"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৯১ [তারিখ : ১৬-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @jerin-tasnim


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - জেরিন তাসনিম। জাতীয়তা - বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা - অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে পড়াশোনা করছেন।উনার প্রিয় শখ এর মাঝে অন্যতম আর্ট ।এছাড়া ও ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও উনার অনেক ভালো লাগে।উনি স্টিমিট এ জয়েন করেছেন ২০২০ সালের আগস্ট এ। বর্তমানে উনার স্টিমিট জার্নির বয়স প্রায় সাড়ে ৩ বছর।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2024-01-16-19-52-26-860-edit_com.android.chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HTidHLPTEyWv29bSiJH1qRvK5AiJKy4jwSBXppHS2e6g4uC75ErtXDN6HuE9sQ2p1WfzYjohNohTxtG2NjCqdpRA8F6SUYEr.jpeg

রেসিপি পোস্ট:- চাপটি পিঠা রেসিপি।.. @jerin-tasnim (16-01-2024 )

আজকে যে রেসিপিটি নিয়ে এসেছি সেটি হচ্ছে চাপটি পিঠা রেসিপি। আমরা সাধারণত বিকালের নাস্তায় এমন খাবার খেতে খুবই পছন্দ করি।সবাই পছন্দ করে কি না জানিনা তবে আমার বেশ ভালই লাগে।রান্না করতে আমার অনেক ভালো লাগে তবে একটি সমস্যার সম্মুখীন হতে হয়। তা হচ্ছে, পেঁয়াজ কাটা। ..


আজকের এবিবি ফিচার্ডের পোস্ট বাছাই করার সময় হুট করে এই পোস্টটি চোখে পরে। আর এই পোস্টটিতে যে রেসিপিটি উনি করে দেখিয়েছেন। এই রেসিপিটি আমার খুব পছন্দের একটি রেসিপির মধ্যে একটি। আর এই রেসিপিটি আমার এতো বিশেষ ভাবে পছন্দ হওয়ার একটি কারণও রয়েছে। কারণটি হলো আসলে চট্টগ্রামের বাইরের কিছু পিঠা জাতীয় খাবার আমার বেশ পছন্দের।আর তার মাঝে একটি পিঠা হলো এই চাপাটি কিংবা চাপটি যাই বলি না কেনো। আমি যদি ও খুব একটা ভালো করে জানি না। কিন্তু এই খাবারটির এতো বেশি ভিডিও দেখেছি যে,আমার খুব বেশি খেতে ইচ্ছে করে। কিন্তু এই খাবার গুলো আসলে চট্টগ্রামের খুব একটা জনপ্রিয় খাবার নয়। তাই বানালেও তেমন স্বাদের হয় না।

এই পিঠাটি আমি বরাবরই দেখেছি বানাতে খুব ইজি। কিন্তু আমি বেশ অনেকবারই বানাতে গিয়েছি। কিন্তু প্রতিবারই সেটা নিচে লেগে যায় এবং নষ্ট হয়ে যায়। তাই উনার এতো সুন্দর চাপটি দেখে আসলে রিভিউ না করে পারলাম না। কারণ দেখতে অনেক সুন্দর হয়েছে। আর বুঝা যাচ্ছে যে নিচে একেবারেই লাগেনি, খুব সুন্দরভাবে হয়েছে। আর বেশ ভালো পরিমাণের কাঁচা মরিচ ও দিয়েছেন যা আবার আমার খুব প্রিয়।

আমার কাছে মনে হয় এই চাপটি পিঠাটি খেতেও অনেক সুস্বাদু। আর সে সাথে রুটি বানানোর কোনো ঝামেলাও নেই। আর একটি ব্যাপার না বললেই নয়। তা হলো, উনি একেবারে খুব রিসেন্টলি নতুন ভেরিফাইড ব্লগার হয়েছেন। কিন্তু উনার পোষ্টের মার্কডাউন এবং ছবি তোলার কোয়ালিটি খুবই সুন্দর। একেবারে একজন পুরনো ভেরিফাইড ব্লগার এর মতোন, যা আমাকে বেশ মুগ্ধ করেছে।

