"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৯১ [তারিখ : ০৫-১০-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মনিরা মুন্নী। আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


গল্প-দীপান্বিতা। by @monira999(date 05.10.2023 )

মধ্যবিত্ত পরিবারে জন্ম নেওয়া দীপান্বিতা নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে। সেই ছোটবেলায় বাবাকে হারিয়েছে। চাচার সংসারে দীপান্বিতা আর তার মা যেন এক প্রকারের বোঝা হয়ে দাঁড়িয়েছে। বাবার অপূর্ণতা দীপান্বিতা কে যেন ক্ষতবিক্ষত করে দিত। তার বাবার অতি আদরের দীপান্বিতা আজ নিজেকে অবহেলার চাদরে মুড়িয়ে নিয়েছে। চাচা চাচির কথার আঘাত তাকে যেন হৃদয় থেকে ক্ষতবিক্ষত করে দিয়েছে। তবুও সে নিজেকে বাঁচিয়ে রেখেছে তার মায়ের মুখে হাসি ফোটানোর জন্য। সব কষ্ট গুলো মেনে নিয়েছে সে। মায়ের ঔষধের টাকা যোগাড় করতে ও পাশাপাশি নিজের পড়াশোনা চালাতে দীপান্বিতা টিউশনি করাতো। চাচার সংসারে খেয়ে পড়ে বেঁচে আছে এটাই তো অনেক। দীপান্বিতা কে.…


আমার বাংলা ব্লগ আমরা সাধারণত রেসিপি এবং মোটিভেশন মূলক জেনারেল রাইটিং বেশি দেখতে পাই । এ ধরনের পোস্ট থেকে বের হয়ে মুনিরা আপু , একটা ভালো গল্প শেয়ার করেন। মুনিরা আপু তার পোস্ট এ যে গল্প টি শেয়ার করেন, সেটি হল একটি মধ্যবিত্ত পরিবারে জন্ম নেওয়া দীপান্বিতা নামের একটি মেয়ের গল্প। গল্পটি পড়ে সত্যিই আমি খুব আবেগ প্রবণ হয়ে গিয়েছে।

আসলে এখনো বাংলাদেশের গ্রামে -গঞ্জে দীপান্বিতার মত অনেক মেয়ে রয়েছে। যারা এরকম বঞ্চনার শিকার হয়েছে বা হচ্ছে । মুনিরা আপুর গল্পটা আসলেই অনেক ভালো ছিল, সব দিক বিবেচনা করে তাই এই পোস্ট টিকেই আজকের ফিচারড আর্টিকেল হিসাবে নির্বাচিত করা হল।


ছবি টি মুনিরা আপুর পোস্ট থেকে নেয়া

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 10 months ago 

গল্প লিখতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে গল্প লেখার চেষ্টা করি। আজকের ফিচারড আর্টিকেলে আমার পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আশা করছি গল্পটি সবার ভালো লাগবে।

 10 months ago 

মনিরা আপুর দীপান্বিতা গল্পটা কালকে আমার পড়া হয়েছিল। সত্যি কথা বলতে ওনার এই গল্পটা পড়ে চোখে জল চলে এসেছিল। অনেক বেশি কষ্ট লেগেছিল এই গল্প টা পড়ার সময়। মনির আপুর এই গল্পটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999 আপু কে দেখে খুব ভালো লাগলো। আপুর পোষ্ট গুলা সব সময় সুন্দর ভাবে শেয়ার করে থাকে তাই খুব ভালো লাগে।অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

মনিরা আপুর পোস্টগুলো সবসময়ই খুব ভালো লাগে।আর সে কারণেই আপুর পোষ্ট আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল এসেছে খুব ভালো লাগলো ধন্যবাদ।

 10 months ago 

মনিরা আপুর এই গল্পটি পড়ে আপনার মত আমিও খুব আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। উনি সব সময়ই খুব সুন্দর সুন্দর লেখা আমাদের মাঝে উপস্থাপন করেন। সেরকমই ছিল আজকের মধ্যবিত্ত পরিবারের মেয়ে দীপান্বিতার গল্প।

 10 months ago 

প্রত্যেক দিনের ন্যায় আজকেও আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে একটি ফিউচার আর্টিকেল পোস্ট শেয়ার করা হয়েছে। অনেকগুলো ইউজারের পোষ্টের মধ্য থেকে বাছাই করে আজকে আমাদের মাঝে মনিরা আপুর পোস্টি শেয়ার করা হয়েছে। আসলে আপু প্রত্যেকদিন আমাদের মাঝে বেশ সুন্দর কনটেন্ট ক্রিয়েট করে থাকে। আপুর প্রত্যেকটি পোস্ট দেখতে আমার কাছে সত্যি বেশ দারুন লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট খুঁজে বের করে ফিউচার আর্টিকেল হিসেবে শেয়ার করার জন্য।

 10 months ago 

ফিচারড আর্টিকেল মনিরা আপুর আজকের গল্প-দীপান্বিতা পোস্ট টি মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। বেশ সুন্দর গল্প আপু আমাদের মাঝে উপস্থাপন করেছে। এই গল্পের কাহিনী সত্যিই অনেক দারুন। আপুর প্রতিটি পোস্ট বেশ অসাধারণ হয়ে থাকে। প্রত্যেকটি পোস্ট খুবই সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে উপস্থাপন করে থাকে। আজকের মধ্যবিত্ত পরিবারের মেয়ে দীপান্বিতার গল্প পড়ে ভালো লাগলো।

 10 months ago 

মনিরা আপুর গল্প গুলো সবসময়ই খুব ভালো লাগে পড়তে। আপু এককথায় দারুণ লিখে। তবে এই গল্পটি পড়ে সত্যিই মর্মাহত হয়েছিলাম। দীপান্বিতা সারাটা জীবন সংগ্রাম করেছে। আসলে বাবা হচ্ছে মাথার উপর ছায়া। যার বাবা নেই একমাত্র সে ই বুঝে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47