বিষয়টা অনুধাবন করা যায়। এই বর্ষার সময়ে যদি সাধারণভাবে আমাদের দিকটাও দেখি তাহলে অনেক সময় নিজেদেরও বিরক্ত লাগে যদি কোথাও একটা গুরুত্বপূর্ণ কাজে যাওয়ার সময় বৃষ্টির কবলে পড়তে হয় আর আটকে থাকতে হয়, কারণ বেরোনোর কোনো উপায় থাকে না তখন। কিন্তু তারপরেও নিরুপায় হয়ে আমাদেরও কোনো না কোনো উপায় অবলম্বন করে চলতে হয়। বিষয়টা সেই দিক থেকে এইসব অসহায় মানুষদের কথা বিবেচনা করলে বোঝা যায় যে, তারা আরো কত বেশি কষ্ট সহ্য করে জীবন অতিবাহিত করে সবকিছুর মাঝে।

যাইহোক, মনিরা ম্যাডামের এই পোস্টটি আজকে আমার কাছে পড়তে পড়তে ভালো লাগে এবং তিনি লেখাগুলোর মধ্যে জীবনের কঠিন বাস্তব কথাগুলো তুলে ধরেছেন। এই ধরণের আর্টিকেল লেখার জন্য তাকে ধন্যবাদ জানাই।

Sort:  
 last year 

আমার কাছে বেশ ভালো লেগেছিল মনিরা আপুর এই পোস্টটি। সত্যি বলতে মনির আপু প্রতিনিয়ত আমাদের সাথে সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে যাচ্ছে। আজকের পোস্টটা কিন্তু তার ব্যতিক্রম নয়। তাই মনিরা আপুর পোস্টটিকে ফিচার অব আর্টিকেল আওতায় আনায় দাদাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@monira999 আপুকে দেখে খুব ভালো লাগলো।উনি সবসময়ই কোয়ালিটি পোস্ট করে থাকেন। ওনার এই পোস্টটি যথাযথ স্থান পেয়েছে বলে আমি মনে করি ধন্যবাদ।

 last year 

মনিরা আপুর পোস্টগুলো আমার কাছে সব সময় ভালো লাগে। মনিরা আপু সব সময় গুরুত্বপূর্ণ কিছু টফিক্স নিয়ে লেখালেখি করেন। এবারের বিষয়টিও অসাধারণ ছিল। আমার বাংলা ব্লগ পোস্ট টিকে ফিচারড আর্টিকেল সিলেক্ট করার জন্য অনেক ভালো লেগেছে।

 last year 

এই পোস্টটি আমি গতকাল রাতে পড়েছিলাম। দারুণ লিখেছে মনিরা আপু। মনিরা আপুর পোস্ট গুলো সবসময়ই খুব ভালো হয়। আসলেই যারা দিন আনে দিন খায়, বৃষ্টির দিনে তাদের বেশ কষ্ট হয়ে যায়। যারা রাস্তা ঘাটে ঘুমায়, তাদের তো দুঃখের সীমা নেই। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

মুনিরা আপু আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত কোয়ালিটি সম্পন্ন পোস্ট করেন । এই পোস্টটিও তার ব্যতিক্রম নয়। মুনিরা আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসাবে মনোনীত হওয়াও আপুকে অভিনন্দন। আর আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেলে স্থান দেয়ায় দাদাকে অনেক ধন্যবাদ।

 last year 

ফিচারড আর্টিকেলে আমার লিখা এই পোস্ট সিলেক্ট করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। আমি চেষ্টা করেছি বৃষ্টি ভেজা দিনে অসহায় মানুষের কষ্টগুলো তুলে ধরার জন্য। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি সবাইকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74