"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৬৪ [ তারিখ : ১২-০৭-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @shimulakter


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম-শিমুল আক্তার। জাতীয়তা- বাংলাদেশী। শখ- রহস্য ,ভ্রমন, রোমান্টিক টাইপ বই পড়া, লেখালেখি করা ইত্যাদি।শিক্ষাগত যোগ্যতা- তাঁহার ছেলেবেলা কেটেছে পুরান ঢাকার গেণ্ডারিয়াতে । তিনি গেণ্ডারিয়া এলাকার মনিজা রাহমান স্কুল থেকে এস এস সি শেষ করেন । এরপর এইচ এস সি শেষ করেন ফজলুল হক মহিলা কলেজ থেকে । এরপর তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ( ভূগোল) বিষয়ে স্নাতক ডিগ্রী লাভ করেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২২ সালের মে মাসে স্টিমিটে জয়েন করেছিলেন ।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG

3.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


রেসিপি পোস্ট -- 😋 " সিক্রেট কাবাব রেসিপি " by shimulakter (date 12.07.2024 )

বন্ধুরা,আজকে কাবাব রেসিপি নিয়ে হাজির হলাম।তাও আবার সিক্রেট কাবাব রেসিপি নিয়ে।কাবাব খেতে কে না ভালোবাসে বলেন তো?? আমিতো কাবাব খেতে ভীষণ পছন্দ করি।সেটা হোক মাছ কিংবা মাংসের।আজকের কাবাবের রেসিপিটি আমি পরিবারের কাছে গোপন রেখে তৈরি করেছিলাম।আর তৈরি হয়ে যাওয়ার পর পরিবেশন করেছিলাম।সবাই এক পিস এক পিস করে খেয়ে নিলো।কেউ জানতেও চায়নি এটা কি দিয়ে বানানো কাবাব।কারন সবাই জানে আমি মাংস দিয়েই করেছি।🤣 কি একটা অবস্থা ভাবুন তো।🤔 সত্যি কথা বলতে আমার তৈরি করা এই কাবাবে কোন রকম মাংসই ছিল না।না ছিল মাছ।গোপন রেখে কাবাব তৈরি করেছিলাম বলে এর নাম দিয়েছি আমি সিক্রেট কাবাব রেসিপি।আশাকরি আপনারা ও এই রেসিপিটি সিক্রেট রেখেই তৈরি করে পরিবারের সবাইকে খাওয়াবেন।আশাকরি কেউ বুঝতেই পারবে না,যে আপনি কাবাব করতে মাংস ইউজ করেন নি।আর এই কাবাব খেতে কিন্তু ভীষন স্বাদের হয়েছিল।বিশ্বাস না হলে আপনাকে অবশ্যই বাসায় রেসিপিটি তৈরি করে খেয়ে দেখতে হবে আমি ভুল বললাম কিনা।আসুন,আমি সিক্রেট কাবাব রেসিপি তৈরি করার আগে এই রেসিপিটি তৈরি করার নানান রকমের উপকরণ গুলো তুলে ধরার চেষ্টা করছি--…


আজকের ফিচার আর্টিকেলে দারুন একটি রেসিপি পোস্ট স্থান পেয়েছে। কমিউনিটির সকলের পরিচিত শিমুল আক্তার ম্যাডাম একটি দারুন রেসিপি তৈরি করেছেন। মজার একটি বিষয় হলো যারা তার বানানো কাবাব খেয়েছে তারা বুঝতেই পারেনি এর উপকরণ কি ছিল!!

