"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ২১৩ [তারিখ : ০৮-০২-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @jerin-tasnim


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ জেরিন তাসনিম। জাতীয়তাঃ বাংলাদেশী । বাংলা তার মাতৃভাষা। তিনি একজন স্টুডেন্ট। তিনি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছেন। তার প্রিয় শখ হচ্ছে আর্ট করা। আর্ট করতে তার খুবই ভালো লাগে। এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও তার অনেক ভালো লাগে। তিনি বিশ্বাস করেন, এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে সবার মাঝে তার কার্যক্রম ধীরে ধীরে তিনি শেয়ার করতে পারবেন এবং সবার থেকেও তার অনেক কিছু শেখার আছে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে তিনি খুবই আনন্দিত। তার মতে, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে, এখানে তিনি নিজের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারেন । তিনি স্টিমিটে ২০২০ সালের আগস্ট মাসে যুক্ত হন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240208_184521_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20240208_184309_Chrome.jpg

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৫২ // ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে প্রিয়জনের জন্য তৈরি কার্ড// @jerin-tasnim (07/02/2024 )

প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটি করে অরিগ্যামি পোস্ট করার। তবে আজকের এই অরিগ্যামি পোষ্টের মূল উদ্দেশ্য "আমার বাংলা ব্লগ" কমিউনিটি কর্তৃক আয়োজিত প্রতিযোগিতা-৫২ তে অংশগ্রহণ করা। আমার বাংলা ব্লগ কর্তৃক আয়োজিত সকল প্রতিযোগিতাতেই আমি অংশগ্রহণ করার চেষ্টা করি। যেকোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মধ্যে আলাদা এক ধরনের আনন্দ খুঁজে পাই।...


আজ যখন কমিউনিটির পোস্টগুলো ঘুরে ঘুরে দেখার চেষ্টা করছিলাম, তখন অনেকগুলো অরিগামি পোস্ট চোখে পড়েছিল, এটার পিছনে অবশ্য কারণ হচ্ছে। যেহেতু কমিউনিটিতে চলমান প্রতিযোগিতা চলছে, তাই সকল সদস্যরা চেষ্টা করছে, নিজের সৃজনশীলতাকে কাজে লাগানোর জন্য।

এটা সত্যিই স্বীকার করতে হবে, আমাদের কমিউনিটির সদস্যরা, সবার থেকে আলাদা। সেটা হোক সৃজনশীলতার দিক থেকে নতুবা অন্যান্য কার্যক্রমে। যা মূলত তারাই বরাবরই প্রমাণ করে। আমার পক্ষে একটু কঠিনই হয়ে যাচ্ছিল সকল পোস্টের ভিতর থেকে একটা নির্দিষ্ট পোস্ট কে বাছাই করা। তারপরেও যেহেতু ফিচার্ড পোস্ট বলে কথা,তাই এই পোস্টটা আমার কাছে একটু ব্যতিক্রম লেগেছে, তাই ভাবলাম ফিচার্ড পোস্টের তালিকায় এই পোস্টটাই মানানসই হবে।

মূলত অথর চেষ্টা করেছে, খুব সাধারনভাবে নিজের মনের মাধুরী মিশিয়ে, দীর্ঘ সময় নিয়ে যত্ন সহকারে কার্ডটি বানানোর জন্য। এতে যেমন তার সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটেছে, তেমনটি পাঠকের নজর কাড়তে উপস্থাপন ছিল দৃষ্টিনন্দন। আমি প্রশংসা করছি এমন কাজের।

অথরকে যেমন শুভেচ্ছা জানাচ্ছি, তেমনটা আশাবাদ ব্যক্ত করছি সকল সদস্যদের কাছে, তারাও নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা করবে সৃজনশীল কার্যক্রমের দিকে যথেষ্ট মনোযোগী হওয়ার জন্য।


9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328zW7gstrXFYPL8SXca9TGd8WbbUkykbFJvtsqtRizzwVPwcPXjoWK5Ei6aXkfhUG4uv363akrjrJ5Lp9CionGPpwVGwm7MwYL9WE.jpeg

ছবি জেরিন আপুর ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 5 months ago 

আজকে কমেন্ট করার সময় জেরিন তাসনিম আপুর পোস্টটা দেখেছিলাম। আর এখন ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেলে দেখে অনেক বেশি ভালো লেগেছে। তিনি কিন্তু অনেক সুন্দর করে এই কার্ড তৈরি করেছিলেন। উনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই পোষ্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 5 months ago 

আজকে এবিবি ফিচার্ড আর্টিকেলে জেরিন তাসনিম আপুর একটি পোস্ট হাইলাইটস করা হয়েছে। জেরিন তাসনিম আপু খুবই করে ভালোবাসা দিবস উপলক্ষে কিছু কার্ড তৈরি করেছে। তার তৈরি কৃত কার্ড গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 5 months ago 

জেরিন তাসনিম আপু অনেক সুন্দর করে কার্ড তৈরি করেছেন। কার্ডের কালার কম্বিনেশন টা বেশ দারুন ছিল চোখে পড়ার মতো। আপুর পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখে অনেকে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40