"আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল - রাউন্ড #৬০ [তারিখ : ০২ -০৯-২০২৩]steemCreated with Sketch.

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ৫৯ তম রাউন্ড শেষে আজ ২ সেপ্টেম্বর ২০২৩, ৬০ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@samhunnahar



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- সামশুন নাহার হিরা। জাতীয়তা- বাংলাদেশী। শখ- বই পড়া, সেলাই কাজ, হাতের নকশার কাজ। বিবাহিতা এবং ২ টি কন্যা সন্তান রয়েছে। শিক্ষাগত যোগ্যতা-ডিপ্লোমা কমপ্লিট। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২২ সালের মে মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ১ বছর ৩ মাস ২০ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

p8.jpg

ছবিটি নেওয়া হয়েছে-সামশুন নাহার ম্যাডামের পোস্ট থেকে

রেসিপি- তালের রসের সুস্বাদু স্টার পিঠা তৈরি। by @samhunnahar ( publish- 01.09.2023 )

আসসালামু আলাইকুম/ আদাব। লেখার শুরুতে সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানিয়ে আজকে আমি আমার ব্লগিং শুরু করতেছি। আমি ভালো আছি সৃষ্টিকর্তার অসীম রহমতে। আশা করি আপনারা সকলেই ভালো আছেন এই প্রত্যাশা করি। পরিবার পরিজনকে নিয়ে আপনাদের সবার সময় কেমন কাটছে জানালে ভালো লাগবে। তো বন্ধুরা প্রতিদিনের ধারাবাহিকতায় আবার উপস্থিত হয়েছি। নতুন একটি ব্লগিং শেয়ার করার জন্য হাজির হয়ে গেছি। আশাকরি আমার আজকের ব্লগিং আপনাদের ভালো লাগবে। প্রতি সপ্তাহে একটি করে রেসিপি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আজকেও আমি আপনাদের সাথে একটি নতুন রেসিপি পোস্ট শেয়ার করব। আপনারা তো সবাই জানেন এখন তালের সিজন। তাল দিয়ে বিভিন্ন ধরনের পিঠা তৈরি করা যায়। তো তালের রস দিয়ে আমার বিভিন্ন ধরনের পিঠা খেতে খুবই ভালো লাগে।....


আজকে সামশুন নাহার ম্যাডামের এই রেসিপি পোস্টটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এখন পাকা তালের সিজন, আর এই তাল দিয়ে আসলে নানানা পদের খাবার তৈরি করে খাওয়া হয়ে থাকে। তালের বড়া থেকে শুরু করে পায়েস, পিঠা, কেক ইত্যাদি এইরকম আরো বিভিন্ন খাবার প্রায়সময় খাওয়া হয়ে থাকে। তালের রসের এই মুচমুচে পিঠাগুলো আসলেই খেতে অসাধারণ টেস্ট লাগে, আমি কিছুদিন আগে খেয়েছি। ম্যাডাম একটি কথা ভালো বলেছেন যে তালের রস দিয়ে আসলে যাই করা হোক না কেন, কালারটা দারুন আসে। ষ্টার পিঠাগুলোর একটা আলাদা সৌন্দর্য আছে, দেখতে বেশ সুন্দর লাগে। তালের ষ্টার পিঠাটা আসলে যেমন ভালো টেস্ট, তেমনি এই তাল দিয়ে আরো একটি পিঠা বানানো যায়, সেটি হলো পোড়া পিঠা নামে একটি পিঠা, বেশ সুস্বাদু লাগে।

আসলে তাল দিয়ে এইসব খাবার তৈরি করার সাথে সাথে এটি খেলে আমাদের অনেক উপকারিতাও হয়ে থাকে, কারণ তাল খুবই পুষ্টিগুণ সম্পন্ন এবং স্বাস্থ্যসম্মত। এতে এন্টিঅক্সিডেন্ট এর পরিমানটা ভালো পাওয়া যায়, যেটা আমাদের শরীরের বেশ কিছু রোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।তাছাড়া বিভিন্ন ভিটামিনও আছে, যার মধ্যে আমাদের একটি ভিটামিন বি এর অভাবে যে সমস্যাগুলো হয়ে থাকে, সেগুলো পূর্ণ করতে সহায়তা করে থাকে। যাইহোক, সামশুন নাহার ম্যাডামকে ধন্যবাদ জানাই এই রেসিপি পোস্টটি 'আমার বাংলা ব্লগে' শেয়ার করার জন্য।

