"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৮০ [তারিখ : ২৪-০৯-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @kazi-raihan


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- কাজী রায়হান। জাতীয়তা- বাংলাদেশী। শখ- ফটোগ্রাফি করতে, গল্প লিখতে ও মাঝে মাঝে গুন গুন করে গান গাইতে ভালোবাসেন,বাইক নিয়ে অচেনা পথে যাওয়া পছন্দের মধ্যে অন্যতম সহ ইত্যাদি। বৈবাহিক অবস্থা - অবিবাহিত । শিক্ষাগত যোগ্যতা- অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের আগস্ট মাসে স্টিমিটে জয়েন করেছেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৭৫৫ দিন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2023-09-24-21-51-09-933-edit_com.android.chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y6ZhS72yyfU8cVBuKdJcFD7DPHG7hgPGu6UhKL4UinP2PPcr4roCNUVes4dnVXbWrpj6KxEu8Z4zXkKcjM5Q1rr8yH7VQ.jpeg

🌼শখের ফটোগ্রাফি পর্ব- ৪৮ || প্রকৃতির সৌন্দর্য || by @kazi-raihan... @kazi-raihan (24.09.2023 )

আমি সাধারণত প্রাকৃতিক দৃশ্যগুলো আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করি আসলে ফটোগ্রাফি বলতে কোন নির্দিষ্ট একটি সৌন্দর্যকে ফুটিয়ে তোলার যে চেষ্টা সেটাকেই বোঝানো হয় বলে আমি মনে করি। যেমন ধরুন আপনি নদীর পাড়ে গিয়েছেন আর নদীর পাড়ে গিয়ে নদীর সৌন্দর্যটা ক্যামেরাবন্দি করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ..


আজকের এবিবি ফিচারড নিয়ে পোস্ট করার সময় আমার প্রথমেই চোখে পরেছে এই পোস্টটিতে।কারণ অনেকদিন ধরেই আমি উনার ফটোগ্রাফি পোস্টগুলো দেখে আসছি এবং বরাবরই দেখেছি প্রতিটি পোস্ট ই খুব কোয়ালিটি ফুল আর বিশেষ করে ছবির ধরণ গুলো খুব সুন্দর। সে কারণেই ভাবলাম আজকেই উনার পোস্ট এবিবি ফিচার্ডের জন্য মনোনীত করা হোক। আর সেই সাথে মজার ব্যাপার হলো আমি কিন্তু উনার রবিবারের আড্ডা শুনতে শুনতে আজকের এই পোস্টটা লিখছি অর্থাৎ লিখছি ওনার পোস্ট নিয়েই এবং উনার রবিবারের আড্ডায় গেস্ট হিসেবে যুক্ত থাকার শো শুনেই।


প্রথমে আমি যদি উনার পোষ্টের ছবিগুলো সম্পর্কে বলি তাহলে বলবো উনি এই পোস্টটিতে সাতটি ছবি শেয়ার করেছেন এবং প্রতিটি ছবি আলাদা আলাদা জায়গায় তোলা অর্থাৎ সব গুলো ছবিই একেবারে এক জায়গাতেই ক্লিক করেননি।এবং আলাদা আলাদা কনসেপ্ট এর ছবি।আর প্রতিটি ছবি তোলার ধরণ ও খুব সুন্দর। সে সাথে প্রতিটি ছবি তোলার ধরনটাও ভিন্ন। অর্থাৎ সবগুলো ছবি একরকম ভাবেই একই এডিটিং এ করা এমন কিন্তু নয়। এই ব্যাপারটা আমার খুব ভালো লাগে। কারণ প্রতিটি ছবি যদি সেইম ইডিটিং এর কিংবা একই ধরনের বা সেইম কালারের হয়ে থাকে তাহলে আসলে ছবিগুলো দেখতে একঘেয়েমি চলে আসে।আর সে সাথে ফটোগ্রাফি পোস্টের বিশেষ একটা ব্যাপার হলো মার্কডাউন। যেটা উনি খুবই সুন্দর ভাবে ব্যবহার করেছেন। আর আজকালকার ছবিগুলো তো লোকেশন এতো সুন্দর ভাবে খুব একটা দেখা যায় না অর্থাৎ লোকেশন দেওয়াটা খুব একটা দেখা যায় না পোস্ট এ। যা উনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।


সে সাথে উনার ফটোগ্রাফি সম্পর্কে যে ধারণাটা সেটাও আমার বেশ ভালো লেগেছে। অর্থাৎ কোনো জিনিসের সৌন্দর্যটাকে ফটোগ্রাফীর মাধ্যমে সাঁজিয়ে তোলাটাই হলো ফটোগ্রাফির মূল বিষয়। যেটা এই পোস্ট এ পরিলক্ষিত।আসলে ফটোগ্রাফীর মাধ্যমে প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করার মজাটাই আলাদা।


তাই আমি কাজী রায়হান ভাইকে আমার বাংলা ব্লগের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি,আমাদের সাথে এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। সে সাথে পোস্টের মার্কডাউন, ছবির ধরণ এবং বানান ও শব্দ চয়ন সবকিছুই একেবারে পারফেক্ট ছিলো।আশা করছি ভবিষ্যতেও আমরা এতো সুন্দর সুন্দর ব্লগ দেখতে পাবো।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y6ZhS72yyfU8cVBuKdJcFD7DPHG7hgPGu6UhKL4UinP2PPcr4roCNUVes4dnVXbWrpj6KxEu8Z4zXkKcjM5Q1rr8yH7VQ.jpeg

ছবি গুলো কাজী রায়হান ভাইয়ের ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 11 months ago 

কাজি রায়হান ভাইয়া অনেক ভালো ফটোগ্রাফি করেন। উনার পোস্ট ফিচারড আর্টিকেলে নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। উনার ফটোগ্রাফি পোস্ট আমারও ভীষণ ভালো লাগে।

 11 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি দেখতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। বৃষ্টি ভেজা রাস্তা, শামুক এবং কচু পাতার ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। রায়হান ভাই সবমিলিয়ে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছে আমাদের সাথে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে নিজের নাম দেখতে পেয়ে সত্যিই অনেক খুশি লাগছে। তারপর আমার ফটোগ্রাফিগুলোর প্রশংসা শুনে আরও বেশি ভালো লাগছে চেষ্টা করব এমন ভালো কাজের মাধ্যমে নিজের দক্ষতা প্রকাশ করতে।

 11 months ago 

কাজী রায়হান ভাইয়ার পোস্টটা আমি দেখেছিলাম। আর ভাইয়ার এই পোষ্টটি ফিচারড আর্টিকেল হিসেবে বাঁচা হয়েছে দেখে আরো বেশি ভালো লাগলো। উনি সবসময় দারুন দারুন ফটোগ্রাফি করেন, আর এরকম ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ ভাইয়ার এই পোস্ট বাছাই করার জন্য।

 11 months ago 

কাজি রায়হান ভাই প্রতিনিয়তই ভালো ভালো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন।
উনার ভালো ফটোগ্রাফির মূল্যায়ন করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 11 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @kazi-raihan ভাই কে দেখে খুব ভালো লাগলো।ওনার পোস্টগুলো সব সময় খুব সুন্দর হয়। ধন্যবাদ আমাদের সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য্।

 11 months ago 

ঠিক বলেছেন, কাজী রায়হান ভাইয়ের ফটোগ্রাফিগুলো দারুণ হয়। খুব সুন্দর করে সব ক্যাপচার করে। ফিচারড আর্টিকেলে ভাইয়ের নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47