"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩৯১ [ তারিখ : ১০-০৮-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম: রিপা রায়। স্টিমিট ইউজার আইডি @green015। জাতীয়তা: ভারতীয়। তিনি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করেন । তিনি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে তিনি খুবই আনন্দিত। তিনি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করে নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা তার অন্যতম শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে তিনি খুবই ভালোবাসেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার: ২০১৮ সালের জানুয়ারি মাসে তার ব্লগিং ক্যারিয়ারের যাত্রা শুরু হয়।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

ওয়ান.png

টু.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ইমেজ.jfif

বাস্তবধর্মী শৈশবগল্প:"সাঁকো পার" || by @green015 (১০/০৮/২০২৪ )

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।এইজন্য আজ চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি শৈশবের বাস্তব গল্প শেয়ার করতে।
আমরা সবাই ফিরে পেতে চাই আমাদের শৈশবের কিছু সুন্দর মুহূর্তগুলিকে।কিন্তু কিছু মুহূর্ত এমন স্মৃতি হয়ে যায় যেটির সম্মুখীন আমরা দ্বিতীয়বার হতে চাই না।তেমনি একটি শৈশবের বাস্তবধর্মী গল্প বলবো আজ আপনাদের সঙ্গে।তবে শৈশবের ঘটনাটি আমার সঙ্গে ঘটেনি ঘটেছিল আমার ছোট কাকার ছেলের সঙ্গে।যদিও সেই স্মৃতি মনে পড়লে আজো আমার হাসি পায়।তাই সেই ছেলেটির শৈশবে ঘটা ঘটনাটি শেয়ার করবো আজ আপনাদের সঙ্গে। আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা শৈশবের ছোট গল্পখানি।তো চলুন শুরু করা যাক এই গল্পের মূল কাহিনীতে--


জীবনের গল্প কম বেশী আমাদের সকলের স্মৃতিতে আছে, কারন আমরা সবাই যে শৈশব পেরিয়ে এসেছি। সুন্দর-চঞ্চল-রঙিন শৈশব ছিলো আমাদের সকলের জীবনে। কিছু ভিন্নতা, কিছু বাস্তবতা, কিছু অদ্ভুত এবং কিছু মজার। আমরা যত বড় হচ্ছি দিনকে দিন সেগুলোর স্মৃতিতে ততো সুন্দরভাবে আগলে রাখার চেষ্টা করছি। সেগুলোকে স্মরণ মাঝে মাঝে গতিশীল জীবনে একটু নস্টালজিয়া তৈরী করার চেষ্টা করি। এই প্রবণতাটা কিন্তু আমাদের সকলের মাঝেই আছে এবং আমরা সবাই সেটা নিদারুণভাবে ফিল করি।

ফিচার্ড পোষ্ট বাছাই করতে গিয়ে আজকে খুব বেশী পোষ্ট পড়ার প্রয়োজন হয় নাই কারন কমিউনিটির রেস্ট্রিকশন এর কারনে। তবে যতগুলো পোষ্ট পড়েছি তার মাঝে দুটো পোষ্ট ভালো লেগেছিলো আমার কাছে, আমি একটু দ্বিধায় পড়ে গিয়েছিলাম সত্যি বলছি। কারন একটা রেসিপি পোষ্ট ছিলো আর রেসিপি পোষ্টগুলোর প্রতি আমার দুর্বলতা সর্বদা একটু বেশীই থাকে। কিন্তু শৈশব স্মৃতিঘেরা এই পোষ্টটি পড়ার পর দারুণ একটা মুহুর্তের মাঝে হারিয়ে গিয়েছিলাম আমি কারন আমাদের গ্রামেও অনেকগুলো সাঁকো ছিলো, আমরা দারুণ মজা করতাম সেই সাঁকোগুলো পাড় হওয়ার সময়, যে আগে পেড়িয়ে যেতো সে আবার সবাইকে নিযে দারুণ মজা করতো, ওপাড়ে গিয়ে সাঁকো ঝাঁকি দেয়া শুরু করতো হি হি হি।


ইমেজ.jfif

ছবিটি @green015 আপুর ব্লগ থেকে নেওয়া সোর্স

শৈশবের এমন সুন্দর স্মৃতিগুলো কিন্তু আমাদের বাস্তব জীবনের চাপে অনেক সময় আড়ালে চলে যায়। তারপর আবার অন্যদের স্মৃতিময় কিছু পড়তে গেলে সেগুলো পুনরায় সম্মুখে চলে আসে। আমাদের সময় এখনকার মতো এতো এতো ব্রিজ-কালভার্ট ছিলো না, তখন নদী কিংবা খাল পারাপারের জন্য এক মাত্র উপায় ছিলো এই সাঁকো । আজকের বাস্তবধর্মী শৈশবগল্পটি পড়ে যেন হারিয়ে গিয়েছিলাম নিজের শৈশবের সেই মজার দিনগুলোতে। তাই পোষ্টটি আমার কাছে ভালো লেগেছে এবং আশা করছি আপনাদের কাছেও দারুণ লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner 3 years.png

Sort:  
 4 days ago 

আমি চেষ্টা করি সবসময় নতুন কিছু নতুনভাবে উপহার দেওয়ার জন্য।আমিও এই স্মৃতির এক খন্ড চরিত্র ছিলাম।যদিও বর্তমানে খুবই মিস করি শৈশবের এই স্মৃতিগুলোকে।শৈশব গল্পটি আপনাদের কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো।অনেক আনন্দিত ও অনুপ্রেরণা পেলাম পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচন হওয়ার জন্য।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া,আমার পোস্টটি এত সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 2 days ago 

ফিচার্ড আর্টিকেলে গ্রিন আপুর নামটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।বেশ দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে।গ্রীন আপু বেশ ভালো একজন ইউজার তার লেখাগুলো আমার পড়া হয় অনেক ভালো লিখেন।ধন্যবাদ পোষ্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60611.05
ETH 2703.38
USDT 1.00
SBD 2.45