সবমিলিয়ে শীতকালে এভাবে ঝাল ঝাল পিঠা খেতে ভালোই লাগে। কারণ আমি মিষ্টি পিঠা খুব কমই পছন্দ করি।জেরিন তাসনিমকে জানাই ধন্যবাদ আমার বাংলা ব্লগে এতো সুন্দর সুন্দর কোয়ালিটি পোস্ট শেয়ার করার জন্য।উনার পোষ্টের মার্কডাউন, বানান, ছবির কোয়ালিটি সব কিছুই বেশ ভালো ছিলো।আশা করছি,তিনি ভবিষ্যতে ও এই ধারা অব্যাহত রাখবেন।


7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HTidHLPTEyWv29bSiJH1qRvK5AiJKy4jwSBXppHS2e6g4uC75ErtXDN6HuE9sQ2p1WfzYjohNohTxtG2NjCqdpRA8F6SUYEr.jpeg

ছবি গুলো জেরিন আপুর ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 6 months ago 

চাপটি পিঠা যদিও কখনো খাওয়া হয়নি। তবে এই পিঠা দেখে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। দারুণ একটি পোস্ট আজকের ফিচারড আর্টিকেল পোস্ট হিসেবে নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 6 months ago 

এই শীতের সময় পিঠা খাওয়ার মজাই অন্যরকম । সবাইকে নানা রকমের পিঠা করতে দেখা যায় এই শীতের সময়। আমি অনেক প্রকার পিঠা খেয়ে থাকলেও এই চাপটি পিঠা আগে কখনো খাইনি আপু। বেশ ইউনিক লাগল আমার কাছে এই পিঠাটি। জেরিন আপু নতুন ভেরিফাইড মেম্বার হয়েও এত সুন্দরভাবে সবকিছু মেনটেন করে রেসিপিটি শেয়ার করেছে যা দেখে ভালো লাগলো। জেরিন আপুর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে আমার নাম দেখে আমি নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিলাম না।সত্যিই আমার অনেক ভালো লাগছে।আমার বাংলা ব্লগে ভেরিফাইড মেম্বার হওয়ার প্রথম দিনেই এতো বড় সারপ্রাইজ পাবো ভাবিনি।সারপ্রাইজটি পেয়ে আমি অনেক আনন্দিত।আপনাকে অনেক ধন্যবাদ জানাই আজকের ফিচারড আর্টিকেলে আমাকে মনোনীত করার জন্য।

 6 months ago 

পিঠার নামটা আমার কাছে খুব নতুন মনে হয়েছে। আমার মনে হয় না এই পিঠা কখনো তৈরি করে খেয়েছি। তবে বেশ ভালোই হলো নতুন একটি পিঠার রেসিপি দেখতে পেলাম। তাছাড়া কালার টি অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ এত ইউনিক একটি পিঠার রেসিপি ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে।

 6 months ago 

জেরিন আপু নতুন মেম্বার হওয়া সত্বেও অনেক ভালো ভালো পোস্ট আমাদের প্রতিনিয়ত উপহার দিয়ে যাচ্ছেন। গরম গরম চাপটি পিঠাগুলো খেতে অনেক মজা লাগে । দারুন এই পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো।

 6 months ago 

এই শীতে বিভিন্ন ধরনের পিঠা খেতে খুবই মজা লাগে।চাপটি পিঠা অনেক খেয়েছি,খেতে খুবই ভালো লাগে। যাক আজকে এই পোস্ট টি ফিচারড আর্টিকিলে মনোনীত হয়েছে সেটা খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট সিলেক্ট করার জন্য।

 6 months ago 

চাপটি পিঠা আমার নিজের কাছেও ভীষণ ভালো লাগে। আমিও একবার এই পিঠাটা তৈরি করেছিলাম। আজকে এই পিঠা রেসিপি টা দেখতে পেয়ে আরো বেশি ভালো লাগলো। বিশেষ করে পিঠা রেসিপি টা আজকের ফিচার্ড পোস্ট হিসেবে দেখতে পেয়ে ভালো লেগেছে।

 6 months ago 

শীতকাল এলে বাঙ্গালীদের ঘরে চলে পিঠাপুলি খাওয়ার ধুম।শীতকালে নানা রকমের পিঠা খেতে আসলে ভালই লাগে। জেরিন তাসনিম আপু আমাদের মাঝে বেশ দারুন একটি পিঠার রেসিপি উপস্থাপন করেছেন পিঠাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এই পিঠাটি খেতে অনেক মজা। আমিও বাসায় খেয়েছি তৈরি করে। অনেক ধন্যবাদ আপুর পোস্টটি ফিচারড আর্টিকেল মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43