"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৬৯ [তারিখ : ১২-০৯ -২০২৩]steemCreated with Sketch.

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ৬৮ তম রাউন্ড শেষে আজ ১২ সেপ্টেম্বর ২০২৩, ৬৯ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@mahbubul.lemon



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মাহবুবুল ইসলাম লিমন। জাতীয়তা- বাংলাদেশী। শখ- বই পড়া। বিবাহিত এবং ২ টি সন্তান রয়েছে। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের নভেম্বর মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৬৫৭ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

Picsart_23-09-10_23-40-46-006.jpg

ছবিটি নেওয়া হয়েছে-মাহবুবুল লিমনের পোস্ট থেকে

দেশি মুরগির মজাদার রেসিপি- by @mahbubul.lemon ( Publish- 11.09.2023 )

আমার প্রিয় বাংলা ব্লগ এর ভাই ও বোনেরা, মুসলিম ভাই ও বোনদের জানাই আসসালামু আলাইকুম। সনাতন ধর্মালম্বী ভাই ও বোনদের জানাই আদাব এবং অন্যান্য ধর্ম অবলম্বনকারী ভাই ও বোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি। আজ আবারো ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আর আজকের রেসিপি হচ্ছে, দেশি মুরগির মজাদার রেসিপি। দেশি মুরগির মাংস খেতে কার না ভালো লাগে বলুন। আমার তো ভীষণ ভালো লাগে দেশি মুরগির মাংসের রেসিপি খেতে। তবে ইদানিং দেশি মুরগির মাংসের এতটাই দাম হয়ে গিয়েছে, মন চাইলেও হয়তো সব সময় কিনে খাওয়ার ইচ্ছে হয় না। তাই বিকল্প পথ হিসেবে আমরা বেশিরভাগ সময় ব্রয়লার মুরগি অথবা পাকিস্তানি মুরগির মাংস দিয়ে আমাদের চাহিদা পূরণ করে থাকি।....


আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে মাহবুবুল লিমন ভাইয়ের রেসিপি পোস্টটি ভালো লেগেছে। দেশি মুরগি দিয়ে রেসিপিটি তিনি সুন্দরভাবে পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন। দেশি মুরগির মাংস আসলেই সবার খেতে ভালো লাগে। আমার কাছে দেশি মুরগির মাংস ঝোল ঝোল খুবই টেস্ট লাগে, আর দেশি মুরগির রোস্টটাও দারুন লাগে খেতে। একটা কথা ঠিক যে, এখন বর্তমানে দেশি মুরগির দাম খুব বেড়ে গিয়েছে, ফলে চাইলেও সবসময় খাওয়া যায় না। আর বাইরের কেনা মুরগিও একদম অরিজিনাল দেশি হয় না। বাজার থেকে কেনা মুরগি আর বাড়িতে পালন করা মুরগির মধ্যে অনেক তফাৎ, কারণ দুটির মধ্যে টেস্ট একই রকম থাকে না।

এর কারণ হলো বাজারে যে দেশি মুরগি বিক্রি করে তা ফার্মের খাবার খাইয়ে রাখে আর বাড়ির মুরগিগুলো ধান এইসব খেয়ে থাকে আর সেইরকম বলিষ্ঠও হয়ে থাকে, ফলে মাংসের পরিমানটাও বেশি পাওয়া যায়। তবে গ্রামের দিকে বাড়ির পোষা মুরগি চাইলে খাওয়া গেলেও শহর অঞ্চলের দিকে এই সুবিধাটা নেই, বাজার থেকে কিনে খাওয়া ছাড়া। আমাদের এদিকে তো ঠিকঠাক দেশি মুরগি পাওয়া একদমই সমস্যা, অনেক দূরে যেতে হয় কিনতে গেলে। কারণ আশেপাশে যেসব বিক্রি করে তা দেখতে দেশীয় হলেও আসলে দেশি না আর শুকনো, গায়ে হাড় ছাড়া কিছুই নেই। যাইহোক, লিমন ভাই প্রথম থেকে শেষ পর্যন্ত সবকিছু ভালোভাবে গুছিয়ে রেসিপি পোস্টটি উপস্থাপন করেছেন, এইজন্য তাঁহাকে ধন্যবাদ জানাচ্ছি।

Sort:  
 11 months ago 

লিমন ভাই খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছে আমাদের সাথে। দেশী মুরগির মাংস খেতে দারুণ লাগে। রেসিপির কালারটাও খুব সুন্দর এসেছে। লিমন ভাই খুব ভালো মানের একজন ব্লগার। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

আমাদের মাহবুবুর লিমন ভাই বেশ ভালো মানের একজন ব্লগার। তার পোস্টগুলো আমার কাছে বেশ ভালই লাগে। আজকের মুরগি রেসিপি সেরকম ভাল ছিল। ভাইয়ার পোস্টকে ফিচারড অব আর্টিকেলের অন্তর্ভুক্ত করায় আপনাকে ধন্যবাদ দাদা।

 11 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@mahbubul.lemon ভাই কে দেখে খুব ভালো লাগলো।তার পোস্ট গুলো অনেক ভালো লাগে আমার।অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 11 months ago 

লিমন ভাই বরাবরই পোস্ট ভালো করেন, তার পোস্টটি ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

আমার তৈরি দেশি মুরগির মজাদার রেসিপি ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে দেখে খুবই ভালো লাগছে। সত্যিকার অর্থেই দেশি মুরগির মাংসের তুলনা অন্য কোন মাংসের সাথে হবে না। আর তাইতো আমার পোষা মুরগি দিয়ে মজার এই রেসিপি তৈরি করেছিলাম। খেতেও ভীষণ স্বাদের হয়েছিল। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি, ফিচার্ড আর্টিকেল হিসেবে আমার এই মজার রেসিপিটি বাছাই করে নেয়ার জন্য।

 11 months ago 

লিমন ভাইয়ের পোস্টগুলো বেশিরভাগ সময় দেখা হয় এবং পড়া হয়। নার পোস্টগুলো আমি অনেক পছন্দ করি। আর তিনি কিন্তু বেশ মজাদার মুরগির মাংসের রেসিপি তৈরি করেছিলেন। ভাইয়ার এই পোস্টটাকে ফিচারড় আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45