"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৬২ [ তারিখ : ১১-০৭-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @monira999


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম-মোছা: মনীরা আক্তার মুন্নি। জাতীয়তা- বাংলাদেশী। শখ-তাঁহার প্রিয় শখ গুলো হলো: রান্না করা, ফুল গাছ লাগানো, ফটোগ্রাফি করা, ছবি আঁকা ইত্যাদি। তবে এগুলোর মধ্যে তাঁহার সবচেয়ে প্রিয় শখ হচ্ছে ফটোগ্রাফি করা।শিক্ষাগত যোগ্যতা- অনার্স শেষ করে বর্তমানে মাস্টার্সে অধ্যায়নরত আছেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের জুলাই মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৯৯৩ দিন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png
image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


প্রতিযোগিতা-সুপারি পাতার প্লেটে ক্লে দিয়ে বর্ষাকালের প্রতিচ্ছবি । by @monira999 (date 10.07.2024 )

বর্ষার রিমঝিম শব্দ যখন কানে বাজে তখন মন আনন্দে নেচে ওঠে। আর বর্ষার সেই রিমঝিম শব্দের মাঝে হারিয়ে যেতে ভালোই লাগে। প্রকৃতি ফিরে পায় হারানো সৌন্দর্য। বর্ষাকাল মানেই চারপাশে জল থৈথৈ। বর্ষাকাল মানেই একগুচ্ছ কদম ফুলের অপার সৌন্দর্য। বর্ষাকালে ছাতা নিয়ে বেরিয়ে পরার মজাই আলাদা। বর্ষাকাল মানেই নদীর মনোমুগ্ধকর সৌন্দর্য। বর্ষাকালের সেই অপরূপ সৌন্দর্য হয়তো তুলে ধরা সম্ভব নয়। তবুও আমি নিজের মতো করে বর্ষাকালের অপরূপ সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেছি। বর্ষাকালের কদম ফুল দেখতে অনেক ভালো লাগে। কদম ফুলের সৌন্দর্য যেন প্রকৃতির সৌন্দর্য আরো বাড়িয়ে তুলে। বর্ষাকালের একগুচ্ছ কদম ফুল হৃদয়ের মাঝে ভালোবাসা জাগায়। বর্ষাকালের শীতলতা অনুভূতি গুলো বদলে দেয়। ক্লে দিয়ে কাজ করার অভিজ্ঞতা আমার খুব একটা নেই। তাই প্রথমে একটু সমস্যায় পরতে হয়েছিলাম। এরপর নিজের মতো করে শেষ করার চেষ্টা করেছি। বিশেষ করে কদম ফুলগুলো তৈরি করতে গিয়ে অনেকটা সময় লেগেছে। প্রায় পাঁচ ঘণ্টা সময় নিয়ে কাজটি করতে হয়েছে। কোন কিছু দেখতে যতটা সহজ লাগে আসলে ততটা সহজ নয়। এবার চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি এই সুন্দর দৃশ্যটি ফুটিয়ে তুলেছি আর কি কি উপকরণ ব্যবহার করেছি। …


প্রতিবারের মতো আমার বাংলা ব্লগে এই মাসে ও একটি প্রতিযোগিতের আয়োজন করা হয়েছে । আজকে যখন আমার বাংলা ব্লগের পোস্ট গুলো দেখছিলাম অনেক গুলো পোস্ট ই পেয়েছি যেগুলো কনটেস্ট রিলেটেড ছিলো । সব গুলোই বেশ ভালো ছিলো তবে মুনিরা আপুর এই পোস্ট টি বেশ ভালো লেগেছে , একটু ভিন্ন ধর্মী ছিলো।

মুনিরা আপু যে পোস্ট টি করেছেন তা হলো "সুপারি পাতার প্লেটে ক্লে দিয়ে বর্ষাকালের প্রতিচ্ছবি" বেশ ভালো লেগেছে আমার, এছাড়া উনি পোস্ট এর ডিটেইলস এ সব ধাপ গুলো ভালো ভাবে বর্ণণা করেছেন।

সব মিলিয়ে তাই এই পোস্ট টিকে আজকের ফিচার্ড পোস্ট হিসেবে নির্বাচন করা হলো।


ছবিটি মুনিরা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 5 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট হিসেবে আমার এই পোস্ট নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। চেষ্টা করেছি বর্ষাকালের অপরূপ সৌন্দর্য তুলে ধরার। বর্ষাকাল মানেই প্রকৃতির অপরূপ সৌন্দর্য। বর্ষাকাল মানেই এক গুচ্ছ কদম ফুল। বর্ষাকাল যেন এক আবেগ মাখা সময়। আমার পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে নির্বাচিত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 5 days ago 

ফিচারড আর্টিকেলে মনিরা আপুর পোস্ট দেখে অনেক ভালো লাগলো। বেশ দারুন ভাবে বর্ষাকালের সুন্দর্য তুলে ধরেছেন।প্রকৃতির সুন্দর্য আমাদের সবার মন কাড়ে।অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য ।

 5 days ago 

গতকালকে মনিরা আপুর এই পোস্টটা দেখেছিলাম। আপুর পোস্টটা দেখার পর আমার কাছে তো অনেক ভালো লেগেছিল। তিনি সুপারি পাতার প্লেটের উপর অনেক সুন্দর করে এই প্রাকৃতিক দৃশ্যটা তৈরি করেছেন। সম্পূর্ণ টার ভিতরে প্রাকৃতিক সৌন্দর্যকে তিনি তুলে ধরেছেন। আপুর হাতের এই সুন্দর এবং নিখুঁত কাজটা আমাকেও মুগ্ধ করেছে। অনেক অনেক ধন্যবাদ এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 5 days ago 

মনিরা আপু প্রতিনিয়তই নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই ধরনের কাজগুলো করে থাকেন। মনির আপুর পোস্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এই ফিচারড আর্টিকাল পোস্টে মনিরা আপুর পোস্ট দেখে অনেক ভালো লেগেছে। সুপারি পাতার প্লেট এর উপর তিনি অনেক সুন্দর করে এই প্রাকৃতিক দৃশ্যটা তুলে ধরেছেন। আপুর এই পোস্ট আমি দেখেছিলাম আর কমেন্টও করা হয়েছিল। আজকের ফিচারড আর্টিকেল হিসেবে দেখে আরো ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52