"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৪৩ [তারিখ : ১২-০৩-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ronggin


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ সুবীর বিশ্বাস রঙ্গিন । জাতীয়তাঃ ভারতীয়। বর্তমানে তিনি ভারতের কলকাতায় বসবাস করেন। পেশাঃ ছাত্র। প্রাথমিক শিক্ষা তিনি মানবতা শিক্ষাতন হাই স্কুল থেকে এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বারাসাত পিসিএস গভর্নমেন্ট হাই স্কুল থেকে শেষ করেছেন। রিসেন্টলি তিনি আচার্য প্রফুল্ল চন্দ্র কলেজ থেকে মৎস্য বিজ্ঞানে বিএসসি অনার্স করে গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন। শখঃ- ফটোগ্রাফি, কনটেন্ট রাইটিং, ট্রাভেলিং এবং আর্ট । স্টিমিট ক্যারিয়ারঃ মার্চ, ২০২২ সালে তিনি স্টিমিটে যুক্ত হন। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হন ২০২২ সালের মে মাসের ৩০ তারিখে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png
image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


রেসিপি || ভারতীয় মিষ্টি জাতীয় খাবার "বরফি" তৈরি by @ronggin (date 12.03.2021 )

প্রথমেই আজকের নতুন একটি ব্লগে সবাইকে স্বাগতম জানাই। আজকের ব্লগে তোমাদের সাথে একটি রেসিপি শেয়ার করব। তোমরা সবাই জানো যে, আমি প্রতি সপ্তাহে কমপক্ষে একটি রেসিপি পোস্ট তোমাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। রেসিপি পোস্ট শেয়ার করার ক্ষেত্রে আমি সবসময় চেষ্টা করি, একটু ভিন্ন ধরনের রেসিপি তোমাদের সাথে শেয়ার করার জন্য। আমাদের এই কমিউনিটিতে ঝাল জাতীয় রেসিপি অধিকাংশ ব্লগারাই শেয়ার করে থাকে। তবে আমি মাঝে মাঝে ঝাল জাতীয় রেসিপির পাশাপাশি একটু মিষ্টি জাতীয় রেসিপিও শেয়ার করার চেষ্টা করি। যাইহোক, আজকে তোমাদের সাথে ভারতীয় মিষ্টি জাতীয় একটি খাবার বরফি তৈরি করে দেখাবো। এই বরফি আমার ব্যক্তিগতভাবে অনেক প্রিয় একটি খাবার। এটা তৈরি করা খুব বেশি কঠিন না। তাছাড়া এটি তৈরি করতে বেশি উপকরণেরও প্রয়োজন হয় না।…


আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত প্রচুর পরিমাণ রেসিপি ও শেয়ার করা হয়। তারমধ্যে বেশ কিছু ভালো ভালো ইউনিক রেসাপি ও শেয়ার করা হয়। তেমন একটা রেসিপি শেয়ার করেছেন রঙ্গিন ভাই। আসলে কে কেমন খাবার পছন্দ করে তা জানি না তবে আমার মিষ্টি খাবার বেশ ভালোই পছন্দ। মোটামুটি প্রতিদিনই কিছু না কিছু মিষ্টি জাতীয় খাবার খাওয়া হয়।

রঙিন ভাই যে রেসিপিটি শেয়ার করেছেন তার নাম হলো বরফি। এটা একটি ভারতীয় মিষ্টি জাতীয় খাবার। রঙিন ভাইয়ের পুরো পোস্টে পড়ে আমি যা বুঝলাম। এটি লিকুইড দুধ দিয়ে তৈরি করা । লিকুইড দুধকে জ্বাল দিয়ে ছানা তৈরি করে এই বরফি তৈরি করা হয়েছে।

আমার কাছে এটি বেশ ভালো লেগেছে। আশা করছি সময় পেলে আমিও একদিন আমার বাসায় তৈরি করার চেষ্টা করব। সবদিকে বিবেচনা করে তাই এই পোস্টটিকে আজকের ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচন করা হলো।


ছবিটি রঙ্গিন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 6 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আমরা বাঙালিরা মিষ্টি জাতীয় খাবার খেতে অনেক পছন্দ করি। বরফি খেতে অনেক ভালো লাগে। দারুন একটি রেসিপি পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 6 months ago 

আমি গতকালকে কমেন্ট করার সময় রঙ্গিন ভাইয়ার এই পোস্টটাতে কমেন্ট করা হয়েছে। উনার পোস্ট দেখামাত্রই আমার কাছে খুবই ভালো লেগেছিল। আর আজকে এই পোস্টটা ফিচারড আর্টিকেলে দেখে আরো বেশি ভালো লাগলো। ওনার তৈরি করা রেসিপি তো আমার খুব ভালো লেগেছে। কারণ কুলফি আমি খুব পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ জানাই রঙ্গিন ভাইয়ার এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 6 months ago 

দারুন ছিল ভারতীয় মিষ্টি জাতীয় বরফি তৈরি করেছেন রঙ্গিন ভাই। সব সময় চেষ্টা করেন ইউনিক কিছু শেয়ার করার আমার কাছে। এতই ভালো লাগে রঙ্গিন ভাইয়ার পোস্ট গুলো দেখতে। এত সুস্বাদু একটি খাবারের রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আর সেই পোস্ট ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 6 months ago 

ফিচার্ড আর্টিকেলের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। দারুন একটি পোষ্ট সিলেক্ট করা হয়েছে। রঙ্গিন ভাইয়া সব সময় ইউনিক ধরনের পোস্ট করে থাকেন।ভারতীয় মিষ্টি জাতীয় বরফি রেসিপি পোস্টটি অনেক দারুন ছিল।
ফিচারড আর্টিকেলে পোস্টটি মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

রঙ্গিন ভাই অনেক মজাদার ভাবে এই কুলপির রেসিপিটা তৈরি করেছিল, যেটা আমি ওনার পোস্টে জেনেছিলাম। উনার এই পোস্টে আমার কমেন্ট করা হয়েছিল। এরকম মজার মজার রেসিপি গুলো দেখলে সত্যিই লোভ লেগে যায় শুধু খেতে ইচ্ছে করে। আর ঠিক তেমন ভাবেও তিনি এই মজাদার রেসিপি তৈরি করেছিল। উনার এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে, দেখেই তো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 6 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে নির্বাচিত রঙ্গিন ভাইকে শুভেচ্ছা ও অভিনন্দন । মিস্টি জাতীয় খাবার সবারই পছন্দ আর যদি হয় সেটা বরফি তাহলেতো কথাই নেই। আমার বাংলা ব্লগকে ধন্যবাদ এমন একটি ফিচার্ড আর্টিকেল এর উদ্যোগ নেওয়ার জন্য এতে করে ব্লগাররা লিখার ক্ষেত্রে আরো উৎসাহ পাবে।

 6 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার হিসেবে @ronggin ভাইকে দেখে খুব ভালো লাগলো।আমি উনার পোস্ট এটি দেখেছি, দারুণ ছিলো রেসিপিটি।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার এই রেসিপিটির প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58171.46
ETH 2472.55
USDT 1.00
SBD 2.42