"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৪২ [তারিখ : ২৮-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanuja


অথরের নামঃ তনুজা সরকার। জাতীয়তা- ভারতীয়। বৈবাহিক অবস্থান- বিবাহিত এবং এক সন্তানের জননী । তিনি আমাদের সবার প্রিয় দাদার সহধর্মিনী। তার শখ- রান্না করা,ফটোগ্রাফি করা এবং বিভিন্ন যায়গায় ভ্রমন করা। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০১৭ সালের ডিসেম্বর মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


IMG_20231128_233929.jpg

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


IMG_20231128_233909.jpg

দেবরের আই বুড়ো ভাত ও গঙ্গা নিমন্ত্রণ করতে যাওয়া (তারিখ ২৮.১১.২০২৩

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন?আশা করি, আপনারা সবাই ভালো আছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। বিয়ের একটা পার্ট হলো আইবুড়ো ভাত। এই আইবুড়ো ভাত ছেলে ও মেয়ে উভয়কেই খাওয়ানো হয়। বিয়ের আগে ছেলে ও মেয়েকে তার মা ,কাকিমা, বৌদি ও পাড়া প্রতিবেশীরা তাদের মনের মতো রান্না করে বিয়ের আগে শেষ খাওয়া খাইয়ে দেন। কারণ আই বুড়ো মানে অবিবাহিত। আর বিয়ের আগে ছেলে বা মেয়ে একা থাকে।বিয়ের পরে তারা একে অপরের সঙ্গী হয়ে উঠে।
বিয়ের আগে যে খাবার খাওয়া হয় সেটাই হলো আইবুড়ো ভাত। অনেক আগ থেকেই ঠিক করেই রেখেছিলাম দেবরের আইবুড়ো ভাতে কি কি মেনু করবো। সেই অনুযায়ী বাজার সেরে নিলাম। ওর সব পছন্দের খাবার রান্না করেছিলাম। সবরকম খাবার দিয়ে সাজিয়ে দিলাম।


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7zAhUzjzZME8FK3JvQ8ecuPhrR1b11HvicVCHYbiXdH5xTGqB9ELPeGTG7VN3VFhTpR19rJP9SkzmTdFpUXYWCHWYY97Wn.jpg



ছবিটি নেয়া হয়েছে @tanuja বৌদির পোস্ট থেকে


বৌদিকে নিয়ে আসলে নতুন কিছু বলার নেই। বৌদিকে আমরা কমবেশি সবাই চিনি। কমিউনিটির ফাউন্ডারের স্ত্রী হওয়ার পরও উনি কখনো তার কোয়ালিটির সাথে আপোষ করেনি। সাংসারিক হাজারো ব্যস্ততার ভেতর থেকেও তিনি আমার বাংলা ব্লগের জন্য সময় বের করে নেন। আর যে কোন রেসিপি কনটেস্টে দুর্দান্ত সব রেসিপি নিয়ে হাজির হয়ে যান। এবং সেই রেসিপিগুলো এতটাই উচ্চমানের হয় যে সাধারণ মানুষের পক্ষে সেই ধরনের রেসিপি তৈরি করা আসলেই দুরূহ। রেসিপি পোস্টে তিনি সম্ভবত আমার বাংলা ব্লগে সবচাইতে সেরা। আমাদের দাদা খেতে অনেক ভালোবাসেন আর বৌদি রান্না করতে অনেক ভালোবাসে। তাছাড়া তিনি দারুন সব ফটোগ্রাফি পোস্টও করেন। আজকে ফিচার পোস্ট বাছাই করতে গিয়ে হঠাৎ করে বৌদির এই পোষ্টের দিকে চোখ আটকে গেলো। পোস্টে যে খাবারের ছবিগুলো দিয়েছেন সেগুলি দেখে তো রীতিমতো লোভ লেগে গিয়েছে। আমি নিশ্চিত শুধু আমার না যারা এই পোস্টটি যারা পড়বে তাদের সকলেরই লোভ লাগবে। আশা করি বৌদি আরো দীর্ঘদিন এমন চমৎকারভাবে কমিউনিটিতে দারুন সব পোস্ট করতে থাকবেন। তার এবং তার পরিবারের জন্য রইলো অনেক অনেক শুভকামনা।


ধন্যবাদ

Sort:  
 10 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে তনুজা বৌদির নামটা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ছোট দাদার আইবুড়ো ভাত ও গঙ্গা নিমন্ত্রণ করতে যাওয়ার পোস্টটা তিনি অনেক সুন্দর ভাবে করেছেন। আসলে আমার নিজেরও অনেক লোভ লেগে গিয়েছে ওনার এই পোস্টটা দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি বৌদির এই পোস্ট টি ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

 10 months ago 

আইবুড়ো ভাতের আয়োজন দেখেছি বেশ ভালোভাবেই করা হয়েছিল। নানা রকমের খাবার সাজিয়ে রাখা হয়েছে। যা দেখে রীতিমতো আমার খেতে ইচ্ছে করছে। অনেক ভালো লাগলো ফিচারড আর্টিকেলে বৌদির নাম দেখে। ছোট দাদার সব পছন্দের খাবার বৌদি রান্না করেছিলো জেনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60782.57
ETH 2381.28
USDT 1.00
SBD 2.64