কাবাব খেতে আমরা কে না পছন্দ করি। বিকেল বেলা হালকা নাস্তা হিসেবে মাছ কিংবা মাংসের কাবাব হলে আর কী লাগে? কিন্তু আজকে শিমুল আক্তার ম্যাডাম যে রেসিপিটি শেয়ার করেছেন সেটা কিন্তু মাংস বা মাছের কাবাব নয়। ভীষণ ইন্টারেস্টিং বিষয় হলো কাঁঠালের মাঝের যে অংশ আমরা ফেলে দিই সেটাই তিনি ব্যবহার করেছেন কাবাব বানানোর মেইন উপকরণ হিসেবে।

তিনি তার পোস্টে সমস্ত উপকরণের বিবরণ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। প্রত্যেকটা স্টেপ তিনি সহজভাবে তুলে ধরেছেন। এই রেসিপিটি আমার কাছে খুবই পছন্দ হয়েছে। সবাই যেটা ফেলে দেয় সেটা দিয়ে দারুন কিছু তৈরি করা সত্যিই অনেক ইন্টারেস্টিং। আপনারাও চাইলে পোস্টটি দেখে শিখে নিতে পারেন। সবকিছু বিবেচনা করে শিমুল আক্তার ম্যাডামের পোস্টটি আজকের ফিচার আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো।


22.PNG

ছবিটি @shimulakter আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ।

Sort:  
 4 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে খুবই ভালো লাগলো। শিমুল আপু তৈরি করা এই রেসিপি আমি এখনো দেখিনি। তবে মনে হচ্ছে রেসিপিটা দারুন ছিল। অসাধারণ একটি রেসিপি পোস্ট আজকের ফিচারড আর্টিকেলের জন্য নির্বাচিত করা হয়েছে দেখে খুবই খুশি হলাম।

 4 days ago 

শিমুল আপুর দেওয়া এই রেসিপিটি আমি দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছে । রেসিপিটা আসলেই একটি সিক্রেট রেসিপি ছিল । এটাকে ফিচার্ড আর্টিকেল হিসেবে দেখে ভালো লাগলো।

 4 days ago 

শিমুল আপুর ফিচার্ড আর্টিকেলের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।বেশ ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও রেসিপিটি আমার দেখা হয়নি।তারপরও মনে হচ্ছে রেসিপিটি অনেক সুস্বাদু ছিল। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আমার রেসিপিটিকে ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য। প্রতিনিয়ত কতো রেসিপিই না তৈরি করে থাকি।পরিবারের সবাই খুব প্রশংসা করে নয়ত বলে খুব একটা ভালো হয়নি।আর আমার বাংলা ব্লগ প্রশংসার পাশাপাশি পুরষ্কৃত করেন যা অনেক বেশি ভালো লাগে।এজন্য সবাইকে ধন্যবাদ। আর স্পেশালি আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আমার রেসিপি পোস্টটিকে বাছাই করে নেয়ার জন্য। 😊

 3 days ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে শিমুল আক্তার আপুর নাম দেখে অনেক ভালো লেগেছে। শিমুল আক্তার আপুর এই পোস্ট আমি গতকালকে দেখেছিলাম। আর এই পোস্টে আমার কমেন্টও করা হয়েছিল। কোনো রকম মাছ মাংস ছাড়াই তিনি এই কাবাব রেসিপি তৈরি করেছেন। আপুর রেসিপিটা তো আমার অনেক পছন্দ হয়েছিল। সিক্রেট কাবাব রেসিপি আমি ওনার কাছ থেকে শিখে নিতে পেরেছি। এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

 3 days ago 

শিমুল আক্তার আপুর পোস্ট গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। তিনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন। তার মধ্যে রেসিপি অন্যতম। আপুর রেসিপি পোস্টগুলো দেখলেই খুব ভালো লাগে। আপুর এই পোস্টটা দেখে তো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপু আরো অনেক বেশি উৎসাহিত হবে ওনার নামটা দেখলে। ধন্যবাদ পোস্টটা সিলেক্ট করার জন্য।

 3 days ago 

শিমুল আক্তার আপুর রেসিপিটি বেশ চমৎকার হয়েছিল। লোভ লাগার মত একটি রেসিপি ছিল। ওনার পোস্টটি ফিচারড পোস্টের জন্য মনোনীত হয়েছে দেখে খুব বেশি ভালো লাগলো।অনেক অনেক অভিনন্দন রইল উনার জন্য। আর এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64381.21
ETH 3475.67
USDT 1.00
SBD 2.50