"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১০২ [তারিখ : ১৬-১০-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @haideremtiaz


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই তাকে ইমতিয়াজ নামেই চেনে। পেশায়ঃ ছাত্র। সম্প্রতি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছে। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছে। পাশাপাশি লেখালেখি করে চলেছেন গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। তিনি নিজেকে সবসময় সাধারণ মনে করেন। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করেন। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে তার ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে তার ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে তার ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে তিনি ধন্য মনে করেন। ভবিষ্যতে তার প্রিয় মাতৃভূমির জন্য তিনি কিছু করতে চান। স্টিমিট ক্যারিয়ারঃ ২০২১ সালের মার্চ মাসে তিনি স্টিমিটে যুক্ত হন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20231016_174826_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20231015_231740_Chrome.jpg

ছোটগল্পঃ জমিদার বাড়ি । by @haideremtiaz (date 15.10.2023 )

আজ দশ বছর পর দেশে ফিরছে আবির। সেই ভার্সিটি শেষ কর উচ্চ শিক্ষার জন্য পাড়ি জমিয়েছিল সূদূর কানাডায়। পড়াশোনা শেষ হয়েছে অনেকদিন হলো। কিন্তু সেখানে ভালো একটি জবও পেয়েছিল। মা বাবার জন্য কিছু তো নিয়ে আনতে হবে!রহমান চাচাকে তার মা রাহেলা বেগম আগেই এয়ারপোর্টে পাঠিয়ে দেয়। আবিরের এয়ারপোর্ট আসতে আসতে রাত সাড়ে বারোটা বেজে যেতে পারে। রহমান চাচা আবিরকে ভালো করেই চিনে। আগেরবার যখন এয়ারপোর্ট এ এসেছিল আবির তখন রহমান চাচার প্রাইভেট কার দিয়েই এসেছিল। পারিবারিক যত কাজ হয় সব কাজেই রহমান চাচাকে ডাকা হয়। আবিরকে প্রথমবার যখন এয়ারপোর্ট এ দিতে আসছিল তখন আবিরের মা রাহেলা বেগমও এসেছিল। আবিরের বাবা মারা গেছে সেই ছোটবেলায়। তবে বাবার অভাব কখনো বুঝতে দেয়নি মা। অনেক কষ্টে আবিরকে মানুষ করেছে। আবিরও তার মায়ের বাধ্যগত ছেলে। মায়ের অবাধ কখনো হয়নি।...


প্রতিনিয়তই দেখা যায়, আমি মানুষের মুহুর্ত পড়তে ভীষণ পছন্দ করি। সেই জায়গা থেকে সেভাবে তেমন একটা ছোট গল্প পড়ার সুযোগ হয়ে ওঠেই না। বিশেষ করে যখন রাজশাহীতে ছিলাম ইন্টার্নশিপের সময়, তখন বেশ ভালই গল্প পড়তাম হোক সেটা ইন্টারনেটে নতুবা বই কিনে।

তবে এখন আর চাইলেও সেভাবে সময় সুযোগ করে উঠতে পারি না। বলা যায়, দীর্ঘ অনেকটা দিন পরে গল্পের আঙ্গিকে লেখাটা পড়লাম। শুরুর দিকে খুব একটা তেমন মজা পাচ্ছিলাম না, তবে যখন গল্পের ভিতরে নিজেকে মিশিয়ে ফেলেছিলাম, তখন মনে হচ্ছিল গাড়িতে বসা ছেলেটা সম্ভবত আমি।

লেখক চেষ্টা করেছে নিজের দক্ষতা অনুযায়ী গল্পটা ফুটিয়ে তোলার জন্য। যেমন মাঝপথে ভয় পেয়েছিলাম তেমনটা আগ্রহ কাজ করছিল পুরোটা পড়ার জন্য। পরে একদম, এক নিমিষেই পড়ে ফেললাম। যেহেতু এই লেখার সুবাদে অনেকটা দিন পরে গল্প পড়ার স্বাদ কিছুটা হলেও পেয়েছি, তাই সব দিক বিবেচনা করে লেখকের এই পোস্টটাকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম। আর লেখকের কাছে আমার পক্ষ থেকে বার্তা রইল, তার গল্প লেখার ধারাবাহিকতা বজায় থাকুক।


Screenshot_20231015_231658_Chrome.jpg

ছবি টি ইমতিয়াজ ভাইয়ের পোস্ট থেকে নেওয়া হয়েছে ।

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 9 months ago 

এই গল্পটা গতকাল রাতে পড়েছিলাম, দারুণ লিখেছেন হায়দার ইমতিয়াজ ভাই। আমার কাছে রোমান্টিক এবং ভূতুড়ে গল্প পড়তে সবচেয়ে বেশি ভালো লাগে। এই গল্পটা পড়ে শেষের দিকে কিছুটা ভয় পেয়েছিলাম। কানাডা ফেরত আবিরের বাড়িতে ফেরা হলো না আর। যাইহোক এতো চমৎকার একটি গল্প ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

anyway my first vote for ur post @abb-featured

 9 months ago 

গতকাল পোস্ট টি পড়ে অনেক বেশি মজা পেয়েছিলাম। তাছাড়া পড়তে পড়তে শেষ পর্যায়ে গিয়ে অনেক বেশি ভয়ও পেয়েছিলাম। অনেক সুন্দর একটি পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি সাপোর্টের আওতায় আনার জন্য।

 9 months ago 

এতগুলো আর্টিকেলের মধ্যে থেকে এত চমৎকার একটি আর্টিকেল খুঁজে বের করে আমাদের মাঝে ফিচার আর্টিকেল হিসেবে নির্বাচিত করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলেই গল্পটা খুবই দারুণ ছিল, এসব গল্প পড়ার মজাই আলাদা। বরাবরি গল্প পড়তে আমার কাছে খুবই ভালো লাগে।

 9 months ago 

গল্পটা আজকেই পড়েছিলাম আমি। দারুন রহস্যময় ছিল। আর উনি এমন ভাবে গল্পটা লিখেছেন মনে হচ্ছিল, যেন চোখের সামনে ভাসছে দৃশ্যটা। সত্যিই,উনি খুব সুন্দর করে গল্পটি উপস্থাপন করেছেন। ওনার পোষ্টটি আজকের ফিচারড আর্টিকেল হয়েছে দেখে ভালো লাগলো।

 9 months ago 

আজকের এই ফিচারড পোস্টে ইমতিয়াজ ভাইয়ার নাম দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। ওনার লেখা এই পোস্ট আমি পড়েছি। এটা আমার কাছে খুব ভালো লেগেছিল। ধন্যবাদ আপনাকে এই পোস্ট টা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য।

 9 months ago 

একজন লেখক হিসেবে এটাই আমার স্বার্থকতা 🙏। চেষ্টা করে যাচ্ছি গল্প লিখে যাওয়ার। আমার পোস্টটি ফিচারড আর্টিকেল নির্বাচিত করা হয়েছে দেখে খুবই খুবই ভালো লাগলো 😍। অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

ফিচার্ড আর্টিকেল হিসেবে হায়দার ইমতিয়াজ ভাইয়ের পোস্টটি বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ। ইমতিয়াজ ভাই আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভালো ইউজার। গল্পটি যদিও আমার পড়া হয়নি তবে আজকের পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ ভাই সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87