"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৪৪ [তারিখ : ১৩-০৩-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mdemaislam00


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ ইমা ইসলাম । জাতীয়তাঃ বাংলাদেশী। বর্তমানে তিনি মেহেরপুর জেলার গাংনি থানায় জুগিরগোফা গ্রামে বসবাস করেন। । পেশাঃ গৃহিনী । শিক্ষাগত যোগ্যতা: তিনি দশম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছেন । শখঃ- বিভিন্ন ধরণের নতুন নতুন রেসিপি এবং ক্রাফট তৈরি করতে তার খুব ভালো লাগে। স্টিমিট ক্যারিয়ারঃ অক্টোবর, ২০২১ সালে তিনি স্টিমিটে যুক্ত হন। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হন ২০২১ সালের ডিসেম্বর মাসের ২৫ তারিখে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


চাঁদ ও তারাপীঠা by @mdemaislam00 (date 13.03.2021 )

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আশাকরি আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আল্লাহর রহমতে ভালো আছে। আমার নাম ইমা অন্য দিনের মতো আজও আমি আপনাদের সাথে নতুন কিছু শেয়ার করতে এসেছি । আজকে আমি আপনাদের সাথে চাঁদ ও তারাপীঠা শেয়ার করব। রমজান মাস চলে এসেছে তেমন পিঠাপুলি আর খাওয়া হবে না। পিঠা না খেলেও তেলে ভাজা বিভিন্ন ধরনের রেসিপি খাওয়া হবে ।অনেকদিন আগে আমি চাঁদ ও তারাপীঠা বানিয়ে তেলে ভেজেছিলাম। আমরা হয়তো বিভিন্ন ধরনের বিস্কিট পিঠা তৈরি করে খেয়েছি। এটাও সেরকম এক ধরনের পিঠা ।কিন্তু পিঠার ডিজাইনটা একটু আমি আলাদা করেছি। তাহলে চলুন বন্ধুরা দেরি না করে দেখে আসা যাক কিভাবে আমি চাঁদ ও তারাপীঠা তৈরি করেছি।…


আজকে ফিচার আর্টিকেলে যে অথরের আর্টিকেলটি স্থান পাচ্ছে তার নাম ইমা ইসলাম। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন পুরাতন মেম্বার। ইমা ইসলাম খুব সুন্দর ভাবে একটি রেসিপি তৈরি করে কমিউনিটিতে উপস্থাপন করেছেন। তার রেসিপিটির নাম হল চাঁদ ও তারাপীঠা। পিঠা খেতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। সেই পিঠা যদি হয় সুন্দর সুন্দর আকৃতির তাহলে তো খাওয়ার ইচ্ছাটা দ্বিগুণ বেড়ে যায়।

উপাদান হিসেবে ব্যবহার করেছেন চাউলের ময়দা, আলু, আখের গুড়, লবণ, নারিকেল এবং সয়াবিন তেল। প্রথমেই তিনি আলু সিদ্ধ করে নিয়েছেন এরপর সেটি ভর্তা করে ময়দা এবং দুধের সাথে মিক্সড করেছেন এরপর তার সাথে গুড় যোগ করেছেন। এরপর নারিকেল এবং আখের গুড় ভালোভাবে জ্বালিয়ে নিয়েছেন। এরপর প্রত্যেকটি উপাদান একসাথে মিক্সড করে ভালোভাবে ম্যাসড করে নিয়েছেন। পরিশেষে বিভিন্ন সুন্দর সুন্দর আকৃতিতে পিঠাগুলো কেটে নেওয়া হয়েছে।

পূর্ণাঙ্গ ব্লগ টি দেখতে অবশ্যই তার পোস্ট ভিজিট করবেন। খুবই সিম্পল এবং ইউনিক একটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য আজকে এই রেসিপি পোস্টটি ফিচার আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো। ধন্যবাদ সবাইকে।


3.PNG

ছবিটি ইমা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 months ago 

চাঁদ ও তারা পিঠা এর আগে কখনো দেখিনি । আজকে নতুন দেখলাম । ধন্যবাদ আপুকে চাঁদ ও তারা পিঠার নতুন রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য তার সাথে সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটিকেও ধন্যবাদ আর্টিকেলটা ফিচার্ড করার জন্য ।

 3 months ago 

বেশ দারুণ একটি পিঠার রেসিপি আপু আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লাগছে। আজকে ফিচার্ড আর্টিকেলে দারুন একটা পোস্ট সিলেক্ট করা হয়েছে। অনেক ধন্যবাদ ইমা আপুর পোস্ট
ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য ।

 3 months ago 

আসলে এটি খুব চমৎকার একটি উদ্যোগ। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 3 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে ইমা আপুর নামটা দেখে ভালো লাগলো। চাঁদ এবং তারা পিঠা তৈরি করেছিলেন তিনি, যেটা সত্যি অনেক সুন্দর হয়েছে। রমজান উপলক্ষে এটা তৈরি করার কারণে আমার কাছে বেশি ভালো লেগেছে। সত্যি ওনার এই পিঠা তৈরির রেসিপিটা ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 3 months ago 

ফিচারড আর্টিকেলের মাধ্যমে আমরা অনেক সুন্দর সুন্দর পোস্ট দেখতে পাই। কমবেশি সকলেই চেষ্টা করেন ইউনিক এবং সুস্বাদু রেসিপি গুলো তৈরি করার। তাছাড়া ও বেশ সুন্দর সুন্দর টপিকস আমরা দেখতে পাই ফিচারড আর্টিকেলে। এর মাধ্যমে অবশ্যই সবাই অনেক বেশি অনুপ্রাণিত হয় যা দেখে বুঝতে পারি। অনেক ভালো লেগেছে এমন সুস্বাদু একটি রেসিপি ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে।

 3 months ago 

অনেক সুন্দর একটা পোস্ট ফিচারড আর্টিকেলে দেখলাম। চাঁদ তারা পিঠা আমি আজকে প্রথমবারের মতো দেখেছি। এই পিঠাটা আমার কাছে একটু ইউনিক লেগেছে বিশেষ করে পিঠার নামটা। কিন্তু পিঠা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। আজকের ফিচারড আর্টিকেল হিসেবে এই পোস্ট সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 61337.77
ETH 3390.52
USDT 1.00
SBD 2.47