"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩২০ [তারিখ : ২৯ -০৫-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999


অথরের নামঃ মনিরা মুন্নী । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত । তার শখ- আর্ট করা, গল্প লেখা, বাগান করা এবং পাখি পালন করা । স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২১ সালের জুলাই মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


Screenshot_20240529_123328.jpg

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


Screenshot_20240529_123313.jpg

আর্ট-সুপারি পাতার প্লেটে গোধূলির পেইন্টিং।(তারিখ ২৯.০৫.২০২৪)

গোধূলি বেলার অপরূপ সৌন্দর আমার ভীষণ ভালো লাগে। এর আগেও আমি বহুবার পেইন্টিং করেছি তবে সুপারি পাতার প্লেটে কখনো পেইন্টিং করিনি। এবার সুপারি পাতার প্লেটের ওপর ধূলি বেলার পেইন্টিং করার চেষ্টা করেছি। কিছুদিন আগে আমি অনলাইন থেকে বেশ কিছু সুপারি পাতার প্লেট কিনেছিলাম। এই সুপারি পাতার প্লেটগুলো পেইন্টিং করার জন্যই কিনেছিলাম। তবে পেইন্টিং করতে গিয়ে যে সমস্যা পরতে হয়েছে সেটা হলো সুপারি পাতার প্লেটের সাইজ অনেকটাই বড় ছিল। আর অনেকটা বড় সুপারি পাতার প্লেটের মধ্যে পেইন্টিং করতে অনেক সময় লেগেছিল। তবুও আমি এই পেইন্টিং শেষ করার চেষ্টা করেছি। প্রথমবার সুপারি পাতার প্লেটের উপর পেইন্টিং করতে আমার বেশ ভালোই লেগেছে। তবে প্রথমে একটু সময় লেগেছে। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই পেইন্টিং করেছি এবং কিছু উপকরণ ব্যবহার করেছি।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xaqNBMNWZCLZ6TqpFBKjHDbVSTAybEqV1vsiJyueE2jDsmgNhyxfcqqvNm9b74h2dxF6nUH11gT1dW6bh2tvsGgCabveJ.jpg



ছবিটি নেয়া হয়েছে @monira999 এর পোস্ট থেকে


আজকের ফিচার পোস্ট বাছাই করতে গিয়ে মনিরা আপুর ব্যতিক্রমধর্মী আটটি আমার কাছে দারুন লেগে গেলো। তিনি এই আর্টটি করেছেন সুপারি পাতা দিয়ে তৈরি একটা প্লেটের উপরে। তার এই আইডিয়াটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। শুধু যে এই আইডিয়াটা পছন্দ হয়েছে তা না। সেই সাথে তার দুর্দান্ত চিত্রটাও আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে এই ছবিতে তিনি রংয়ের যে কম্বিনেশন ব্যবহার করেছেন সেটা এই ছবিটাকে অনন্য করে তুলেছে। ছবি আঁকাতে তার যে যথেষ্ট দক্ষতা রয়েছে সেটা এই পোস্টটা দেখলে যে কেউ বুঝতে পারবে।

মনিরা আপু কমিউনিটির ডেডিকেটেড মেম্বারদের ভেতরে একজন। তাকে একজন ভার্সাটাইল ব্লগার বলা যেতে পারে। তিনি নানা রকম বৈচিত্রপূর্ণ পোস্ট করে থাকেন। রেসিপি পোস্ট থেকে শুরু করে অরিগামি পোস্ট, ফটোগ্রাফি পোস্ট জেনারেল রাইটিং পোস্ট, আর্ট পোস্ট আরো নানারকম বিষয় নিয়ে তিনি পোস্ট করে থাকেন। কমিউনিটিতে এতো বৈচিত্র্যময় পোস্ট করা ব্লগারের সংখ্যা খুব একটা বেশি নেই। তিনি যে শুধু পোস্ট করেই নিজের কাজ শেষ করেন তা নয়। সেই সাথে তিনি কমিউনিটির দারুন একটিভ একজন মেম্বার। আমি আশা করব তিনি তার সৃজনশীলতা দিয়ে আমার বাংলা ব্লগকে এগিয়ে যেতে আরো সহায়তা করবেন। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।


ধন্যবাদ

Sort:  
 last month 

আজকের ফিচারড আর্টিকেলে আমার পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। সুপারি পাতার প্লেটে পেইন্টিং করতে সত্যি অনেক ভালো লেগেছে। আর এই অভিজ্ঞতা যদিও প্রথম ছিল তবে চেষ্টা করেছি সুন্দর করে পেইন্টিং করার। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

ফিচারড আর্টিকেলে পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। সুপারি পাতার প্লেটের পেইন্টিংটি সত্যিই অসাধারণ ছিল। পেইন্টিং এর কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল।অনেক ধন্যবাদ মনিরা আপুর পোস্ট ফিচারড আর্টিকেলে নির্বাচিত করার জন্য।

 last month 

আজকের ফিচারড আর্টিকেলে অসাধারণ একটি পেইন্টিং পোস্ট নির্বাচিত করা হয়েছে। এই পেইন্টিং দেখে আমার খুবই ভালো লেগেছে। সুপারি পাতার প্লেটের উপর করা পেইন্টিং দেখতে অসাধারণ লাগছে। গোধূলির সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে।

 last month 

মনিরা আপু, বরাবরই খুব সুন্দর পেইন্টিং করেন। তার পেইন্টিংয়ের দক্ষতা প্রশংসা করার মত। আর তাইতো আজ ফিচার্ড আর্টিকেলে মনিরা আপুর চমৎকার এই পেইন্টিংটি দেখে খুবই ভালো লাগলো। সুপারি পাতার প্লেটে গোধূলির পেইন্টিং খুবই আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি, মনিরা আপুর অসাধারণ এই পেইন্টিংটি ফিচার্ড আর্টিকেলে স্থান দেয়ার জন্য।

 last month 

ফিচার্ড আর্টিকেলে মনিরা আপুর পোস্টটি দেখে বেশ ভালো লাগলো। মুনিরা আপু প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন পোস্ট করে কমিউনিটিকে সমৃদ্ধ করছেন।তিনি সব সময় চেস্টা করেন নতুন নতুন পোস্ট শেয়ার করতে। তার এই পোস্টটি ফিচার্ড আর্তিকেল হিসাবে মনোনিত করার জন্য ধন্যবাদ।

 last month 

মনিরা আপুর এই পেইন্টিং আমিও দেখেছি তিনি খুব সুন্দর পেইন্টিং শেয়ার করেছেন। আপু এই পেইন্টিং আজকের ফিচারড আর্টিকেলের সেরা পোস্ট হিসেবে নির্বাচন করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আপু এই পোস্ট সত্যিই অসাধারণ হয়েছে। আপু প্রতিনিয়ত দারুন দারুন কাজ আমাদের সাথে শেয়ার করেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43