"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ২৯১ [ তারিখ : ৩০-০৪-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ সেলিনা সাথী । স্টিমিট আইডি: @selinasathi1। জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত এবং দুই সন্তানের জননী । তার শখ- বই পড়া, কবিতা লেখা এবং বিভিন্ন যায়গায় ভ্রমন করা। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২১ সালের জুন মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Untitled-1.png
Untitled-2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image one.jpg

মজাদার ঝরঝরে || ভুট্টা পোলাও রেসিপি|| by @selinasathi1 (30/04/2024 )

বন্ধুরা আজ আবার নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা রাখছি আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। পোলাও খেতে আমরা কমবেশি সবাই খুব পছন্দ করি। আমাদের বাসায় তো পোলাও সবাই খুব বেশি পছন্দ করে। আর তাই পোলাওয়ের স্পেশাল একটা রেসিপি নিয়ে এলাম আজ। আজ আমি ভুট্টা এবং গাজর দিয়ে পোলাও রান্না করেছি।। এই পোলাওটি খেতে দুর্দান্ত স্বাদের হয়েছিল। অল্প মসলা, অল্প তেল দিয়ে এই সুস্বাদু মজাদার ভুট্টা পোলাও রেসিপিটি কিভাবে রান্না করলাম এটা জানতে অবশ্যই সাথে রান্না করে যেতে হবে। চলুন তাহলে সাথী রান্নাঘরে যাই...........


আজকের ফিচার্ড আর্টিকেলটি একটু ভিন্ন, না এই ভিন্নতা আপনাদের কাছে হয়তো বা নাও হতে পারে কিন্তু আমার কাছে ভিন্ন। কারন আমি এই প্রথম এমন একটা রেসিপি দেখলাম। সত্যি বলতে আমি সব সময় বলে থাকি রেসিপির ক্ষেত্রে নির্দিষ্ট কোন নীতি কিংবা তৈরীর নীতিমালা নেই যে, আপনাকে এটা করতে হবে, ওটা দিতেই হবে, এগুলো ছাড়া এই রেসিপি সম্পূর্ণ হবে না, ইত্যাদি ইত্যাদি। আমি বিশ্বাস করি প্রচেষ্টায় যে কোন ভাবে যে কোন স্বাদের রেসিপিই সেরা।

এখণ আপনি এটা কিভাবে করবেন বা কিভাবে সম্পূর্ণ করবেন সেটা একান্তই আপনার নিজস্ব বিষয় এবং নিজস্ব স্বাদের উপর নির্ভর করে। দেখুন আমি আলু-মুলো পছন্দ করি, আপনি নিশ্চয় সেটা নাও করতে পারেন, কারন আপনার আর আমার স্বাদের মাঝে যেমন পার্থক্য আছে তেমন পার্থক্য থাকতে পারে রুচি নিয়েও, এটাই বাস্তবতা। সে যাইহোক, আজকের রেসিপিটি হলো ভুট্টা দিয়ে সাদা পোলাও, বেশ অদ্ভুত লাগছে না শুনতে? আমার কাছে কিন্তু বেশ আনকমন কিছু মনে হয়েছে। মনে হলো নতুন কিছু দেখলাম। কারন স্বাধারণত যেভাবে ভুট্টা খেয়ে থাকি, এখানে কিন্তু সেভাবে ব্যবহার করা হয় নাই। আবার সাধারণভাবে পোলাও যেভাবে খেয়ে থাকি এখানেও কিন্তু সেইভাবেই সব কিছু সম্পন্ন করেছে কিন্তু পার্থক্য তৈরী করেছে সেই ভুট্টা।


Image two.jpg

ছবিটি @selinasathi1 আপুর ব্লগ থেকে নেওয়া

দেখুন, ইউনিক কিংবা ভালো কিছুর কদর সর্বদা করা উচিত। আর রেসিপির ক্ষেত্রে আমার আগ্রহটা বরাবরের মতোই একটু বেশী। হয়তো অনেকের পোষ্টে কমেন্ট করতে পারি না, কিন্তু স্বাদের কিংবা ভিন্নধর্মী রেসিপিগুলো কখনো আমার চোখে ফাঁকি দিতে পারে না হি হি হি। আমি ঠিক সেগুলো দেখি এবং তারপর বাড়িতে করার চেষ্টা করি। কারন স্বাদের কিছু করার মাঝে যেমন আনন্দ থাকে, ঠিক তেমনি সেগুলোর স্বাদ নেয়ার মাঝেও দারুণ আগ্রহ থাকে। যথারীতি আশা করছি আজকের ফিচারড পোষ্টটি আপনাদের কাছেও ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 19 days ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার হিসেবে @selinasathi1 আপুকে দেখে খুব ভালো লাগলো।আপুর ভুট্টা পোলাও রেসিপিটি দেখেছি। আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছিল। কারণ এভাবে কখনো খাওয়া হয়নি। অপুকে ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 19 days ago 

