"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৭৯ [তারিখ : ১৮-০৪-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bdwomen


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম-আকলিমা আক্তার মুনিয়া। জাতীয়তা- বাংলাদেশী। শখ-ছবি আঁকা, এছাড়াও তিনি বিভিন্ন রকমের কারুকাজ করতে পছন্দ করেন । তিনি বাড়িতে বসে বিভিন্ন রকমের রিসাইক্লিং করতে পছন্দ করেন। শিক্ষাগত যোগ্যতা- একাদশ শ্রেণিতে পড়তেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের অক্টোবর মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৮৭৯ দিন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png

image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


আনারস, গাজর, লেবু এবং আদার সমন্বয়ে তৈরি শরবত রেসিপি। by @bdwomen (date 17.04.2024 )

আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। তবে আজকে আমি কলিজা ঠান্ডা করার শরবত নিয়ে হাজির হয়েছি। প্রথমেই জানাই আমাদের প্রিয় রূপক ভাইকে এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আসলে আমি মনে করি আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা মানেই হচ্ছে ভিন্ন ধরনের কিছু। এমনকি নতুন নতুন অভিজ্ঞতাগুলো আমরা নিতে পারি। যেহেতু প্রচন্ড গরম বর্তমানে তাই জন্য এই প্রতিযোগিতা টা একদম পারফেক্ট হয়েছে। তাছাড়া গরমের সময় এক গ্লাস ঠান্ডা পানিয় আমাদের জন্য খুবই উপকারী। এজন্য আমি এখানে আনারস, গাজর, লেবু এবং আদার সমন্বয়ে একটা শরবত রেসিপি করলাম। এছাড়া শুধু গাজর লেবু এবং আদার সমন্বয়েও একটা রেসিপি করলাম। এই দুইটা শরবত বেশ ভালই লেগেছে। তাছাড়া আদা আমাদের শরীরের জন্য খুবই উপকারী। বর্তমানে ফলের মধ্যে আনারস আমার কাছে ভীষণ ভালো লাগে। …


আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত প্রচুর পরিমাণ কনটেস্টের পোস্ট শেয়ার করা হচ্ছে। যেহেতু আমাদের কমিটিতে বর্তমানে একটি কনটেস্ট চলতেছে এই সাপ্তাহে। আজকে যখন আমার বাংলা ব্লগ কমিউনিটির পোস্টগুলো দেখছিলাম , মুনিয়া আপুর পোস্ট অনেক ভালো লেগেছে।

উনি এবারের কনটেস্ট নিয়ে একটি পোস্ট তৈরি করেছেন। আর উনার পোস্ট এর টাইটেল টি হচ্ছে : আনারস, গাজর, লেবু এবং আদার সমন্বয়ে তৈরি শরবত রেসিপি। । মুনিয়া আপু যে শরবত টি তৈরি করেছেন সেটি আমার কাছে বেশি ইউনিক লেগেছে কারণ আমি এর আগে এ ধরনের কোন শরবত খেয়েছি বলে আমার মনে হয় না । আর উনি উনার শরবত রেসিপিটির সবগুলো ধাপ সুন্দরভাবে বর্ণনা করে লিখে দিয়েছেন।

তাই সবদিক বিবেচনা করে এই পোস্টটিকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে নির্বাচন করা হলো। ধন্যবাদ।


ছবিটি মুনিয়া আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে মুনিয়া আপুর নামটা দেখে অনেক বেশি ভালো লাগলো। তিনি ইউনিক ভাবেই এই শরবত তৈরি করেছে আসলে। আমার নিজের কাছেও ওনার তৈরি করা শরবতটা অনেক বেশি ইউনিক লেগেছে। আমি যখন ওনার এই পোস্ট প্রথম দেখেছিলাম তখনও খুব ভালো লেগেছে। এই গরমে কিন্তু ঠান্ডা শরবত খেতে অনেক বেশি ভালো লাগবে। উনার কাছ থেকে আমি এই শরবত তৈরি শিখতে পেরেছি। যাইহোক অসংখ্য ধন্যবাদ এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 2 months ago 

এই সপ্তাহের চলাকালীন প্রতিযোগিতা সত্যি অনেক বেশি সুন্দর ছিল। এই প্রতিযোগিতার কারণে সবার কাছ থেকেই ইউনিক শরবত রেসিপি দেখতে পেয়েছি। সবার মতো @bdwomen ও চেষ্টা করেছে ইউনিকভাবে শরবত তৈরি করার জন্য। তিনিও খুব মজাদার শরবত তৈরি করেছে দেখছি। উনার শরবর দেখে তো আমার খেতে ইচ্ছে করছে। উনার প্রতিযোগিতার এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখেই অসম্ভব ভালো লাগলো।

 2 months ago 

আসলে শরবতটি খেতে কিন্তু বেশ মজা ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ফিচারড আর্টিকেলে মুনিয়া আপুর নামটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপু বেশ ইউনিট একটি শরবত আমাদের মাঝে শেয়ার করেছেন। এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক ইউনিক রেসিপি দেখতে পেয়েছি।আমার কাছে আপুর শরবতের রেসিপিটি বেশ দারুন লেগেছে। অনেক ধন্যবাদ পোস্ট টি ফিচারড আর্টিকেলে সিলেক্ট করার জন্য।

 2 months ago 

এবারে অনেকদিন পরে নিজের নামটা ফিচারড আর্টিকেলে দেখে অনেক ভালো লাগলো। আমার কাছে কিন্তু প্রতিটি কনটেস্টে অংশগ্রহণ করতে অনেক ভালো লাগে। তাই এবারেও চেষ্টা করেছি অংশগ্রহণ করার জন্য। আমার পোস্টটি বাছাই করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 2 months ago 

গতকালকে যখন শরবতের রেসিপিটি দেখেছিলাম অনেক ভালো লাগছিল। আপু অনেক গুলো উপকরণ মিশ্রণে মজাদার শরবত তৈরি করে প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন। এমন কোয়ালিটি সম্পন্ন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি সাপোর্টের আওতায় আনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64921.79
ETH 3541.94
USDT 1.00
SBD 2.36