Sort:  
 9 months ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে আমার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য। হঠাৎ দেখতে পেয়ে আমি অনেক বেশি আনন্দিত হয়েছি। আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনিটি যেখানে সব সময় সকলে ভালো কাজের প্রতি মূল্যায়ন প্রদান করা হয়। এত বেশি ভালো লাগে প্রতিনিয়ত সুন্দর এবং ইউনিক কিছু শেয়ার করতে সবার মাঝে। অনেক বেশি অনুপ্রাণিত হয় দাদা এভাবে কাজের প্রতি মূল্যায়ন করা হলে। প্রতিনিয়ত আরো বেশি কাজ করতে অনেক বেশি উৎসাহ পায়। এত সুন্দর একটি উদ্যোগ নেওয়ার জন্য বড় দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই এত সুন্দর ভাবে সম্মানিত করার জন্য আমাকে।

 9 months ago 

ওয়াও! তালের রস দিয়ে চমৎকার ভাবে পিঠা তৈরি করেছে শামসুন্নাহার আপু। তালের রসের পিঠা দারুণ লাগে খেতে। স্টার পিঠা গুলো দেখতে যেমন সুন্দর লাগছে, তেমনি খেতেও মনে হচ্ছে খুব ইয়াম্মি লাগবে। বিকেলের নাস্তার জন্য পারফেক্ট একটা রেসিপি। যাইহোক এতো লোভনীয় একটি রেসিপি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

বাহ আপু বেশ সুন্দরভাবে আমাদের মাঝে তালের রসের সুস্বাদু স্টার পিঠা তৈরি করে শেয়ার করেছিল। আসলে পোস্টটি দেখতে এর আগে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আসলে আমি কখনো তালের রস দিয়ে কোন পিঠা তৈরি করে খাইনি। তবে আপনার কাছ থেকে শিখতে পারলাম আপু চেষ্টা করবো এখন থেকে খাওয়ার জন্য তৈরি করে খাওয়া জন্য। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট খুঁজে বের করে আমাদের মাঝে ফিউচার আর্টিকেল হিসেবে শেয়ার করার জন্য।

 9 months ago 

খুবই সুস্বাদু ও চমৎকার একটি পিঠার রেসিপি পোস্ট ফিচার্ড আর্টিকেলের জন্য সিলেক্ট করা হয়েছে দেখে খুবই ভালো লাগলো।আসলে মান সম্মত পোস্টের এটাই উপযুক্ত প্রাপ্তি।অসংখ্য ধন্যবাদ দাদা,এত সুন্দর ও সুস্বাদু পিঠার রেসিপি পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 9 months ago 

তালের সিজনও শুরু হয়ে গেছে আর এই সময়ে তালের পিঠা খাওায়ার ধুম পরে যায় গ্রামে। আপুর এ পিঠার রেসিপিটা দারুণ ছিল। বিশেষ করে পিঠার স্টারের মতো শেপটা। একদম ইউনিক ছিল বলাই যায়।

 9 months ago 

তালের পিঠা আমারও খুব ফেভারেট। বিশেষ করে এর মধ্যে নারিকেল দিয়ে এবং কলা দিয়ে প্রস্তুত করলে খেতে সবথেকে বেশি মজা হয়।
আপনার প্রস্তুত করার দেখেই খুব লোভ হচ্ছে।
আপনার এই পোস্টটি অনেক ইউনিট ছিল।

 9 months ago 

পিঠার শেপটা কিন্তু খুবই সুন্দর হয়েছে কেননা এরকম পিঠা আগেও খেয়েছি কিন্তু এরকমটা আকৃতির পিঠা তৈরি করা হয়নি কখনো, চমৎকার একটি পোস্ট আজকের ফিচার পোস্টের জন্য সিলেক্ট করা হয়েছে।

 9 months ago 

ফিচার্ড আর্টিকেল - রাউন্ডে সামশুন নাহার আপু তালের রসের সুস্বাদু স্টার পিঠা তৈরির রেসিপি পোস্ট মনোনীত হয়েছে দেখে খুব ভালো লাগলো। তালের রসের পিঠা খেতে খুবই মজাদার এবং সুস্বাদু। পিঠা তৈরি রেসিপি সত্যিই বেশ দুর্দান্ত হয়েছে। চমৎকারভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করে করেছে।

 9 months ago 

আমাদের প্রিয় শামসুন্নাহার আপুর তৈরি তালের রসের সুস্বাদু স্টার পিঠা রেসিপি ফিচার্ড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। তালের স্টার পিঠাটি সত্যি ইউনিক রেসিপি ছিল। পিঠাগুলো দেখতেও দারুন লাগছে। অনেক অনেক ধন্যবাদ, আপুর এই মজার রেসিপিটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69852.07
ETH 3757.14
USDT 1.00
SBD 3.75