"আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল - রাউন্ড # ২৯ [তারিখ : ৩১-০৭-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @wahidasuma


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- ওয়াহিদা সুমা
জাতীয়তা : বাংলাদেশী । বাংলাদেশের ফরিদপুরে বসবাস করেন । শখ : বাংলায় ব্লগিং করা। বিবাহিত । শিক্ষাগত যোগ্যতা : গ্রাজুয়েশন । ব্লগিং ক্যারিয়ার : স্টিমিটে জয়েন করেছেন ২০২১ সালের এপ্রিল মাসের ১০ তারিখে স্টিমিটে জয়েন করেছেন এবং এখন পর্যন্ত বেশ দক্ষতা ও সৃজনশীতলা ধরে রেখেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

পোষ্ট.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ফটো.jpg

রঙিন কাগজ দিয়ে একটি ঝুড়ি তৈরি || by @wahidasuma || Dated: 30.07 2023||

বন্ধুরা আজ অনেকদিন পর আপনাদের সামনে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি । আসলে ডাই পোস্ট গুলো করতে আমার কাছে বেশ ভালই লাগে। কিন্তু সময়ের অভাবে এগুলো করা হয় না । আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি ঝুড়ি তৈরি করেছি । রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং দেখতে দুটোই আমার কাছে বেশ ভালো লাগে ।এই ঝুড়ি টি তৈরি করতে যেয়ে কাগজগুলো মেলাতে বেশ সমস্যায় পড়তে হয়েছিল । যতটা সুন্দর বানাবো চিন্তা করেছিলাম ততটা সুন্দর হয়নি । …

ফটো.jpg

ছবিটি নেওয়া হয়েছে - ওয়াহিদা সুমা ম্যাডাম এর পোস্ট থেকে

ক্রিয়েটিভিটি কিংবা সৃজনশীলতা এগুলো নিয়ে আমরা প্রায় কথা বলি কিন্তু চেষ্টার দিক হতে কম বেশী সবাই পিছিয়ে। সত্যি বলতে ক্রিয়েটিভিটি শুধু মুখে প্রকাশ করলেই হয়ে যায় না বরং চেষ্টা এবং সাধনা দুটোর দারুণ একটা সমন্বয় করতে হয়। আপনি চাইলেই কোন পেপার দিয়ে সুন্দর একটা কিছু তৈরী করতে পারবেন না, বার বার সেটা নিয়ে আপনাকে চেষ্টা করতে হবে। হয়তো প্রথম দিকে কিছুটা সময় ব্যয় হবে, চেষ্টগুলো ব্যর্থ হবে।

কিন্তু তারপর একটা সময় আপনি ঠিক সফল হবেন। নিজের অজান্তেই নিজের মুখে একটা হাসি চলে আসবে, ভালো লাগার একটা উত্তেজনা আপনার মাঝে কাজ করতে থাকবে। আপনি খুশি হয়ে আপনার চারপাশে থাকা মানুষগুলোকে ডাকবেন এবং বেশ উচ্ছ্বাস নিয়ে তাদের দেখাবেন আমি এটা তৈরী করেছি, দেখো কতটা সুন্দর হয়েছে, আমি সত্যি পেরেছি।

ফটো-২.jpgফটো-৩.jpg

ছবি নেওয়া হয়েছে - ওয়াহিদা সুমা ম্যাডাম এর পোস্ট থেকে

এই যে ভালো লাগার অনুভূতিটা আপনি উচ্ছ্বাস নিয়ে সকরের নিকট প্রকাশ করছেন, এটাই আপনার সফলতা এবং এটাই আপনার অর্জন। বার বার চেষ্টা করার কারনেই কিন্তু সেটা সফল হয়েছে। কিন্তু যদি শুরুতেই বলতেন, এটা আমার পক্ষে সম্ভব না কিংবা মেলা কঠিন কাজ। এতোগুলো কাগজ নষ্ট করলাম কিছুই হলো না। হতাশা বা ধৈর্য্যহারা হলে কিছুই করা সম্ভব হতো না। সত্যি বাস্তবতা এভাবেই আমাদের এগিয়ে যাওয়ার শিক্ষা দেয়।

আপকের ফিচারড পোষ্টের এই ঝুড়ি তৈরীর দৃশ্যটি আমাকে ছোট বেলায় প্লেন তৈরীর বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছে। আমিও অনেকের কাছে শিখতে চেয়েছিলাম, নানা ধরনের কথা বলে সবাই ফিরিয়ে দিয়েছিলো। তারপর অন্যদের দেখে দেখে নিজেই একদিন ঠিক তৈরী করে ফেলি এবং দারুণ একটা উত্তেজনা সেদিন নিজের মাঝে কাজ করেছিলো। সৃজনশীলতা সত্যি সকলের মাঝেই থাকে কিন্তু কেউ সেটা সঠিকভাবে প্রকাশ করতে পারে সঠিক প্রচেষ্টা ধরে রাখার কারনে আবার কেউ কেউ সেটা পারে না সঠিকভাবে লেগে না থাকার কারনে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year 

