"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১০৬ [তারিখ : ২০-১০-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bdwomen


অথরের নাম আকলিমা আক্তার মুনিয়া। স্টিমিট ইউজার নাম @bdwomen। তিনি বাংলাদেশে বসবাস করেন। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত তিনি। তিনি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করেন। তিনি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকেন। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে তার খুবই ভালো লাগে। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি এবং রেসিপি করতেও তিনি পারদর্শী। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক পুরনো একজন ইউজার এবং তিনি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সমৃদ্ধ করে আসছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


q1.png

q2.png

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


gfdcvklm.jpeg

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং (তারিখ ২০-১০-২০২৩)

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আমি আজকে পোস্টার রং দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করার চেষ্টা করলাম। সব সময় এরকম পেইন্টিং করতে আমার অনেক ভালো। তাই ভাবলাম আজকে একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করা যাক। এইভাবে বিভিন্ন কালার রং দিয়ে পর পেইন্টিংটি সম্পূর্ণ করে নিলাম। আমার কাছে এই পেইন্টিং টি অনেক ভালো লাগলো দেখে। কারণ এরকম সুন্দর একটি পরিবেশ সবারই অনেক ভালো লাগে। আমি তো ছবি আঁকতে অনেক পছন্দ করি। তাই সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আজকে এই পেইন্টিংটি সুন্দরভাবে অঙ্কন করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার আমার আঁকা এই পেইন্টিংটি খুবই ভালো লাগবে।


ছবিটি নেয়া হয়েছে @bdwomen এর পোস্ট থেকে


fdjhjhf.jpeg


আজকের ফিচার আর্টিকেলে যেই অথরের আর্টিকেল স্থান পেয়েছে সে হচ্ছে সুপরিচিত একজন ভেরিফাইড মেম্বার আকলিমা আক্তার মুনিয়া আপু। তিনি সবসময় আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সমৃদ্ধ করে আসছেন। তিনি ব্যক্তিগতভাবে ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসেন, এছাড়াও তিনি প্রতিনিয়তই বিভিন্ন ধরনের ক্রিয়েটিভ ড্রয়িং আমার বাংলা ব্লগ কমিউনিটির মাঝে শেয়ার করে আসছেন। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ইউনিক রেসিপি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে শেয়ার করেন। তবে আজকের এই পোস্টটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে। তিনি অনেক চমৎকার ভাবে জল রং দিয়ে এই ড্রইং টি উপস্থাপন করেছেন। বিশেষ করে এরকম ড্রয়িংটি আমার অনেক ভালো লাগেছে। এছাড়াও তিনি অনেক সতর্কতার সাথে কাজ করেছেন যেন রং গুলো মিশে না যায়। আসলে জল রং দিয়ে ড্রইং করার সময় অনেক কিছু বিষয় লক্ষ্য রাখতে হয় যাতে করে ড্রইংটা নষ্ট না হয়ে যায়। সবগুলো বিষয় বস্তু তিনি অনেক চমৎকার ভাবে ম্যানেজ করে এই ড্রয়িং উপস্থাপন করেছেন। সেই কারণেই আজকের ফিচার পোস্ট হিসাবে তার এই পোস্টটি মনোনীত করেছি।


ধন্যবাদ

Sort:  
 9 months ago 

এককথায় দুর্দান্ত একটি আর্ট শেয়ার করেছে আকলিমা আপু। খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ পেইন্টিংটা করেছে। এই ধরনের কাজে সৃজনশীলতার প্রকাশ ঘটে। আকলিমা আপু প্রায়ই আমাদেরকে ক্রিয়েটিভ কিছু উপহার দিয়ে থাকে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

অসাধারণ ছিল এই ড্রয়িং , আজ খুব ভালো লেগেছে অনেকটা ক্রিয়েটিভিটি এবং অনেকটা ধৈর্য নিয়েই এর ড্রইংটা সম্পন্ন করতে হয়েছে এবং আজকে উনার পোস্ট সবার সেরা হয়েছে।

 9 months ago 

ফিচার্ড পোস্ট হিসেবে আমার পোস্ট সিলেক্ট করেছেন এটা দেখে ভালো লাগলো। এই পেইন্টিংটা করতে সত্যিই অনেক বেশি সময় লেগেছিল। কারণ এখানে বিভিন্ন ধরনের কালার ম্যাচিং এবং সুন্দরভাবে করতে ভীষণ সময় লেগেছিল। তবে আঁকার পর আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। আর যখন আপনাদের কাছ থেকেও এই ছবিটার প্রশংসা পেয়েছি তখন আরো বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আমার পোস্ট সিলেক্ট করার জন্য।

নিঃসন্দেহে মুনিয়া আপুর অংকনের দক্ষতা অনেক অনেক বেশি। যার কারণে তিনি প্রতিনিয়ত আমাদের মাঝে অসাধারণ কিছু পেইন্টিং নিয়ে হাজির হন। আর আমরা সেইসব পেইন্টিং দেখে একদম মুগ্ধ হয়ে যাই। আর আজকের পেইন্টিংটি দুর্দান্ত ছিল।মুনিয়া আপুর পেইন্টিংটি ফিচার্ড আর্টিকেলে স্থান পেয়েছে দেখে খুব ভালো লাগলো।

 9 months ago 

খুব নতুন ও চমৎকার একটি উদ্যোগ। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 9 months ago 

অসাধারণ সুন্দর একটি আর্ট আকলিমা আপু আমাদের মাঝে শেয়ার করেছিলেন। সত্যি বলতে উক্ত আর্টের রাজহাঁসের চিত্র কোনটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল। যাহোক দারুন একটি আর্টের পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে প্রকাশ করার জন্য আমি কর্তৃপক্ষকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

অসাধারণ এবং দুর্দান্ত একটি ড্রয়িং আমাদের মাঝে আকলিমা আপু শেয়ার করেছেন ছবিটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি।আসলে পেইন্টিং এর অভিজ্ঞতা না থাকলে এত সুন্দরভাবে কেউ করতে পারে না। খুব সুন্দর একটি পেইন্টিং আপু আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপুর পোষ্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

@bdwomen আপুর পোস্টগুলো খুবই ভালো লাগে আমার কাছে। বিশেষ করে আপুর আর্ট পোস্ট গুলো অসাধারণ হয়। আজকের প্রাকৃতিক দৃশ্যের আর্ট টি অসাধারণ ছিল। এমন সুন্দর একটি ইউনিক আর্ট ফিচারড আর্টিকেল সিলেক্ট করার জন্য অনেক ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি সাপোর্ট দেওয়ার জন্য।

 9 months ago 

আজকের ফিচারড আর্টিকেল আকলিমা আপু আর্ট পোস্ট মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আসলে তার আর্টিস্ট খুবই দুর্দান্ত হয়েছে । জল রং দিয়ে করা যে কোনো আর্টিস্ট দেখতে খুবই ভালো লাগে । সত্যিই খুব চমৎকার একটা পেইন্টিং উপহার দিয়েছে। প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং সত্যি বেশ দুর্দান্ত হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55