"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩১৭ [তারিখ : ২৬ -০৫-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @aongkon


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

আমি অংকন বিশ্বাস, আমার ইউজার নেম @aongkon। আমি মা, মাতৃভাষা এবং মাতৃভূমিকে সব থেকে বেশি ভালোবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে ইউরোপিয়ান ইউনিভার্সিটিতে সিভিল টেকনোলজিতে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, গান গাইতে ও শুনতে, কবিতা লিখতে ও পড়তে, আর্ট করতে, রান্না করতে ও ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব "আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, ধৈর্যই সফলতার চাবিকাঠি। স্টিমিটে আমি ২০২২ সালের আগস্ট মাসে যুক্ত হই।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1000027986.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


1000027989.jpg

কলাপাতায় নুডুলস পিকনিক by @aongkon (date 25.05.2024 )

আমি আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগে নতুন নতুন পোস্ট শেয়ার করতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনারা হয়তো অনেকেই জানেন যে, আমার বাড়ি গ্রামে। আর আমি ছোটবেলা থেকেই গ্রামে বড় হয়েছি। গ্রামীণ মানুষদের সাথে মিশতে আমি সবথেকে বেশি পছন্দ করি। কিছুদিন আগে ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে গিয়ে বন্ধু বড় ভাই আর ছোট ভাইদের নিয়ে নুডুলস দিয়ে পিকনিক করেছিলাম। গ্রামে গিয়ে এরকম পিকনিক করতে সত্যি আমার অনেক ভালো লাগে। আমাদের পিকনিকের সুন্দর মুহূর্ত এখন আমি আপনাদের সাথে শেয়ার করবো।…


আজকে যখন এই পোস্টটি দেখছিলাম, তখন মুহূর্তেই ছোটবেলায় ফিরে গিয়েছিলাম। মনে হচ্ছিল যেন, শৈশব আমার চোখের সামনে হাতছানি দিয়ে ডাকছে। এমনটা কি শুধু আমার শৈশবেই হয়েছে, এই কথার উত্তর হয়তো সহজে দেওয়া যাবে না। বলতে গেলে সবার জীবনেই এমন কিছু স্মৃতিমধুর মুহুর্ত আছে।

অথরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, কেননা একটু হলেও আমার হারানো শৈশবকে স্মরণ করে দেওয়ার জন্য। আমার বেলায় হয়তো কলা পাতায় নুডুলস রান্না করে খাওয়া হয়নি, তবে ডিম আর আলুর তরকারি প্রায় মাঝে মাঝেই খাওয়া হত। গ্রামের বন্ধুরা মিলে সেই ছোটবেলায় হৈ-হুল্লোড় করে এমন পিকনিক প্রায়ই আয়োজন হতো।

বড্ড গুলিয়ে গিয়েছে জীবনটা, আজ হয়তো চাইলেও শৈশবে ফিরে যেতে পারি না, শৈশবের বন্ধুরা কই আছে, সেটাও ঠিক সেভাবে জানা নেই, মাঝে মাঝে অতীত বড্ড নাড়া দিয়ে যায় নিজের ভিতরে।

ইশ্ আবার যদি ফিরে পাওয়া যেত সেই শৈশবটা, তাহলে কতই না ভালো হতো। জীবনে এগিয়ে যায় আর মাঝে মাঝে এমন শৈশবের মুহূর্তগুলো যখন হঠাৎই চোখে আসে, তখন বড্ড আবেগপ্রবণ হয়ে যাই।

তাই সবদিক বিবেচনা করে, অথরের এই পোস্টটিকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম, কেননা এটা আমার শৈশবের একটা চিহ্ন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো অথরের জন্য।


1000027982.jpg

1000027981.jpg

ছবি অংকন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 months ago 

ভাই প্রথমেই কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার এই পোস্টটি ফিচারড আর্টিকেল করার জন্য। গ্রামের ছেলেপেলেরা মিলে মাধ্যমে এভাবে মাঝেমধ্যেই পিকনিক করে থাকি সত্যিই অনেক বেশি ভালো লাগে। আমার এই পোষ্টে দেখে আপনার হারানো শৈশব মনে পড়েছে জেনে ভালো লাগলো। প্রতিটি মানুষেরই শৈশব অনেক সুন্দর ও স্মৃতিমধুর হয়।

 3 months ago 

বেশ দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে সিলেক্ট করা হয়েছে। শৈশবের স্মৃতিগুলো বড়ই মধুময়। আমরা শৈশব ও শৈশবের বন্ধুগুলো ভুলতে পারিনা সহজে।বন্ধুরা মিলে এমন পিকনিক আয়োজন সত্যিই অনেক আনন্দের।
অনেক ধন্যবাদ ফিচারড আর্টিকেলে পোস্টটি নির্বাচন করার জন্য ।

 3 months ago 

আজকে কিন্তু অনেক দারুন একটা পোস্ট সিলেক্ট করেছেন। আসলেই এ পোস্ট দেখে একদম ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় সবাই মিলে এরকম অনেক বার রান্না করেছিলাম। তবে এই আইডিয়াটা ভীষণ ভালো লেগেছে। তা হচ্ছে কলাপাতায় খাওয়ার ব্যাপারটা। এত সুন্দর একটা পোস্ট সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

সুন্দর একটি ফিচার আর্টিকেল। সত্যিই শৈশব বড় অধরা। যেন ইচ্ছা থাকলেও ছোঁয়া যায় না। শুধু মনে পড়ে সেইসব দিনের প্রতিটি মুহূর্ত ও ফেলে আসা সময়টুকু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58539.27
ETH 2627.11
USDT 1.00
SBD 2.40