সোমা আপু অনেক ভালো একজন ইউজার। উনার প্রতিটি কাজ দারুন হয়। সোমা আপু অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ঝুড়ি তৈরি করেছেন। ঝুড়িটি দেখতে অনেক সুন্দর লাগছে। এই পোস্ট নির্বাচন করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 last year 

প্রতিদিনের মত আজকেও একজন প্রতিভাবান ইউজার কে ফিচার্ড আর্টিকেলের আওতাভুক্ত করা হলো। আজকের প্রতিভাবান ইউজারটি হলেন আমাদের সবার প্রিয় ওয়াহিদা ম্যাডাম। যার পোস্ট পড়ে আমি মাঝে মাঝে অনেকটা মুগ্ধ হয়ে যাই। বেশ সুন্দর ব্লগ লেখেন আপু। শুভেচ্ছা রইল আপুর প্রতি। আর ধন্যবাদ জানাই আমাদের দাদাকে।

 last year 

সোমা আপুর কাজ গুলো আমার কাছে সব সময় ভাল লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে উনি একজন অনেক অমায়িক এবং ভালো ব্লগার হিসাবে আমি চিনি। প্রতিনিয়ত সুন্দর এবং ইউনিক ডাই প্রজেক্ট গুলো তৈরি করেন দেখতে অনেক ভালো লাগে। আজকের ফিচার্ড আর্টিকেলে সোমা আপুর নামটা দেখে অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

খুবই সুন্দর ভাবে এই ভেরি তৈরি করা হয়েছিল আমি দেখেছিলাম এই পোস্ট, কাগজ এত সুন্দর ভাবে বুনন করে তৈরি করা হয়েছে এটা এবং কালারফুল হওয়ার কারণে আরো খুবই চমৎকার লাগছে।

 last year 

আপু আমাদের মাঝে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে মাঝে মাঝে যেগুলো দেখতে খুবই সুন্দর লাগে ।আজকের তৈরি ঝুড়ি এতটাই সুন্দর হয়েছিল সেজন্য সেরা নির্বাচিত হয়েছে। সত্যিই তার দক্ষতা প্রশংসা পাওয়ার যোগ্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আজকের ফিচার্ড আর্টিকেল রাইটার হিসেবে আমার নামটি প্রকাশ করার জন্য। আসলে মন থেকে এবং ভালোবেসে কোনো কাজ করলে সেই কাজে সত্যিই সফলতা পাওয়া যায় । যেমনটি আপনিও করেছিলেন ,একা একাই প্লেন তৈরি করে ফেলেছিলেন । আসলে আমাদের সবার মাঝে সৃজনশীলতা রয়েছে শুধু প্রয়োজন একটু প্রচেষ্টা । আবারো অসংখ্য ধন্যবাদ আপনাকে ।আর সবাইকে অসংখ্য ধন্যবাদ যারা মন্তব্য করে আমাকে উৎসাহ দিয়েছেন।

 last year (edited)

আসলে মানুষ মন থেকে কিছু তৈরি করার চেষ্টা করলে বারবার ব্যর্থ হওয়ার পরেও একটি সময়ে এসে সফল হয়। যাই হোক সুমা ম্যাডামের সবগুলো কাজ প্রশংসার যোগ্য। উনার কাজগুলো আমার বেশ পছন্দ। এই প্রজেক্টের মাধ্যমে তিনি তার সৃজনশীলতার প্রকাশ ঘটিয়েছেন।

 last year 

আজকের ফিচার্ড আর্টিকেলে রাইটার হিসেবে
ওয়াহিদা সুমা আপুর নামটি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ। সুমা আপু একজন ভালো ইউজার।আপুর পোস্টগুলো অনেক সুন্দর হয়। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে আকর্ষণীয় একটি ফুলের ঝুড়ি তৈরি করেছেন দেখতে অনেক দারুন লাগছে।

 last year 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি সুমা আপুর এই পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। আপুর পোস্ট গুলো সবসময়ই দারুণ লাগে আমার। রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ঝুড়ি তৈরি করেছে। এই পোস্টটি আমি দেখেছিলাম। কালার কম্বিনেশনটাও চমৎকার হয়েছে। আসলে এই ধরনের ক্রিয়েটিভ কাজ দেখলে সত্যিই খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58054.32
ETH 2357.16
USDT 1.00
SBD 2.42