"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৪৮ [তারিখ : ১৭-০৩-২০২৪]

Today's Featured post.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @narocky71


অথরের নাম নুরুল আলম রকি। steemit I'd @narocky71। তিনি বাংলাদেশী নাগরিক, বাংলাদেশে বসবাস করেন। তিনি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসেন। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করেন। এছাড়াও তিনি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পরেন। বিশেষ করে তিনি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। বর্তমানে আর্ট করতে অনেক ভালোবাসেন। বর্তমানে বেশি সময় কাটাই আর্ট শিখতে। তার স্বপ্ন, তিনি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হবেন। তিনি স্টিমিটে জয়েন করেছেন ২০২১ সালের জানুয়ারী মাসের ৯ তারিখে। তিনি কমিউনিটির অত্যন্ত সুপরিচিত একজন মেম্বার। যিনি শুরু থেকেই তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


01.png

02.png

03.png

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


narocky.jpeg

"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৫৪ || আমার তৈরি করা গোলাপ ফুলের নকশী পিঠা রেসিপি। [১৭-০৩-২০২৪]

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো এবারের প্রতিযোগিতা উপলক্ষে রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেসিপি ভালো লাগবে। এবারে এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন দেখে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে রমজান উপলক্ষে এই আইডিয়াটা কিন্তু দারুন ছিল। কারণ নকশী পিঠার মাধ্যমে সবার ইফতার হয়ে উঠবে অনেক সুন্দর। আসলে যেহেতু নকশী পিঠা বলেছে, তখন আমি কি তৈরি করব এটাই ভেবে পাচ্ছিলাম না। হঠাৎ ভাবতে ভাবতেই একটা আইডিয়া পেলাম, যে গোলাপ ফুলের নকশা তৈরি করব। আসলে নকশী পিঠা বলতে যেকোনো ধরনের নকশা করা যাবে, কিন্তু আমার কাছে মনে হয়েছে গোলাপ ফুলটা বেশি ভালো লাগবে।...


narocky1.jpeg


ছবিগুলো নেয়া হয়েছে @narocky71 এর পোস্ট থেকে


আজকের ফিচার্ড পোস্ট বাছাই করতে গিয়ে দারুন দারুন পোস্ট দেখতে পেয়েছিলাম। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি দারুণ লেগেছিল। বর্তমানে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি প্রতিযোগিতা চলছে, শেয়ার করো তোমার নকশী পিঠা রেসিপি এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্যই তিনি এই পোস্টটি তৈরি করেছেন। তিনি তার পোষ্টের মধ্যে প্রত্যেকটি বিষয়ে সুন্দর করে উপস্থাপন করেছেন সেই সাথে সেই রেসিপিটি তৈরির পদ্ধতিটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

নুরুল আলম রকি ভাই এই কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার। তিনি তার অ্যাক্টিভিটিসের মাধ্যমে তার এই নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি সব সময় এই কমিউনিটিতে কোয়ালিটি ফুল পোস্ট করে থাকেন। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট করে যাচ্ছেন। এর মধ্যে ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং, আর্ট পোস্ট এছাড়াও ডাই প্রজেক্ট অন্যতম। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। কমিউনিটির যে সমস্ত মেম্বার তাদের চমৎকার সব সৃজনশীলতা দিয়ে কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছেন তিনি তাদের মধ্যে একজন।

তার এই রেসিপিটি অনেক চমৎকার ভাবে বর্ণনা করেছেন। এ ছাড়াও যে সব উপকরণ দরকার তার পূর্ণ বর্ণনা তিনি দেওয়ার চেষ্টা করেছেন। সবথেকে ভালো লেগেছিল তিনি সিদ্ধ করে এই রেসিপিটি তৈরি করার চেষ্টা করেছিল। যাতে করে আটা দিয়ে তৈরি গোলাপের ফুলগুলো যেন ভেঙে না যায়। এছাড়াও রেসিপিটি আকর্ষণীয় করে তোলার জন্য তিনি দুটি ফুড কালার ব্যবহার করেছিলেন। সব মিলিয়ে আজকে এই পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছিল। মোটকথা আজকের দিনে ফিচার্ড পোস্ট করতে গিয়ে এই পোস্টটি সবথেকে বেশি ভালো লেগেছে বিধায় আজকে এই পোস্টটি ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করা হলো।



ধন্যবাদ

Sort:  
 6 months ago 

আমার পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে দেখেই তো খুব ভালো লেগেছে। আমি সব সময় প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করি। বেশিরভাগ প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। আর যখন দেখলাম যে এরকম একটা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে তখন তো ভালোই লেগেছিল। এই গোলাপ ফুলের নকশি পিঠা তৈরি করতে সময় লেগেছিল। ইফতারের পর আমার ফ্যামিলির সবাইকে নিয়ে এই পিঠাগুলো মজা করে খেয়েছি। অসংখ্য ধন্যবাদ জানাই আমার এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।

 6 months ago 

রকি ভাই বেশ দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে সত্যিই লোভ লেগে গেল। নকশী পিঠা দেখে যেমন লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হবে। অনেক ধন্যবাদ এই পোষ্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 6 months ago 

যদি হয় এমন সুস্বাদু রেসিপি তাহলে তো লোভ সামলানো যায় না। পিঠার কালার এত সুন্দর হয়েছে দেখে লোভ লেগে গেল। এবারের নকশা পিঠার দারুন দারুন রেসিপি আমরা দেখতে পাচ্ছি। মন চাইছে খেয়ে নিতে। এমন সুন্দর একটি রেসিপি ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে @narocky71 এর নাম দেখে খুব ভালো লেগেছে। আসলে এখন খুব সুন্দর একটা প্রতিযোগিতা সপ্তাহ চলছে। আর তিনি এই মজাদার পিঠার রেসিপির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। গোলাপ ফুলের নকশী পিঠা অনেক সুন্দর করে তিনি তৈরি করেছেন। আর আমার কাছেও এই পিঠাটা খেতে ভালো লেগেছিল। ওনার এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখেই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38