ভাইয়া আপনার সুন্দর সুন্দর মন্তব্য আমাকে সব সময় অনুপ্রাণিত করে। আমার এই ইউনিক রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আজ খুব খুশি খুশি লাগছে আমার। ভালো থাকবেন সব সময় প্রিয় ভাইয়া।

 19 days ago 

সেলিনা সাথী আপুর এই পোষ্টটি আমিও দেখেছি। আমার কাছে রেসিপিটি একদমই নতুন লেগেছে। খুবই মজাদার মনে হচ্ছে দেখে। সেলিনা সাথী আপুর এই পোস্টটি ফিচার আর্টিকেল হিসেবে মনোনীত করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া।

 19 days ago 

আজকের ফিচারড আর্টিকেলে আমার ইউনিক রেসিপিটি মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমার বাংলা ব্লগের কর্তৃপক্ষ বৃন্দদের। আমরা জানি ভুট্টা অনেক স্বাস্থ্যসম্মত একটি খাবার। চায়নাতে প্রায় কম বেশি অনেক খাবারের সাথেই আমি ভুট্টা দেখেছিলাম। তাইতো হঠাৎ করে এই আইডিয়াটি মাথায় আসলো এবং করে ফেললাম। খুবই চমৎকার মজাদার এবং সুস্বাদু হয়েছিল। আবারো ধন্যবাদ জানাচ্ছি সংশ্লিষ্ট সকলকে, আমাকে উৎসাহ দেয়ার জন্য। আগামীতে আবারো নতুন নতুন ইউনিক এরকম মজাদার রেসিপি নিয়ে আসার চেষ্টা করব। সকলেই দোয়া করবেন আমার জন্য।

 19 days ago 

সাথী আপুর তৈরি করা রেসিপিটা কিন্তু আমার কাছে অনেক বেশি ইউনিক লেগেছে। ভুট্টা পোলাও কথা আমি আগে কখনোই শুনিনি। উনার রেসিপি পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ। রেসিপিটা দেখতে পারলাম, আর উনার পোস্ট ভালোভাবে পড়ে রেসিপিটার ব্যাপারে জানতেও পারলাম। উনার এই রেসিপি পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 19 days ago 

চমৎকার একটি রেসিপি দেখতে পেলাম আমাদের সেলিনা সাথী আপুর কাছ থেকে। ভুট্রার পোলাও মানে তো চমৎকার একটি রেসিপি হয়ে গেল। এভাবে তো কখনো খাওয়া হয়নি আশা করি খেতে অনেক ভালো লাগবে। এত চমৎকার একটি রেসিপি ফিচারড আর্টিকেলে অনেক ভালো লাগলো। আমার কাছে তো রেসিপিটি সম্পূর্ণ ইউনিক মনে হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 19 days ago 

@selinasathi1 আপু কবিতা লেখার পাশাপাশি খুব সুন্দর রেসিপিও তৈরি করেন তা এর আগে আপুর রেসিপি পোস্ট দেখেই বুঝতে পেরেছি। আপুর এই রেসিপি খুবই ইউনিক হয়েছে। ভুট্টা দিয়ে পোলাও রান্না করা যায় তা কখনো জানা ছিল না।@selinasathi1 আপুর এই পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ এত ইউনিক একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচন করার জন্য।

 18 days ago 

ফিচারড আর্টিকেলে দারুণ একটি পোস্ট সিলেক্ট করা হয়েছে। রেসিপিটি আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। ভুট্টা পোলাও রেসিপিটি কখনো খাওয়া হয়নি।আপুর পোস্টটি দেখে শিখে নিলাম। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 18 days ago 

এই ধরনেরই ইউনিক রেসিপি গুলো দেখলে অনেক বেশি লোভ লেগে যায়। ভুট্টা দিয়ে যে পোলাও তৈরি করা যায় এটা তো আমার কখনোই জানা ছিল না আজকে প্রথমবার জানলাম। ওনার তৈরি করা রেসিপি টা দেখে আমি তো শিখতে পারলাম কিভাবে ভুট্টা পোলাও তৈরি করা যায়। আমার তো খুবই পছন্দ হয়েছে সেলিনা সাথী আপুর তৈরি করা এই পোলাওটা। আমি অবশ্যই এটা তৈরি করবো। সেলিনা সাথী আপুর এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66251.96
ETH 3068.34
USDT 1.00
SBD 3.70