"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৫৫ [তারিখ: ০৩-০৭-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - সেলিনা সাথী। স্টিমিট আইডি - @selinasathi1। উনি প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর।সে সাথে একজন সমাজ কর্মি ও সংগঠক। এছাড়া ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। তিনি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার" এর। উনার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর তিনি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করেন।স্টিমিট প্লাটফর্ম এ যুক্ত হয়েছেন ২০২১ সালের জুন মাসে।বর্তমানে স্টিমিট জার্নির বয়স প্রায় ৩ বছর চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

se1.png

se2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


sdfdsfs.jpeg

একজন কবির অনন্য সফলতার এক খন্ড গল্প মেলে ধরছি💞 @selinasathi1 (03.07.2024 )

একজন কবির অনন্য সফলতার গল্প মেলে ধরছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। বন্ধুরা আজ আমার বাংলা ব্লগ পরিবারের একজন কবি ও বাচিক শিল্পীর একখণ্ড সফলতার গল্প আপনাদের সাথে শেয়ার করব। হয়তো আপনারা তাকে খুব ভালো করেই চেনেন। তবে ব্যক্তিগতভাবে আমি আজকে তৃতীয় পক্ষ হয়ে, কবির অব্যক্ত সফলতার কিছু অনুভূতি শেয়ার করছি।একজন কবি ও বাচিক শিল্পি সেলিনা সাথী । নীলফামারী নামক ছোট্ট একটি জেলা শহরে বসবাস করতেন। তাঁর জীবনের সবচেয়ে বড় শখ ও বড় আনন্দ ছিল কবিতা লেখা। ছোটবেলা থেকেই তিনি কবিতার প্রতি গভীর ভালোবাসা অনুভব করতেন। এবং প্রতিদিন কিছু না কিছু লিখতেন। তাঁর কবিতাগুলোতে ছিল জীবনের গভীরতম অনুভূতি, প্রেম, প্রকৃতি এবং সমাজের নানা রকম অসঙ্গতি। ..


প্রত্যেকটি মানুষের সফলতার গল্প আলাদা হয়ে থাকে এবং প্রত্যেকটি মানুষের কাছে সফলতার সংজ্ঞাটিও আলাদা হয়ে থাকে। ঠিক এমনই একটি নিজস্ব কাহিনী নিয়ে গল্প লিখেছে সেলেনা সাথী। তার এই গল্পে ফুটে উঠেছে কিভাবে তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসলেন এবং কিভাবে এখানে তার লেখনিগুলো জনপ্রিয় হয়ে উঠল। এছাড়াও পরপর দুই বছর তিনি বেস্ট পয়েম এন্টারটেইনার হিসেবেও অ্যাওয়ার্ড পেয়েছেন।

সেলিনা সাথী এই কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার। তিনি তার অ্যাক্টিভিটিসের মাধ্যমে তার এই নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি সব সময় এই কমিউনিটিতে কোয়ালিটিফুল পোস্ট করে থাকেন। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট করে যাচ্ছেন। এর মধ্যে ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং, আর্ট পোস্ট এছাড়াও ডাই প্রজেক্ট অন্যতম। এছাড়াও তিনি মাঝে মাঝে বিভিন্ন ধরনের ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। কমিউনিটির যে সমস্ত মেম্বার তাদের চমৎকার সব সৃজনশীলতা দিয়ে কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছেন তিনি তাদের মধ্যে একজন।

পৃথিবীর প্রত্যেকটি মানুষ নিজ নিজ জায়গা থেকে সফলতা ডিজার্ব করেন, ঠিক তেমনিভাবে হয়তো কারো সফলতা একটু পরে আসে কেউ বা একটু আগে পেয়ে যায় কিন্তু সবারই একটি গল্প থাকে। সেই গল্পগুলো মাঝে মাঝে আমরা জানতে পারি আবার কিছু গল্প অজানাই থেকে যায়। কেউ কেউ নিজের গল্পগুলো অনেক চমৎকার ভাবে মধুরতার সাথে উপস্থাপন করতে পারেন। এই বিষয়গুলো নিয়েও তিনি অনেক চমৎকার ভাবে উল্লেখ করেছেন। তার তিন বছরের অভিজ্ঞতা এবং কিভাবে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন গর্বিত মেম্বার হিসেবে তিনি নিজের জায়গা ধরে রেখেছেন সেই বিষয়টিও তিনি অনেক চমৎকার ভাবে এই পোস্টের মধ্যে উল্লেখ করেছেন। সব মিলিয়ে আজকের এই পোস্টটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।


