"আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল - রাউন্ড #৪৬৫ [ তারিখ : ২৩.১০.২০২৪ ]


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।**


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @alif111


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ


অথরের নাম - মোঃআলিফ আহমেদ। স্টিমিট আইডি - @alif111। বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করেন।তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করেন।তাই আঁকা আঁকি করতে উনার খুব ভালো লাগে।তাই তিনি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করেন।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে উনার খুবই ভালো লাগে।স্টিমিট এ জয়েন করেছেন ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে। বর্তমান এ স্টিমিট জার্নির বয়স প্রায় ৩ বছর ৮ মাস চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2024-10-22-23-26-46-846-edit_com.android.chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JRi8bHPAZ4jmLijFSPkzQgjRFAXpqKjwGGWTe6Lk52GD71kHc9DWJdeH81L1e1cofAfXo8XiehYLrjwvGD1Zz7dagZC1bfsC.jpeg

আমার লেখা কিছু অনু কবিতা ... @alif111 (22.10.2024 )

আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কিছু কবিতা নিয়ে হাজির হলাম। আসলে ছোটবেলার সেই স্মৃতিময় দিনগুলোর কথা খুবই মনে পড়ে। বন্ধুদের সাথে স্কুল জীবনের মুহূর্তগুলো অনেক ..


আজকের এবিবি ফিচার্ড পোস্ট বাছাই করার সময় এই পোস্টটি নজরে আসে। এবং কবিতা দেখাতে ভাবলাম একটু পড়ে দেখি এবং পড়ে দেখার পর মনে হলো এই পোস্টটিকে আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করা যায়।

এই পোস্টটি এবিবি ফিচার্ড হিসেবে আসলে আজকেই বাছাই করার একটি বিশেষ কারণ রয়েছে। তো ভাবলাম আপনাদের সাথে সেটাও একটু শেয়ার করি।অর্থাৎ কবিতা গুলো যথেষ্ট সুন্দর। তবে তার সাথে আরো একটি কারণ রয়েছে। সেটা হলো, সাধারণত এবিবি ফিচার্ড আর্টিকেল হিসেবে কবিতা খুব কম দেখা যায়। কিন্তু আমাদের সকলেরই কিন্তু কবিতা খুব বেশি পছন্দ। তাই ভাবলাম যে আজকে একটি কবিতার পোস্ট ই ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করি।

প্রথমত তো বেশ সুন্দর লিখেছেন। কারণ অনু কবিতা হিসেবে উনি বললেও, কবিতাগুলো যথেষ্ট বড়। অর্থাৎ বেশিরভাগ অনু কবিতা দেখা যায় অনেক বেশি ছোট করে লেখা হয়। কিন্তু উনার কবিতাগুলো তেমন নয়। বিশেষ করে দুই নাম্বার কবিতাটি আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। আর সত্যিই স্মৃতির কথা মনে পরলে মন যেনো কেমন করে।কারণ বারবার মনে হয় যে দিনগুলো সত্যি খুব ভালো ছিলো। বিশেষ করে ছোটবেলায় বিকেল বেলার সময়টা। অর্থাৎ মাঠে যেতে না পারলেও, বন্ধুদের সাথে অন্তত একটু খেলাধুলা করাই হতো। কিন্তু যতোদিন যাচ্ছে ততোই ব্যস্ততা বাড়ছে, ততোই বিষাক্ততা বাড়ছে, ততোই যেনো চাপ বাড়ছে। তাই হারিয়ে যাচ্ছে, সবকিছু মলিন হয়ে যাচ্ছে স্মৃতির পাতায়।আর স্মৃতির পাতা ভরে যাচ্ছে কিছু মিষ্টি স্মৃতিতে।

যাইহোক, মোটামুটি যতোগুলো কবিতা লিখেছেন, সব গুলো বেশ ভালো ছিলো।উনার কবিতায় ছন্দ মেলানো গুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে প্রথম কবিতায় ছন্দ মেলানো ছিলো খুব দারুণ।


7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JRi8bHPAZ4jmLijFSPkzQgjRFAXpqKjwGGWTe6Lk52GD71kHc9DWJdeH81L1e1cofAfXo8XiehYLrjwvGD1Zz7dagZC1bfsC.jpeg

ছবিগুলো @alif111 এর ব্লগ থেকে নেওয়া

উনার পোস্ট এর বানান, মার্কডাউন এবং কভার ফটো সব কিছুই বেশ সুন্দর। আশা করছি ভবিষ্যতেও তিনি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত থাকবেন এবং কাজের এ ধারা অব্যাহত রাখবেন।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

puss_mini_banner4.png

Sort:  
 2 days ago 

আজকে ফিচার্ড আর্টিকেল আমার পোস্ট দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আসলে আমি অনেক আনন্দিত। আর আমি কবিতা লিখতে অনেক ভালোবাসি,আর আমার কবিতা পছন্দ হয়েছে জানতে পেরে আমার কবিতা লেখা যেন সার্থকতা পেয়েছে।

 2 days ago 

আলিফ ভাইয়া প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে থাকে। উনার লেখা কবিতা গুলো বেশিরভাগ সময় আমার পড়া হয়। খুব ভালো লাগে উনার কবিতা গুলো পড়তে। সব সময়ের মতো আজকেও খুব সুন্দর করে কবিতা তিনি লিখেছেন। আর উনার এই কবিতা পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 2 days ago 

আজকের ফিচারড আর্টিকেলে অনেক সুন্দর একটা পোস্ট দেখলাম। যে পোস্টটা আমার অনেক পছন্দ হয়েছে দেখেই। আমি কবিতা পোস্ট অনেক বেশি পছন্দ করি। আলিফ ভাইকে অনেক অনেক অভিনন্দন জানাচ্ছি। পোস্টটা টা সিলেক্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 yesterday 

ফিচার্ড আর্টিকেলে অণু কবিতার পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। বেশ দারুণ কিছু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আলিফ ভাই। তার কবিতাগুলো সত্যিই অসাধারণ ছিল ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 67140.72
ETH 2488.15
USDT 1.00
SBD 2.59