se.jpeg

ছবি গুলো সেলিনা আপুর ব্লগ থেকে নেওয়া

সব মিলিয়ে উনার পোস্টের লেখার ধরণ, বানান সবকিছুই খুব ভালো ছিলো। আশা করছি উনি ভবিষ্যতেও আমাদের সাথে এভাবেই যুক্ত থাকবেন এবং আমার বাংলা ব্লগ কে দারুণ সব পোস্ট উপহার দেবেন।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 7 days ago 

সেলিনা আপুর পোস্ট ফিচার পোস্ট হিসাবে নির্বাচিত হওয়ায় আমার খুব আনন্দ হল। পোস্টটি আগেই পড়েছি৷ যেভাবে আপু তার কবি হিসাবে সাফল্য পাবার রাস্তাটা তুলে এনেছেন তা ভীষণ প্রশংসার দাবীদার। তাঁর প্রাপ্তিত ভাঁড়ার আরো পূর্ণ হোক এই প্রার্থনাই করি৷ আমার বাংলা ব্লগে তাঁর কর্মকাণ্ড আমার কাছে অনুপ্রেরণার মত মনে হয়।

 7 days ago 

আজকের ফিচারড র্আর্টিকেলে আমার লেখা গল্প দেখে আমি অভিভূত। যখন আমার দৃষ্টি পড়লো নোটিফিকেশনে,, ঠিক সেই মুহূর্তটা ছিল অবর্ণনীয় আনন্দের, এক ধরনের গর্বের। নিজের সৃষ্টিশীলতার স্বীকৃতি পাওয়া, পাঠকদের মাঝে নিজের গল্প পৌঁছানো—এ এক অসামান্য অনুভূতি। এই স্বীকৃতি আমাকে আরও অনুপ্রাণিত করবে। নতুন গল্প লেখার জন্য, আরও স্বপ্ন দেখার জন্য। আমার বাংলা ব্লগ কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমাকে উৎসাহ প্রদানের জন্য।
💞

 7 days ago 

আজকের ফিচার্ড আর্টিকেলের মধ্যে সেলিনা সাথী আপুর পোস্ট টি দেখতে পেরে বেশ ভালো লাগছে আমার। আসলে সেলিনা সাথী আপু আমাদের সব সময় খুবই সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে থাকেন। আমার কাছে সেলিনা সাথী আপুর কবিতা গুলো অনেক বেশি ভালো লাগে। আশা করছি সেলিনা সাথী আপু আমাদের কে সব সময় এতো সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে যাবে।

 7 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। সাথী আপু সত্যিই একজন সফল কবি। তাইতো আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে দারুন একটি উপহার পেয়েছেন। আপুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 7 days ago 

একটু আগেই পোস্টটি পড়ছিলাম। সাবলীল গদ্যে নিজের কবি হয়ে ওঠা ও সাফল্যের গল্প লিখছ। তারপর আমার বাংলা ব্লগ খুলতেই দেখলাম ফিচার পোস্ট৷ ভীষণ ভালো লাগছে তোমার জন্য। প্রতিদিনই চমৎকার সব পোস্ট দাও৷ আজ তোমার প্রাপ্তির গল্প।

ধন্যবাদ আমার বাংলা ব্লগ এতো ভালো একটি পোস্ট ফিচারড পোস্ট করার জন্য।

তোমার জন্য অনেক শুভকামনা সাথী বন্ধু।

 6 days ago 

ফিচার্ড আর্টিকেলে সেলিনা আপুর পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।সত্যিই সেলিনা আপু অসাধারণ লেখেন।আপুর পোস্টগুলো আমি পড়ে থাকি। আর আপুর কবিতা মানেই
অসাধারণ।অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে নির্বাচিত করার জন্য। আপুর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57630.83
ETH 3105.65
USDT 1.00
SBD 2.33