"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৮৫ [তারিখ : ২৯-০৯-২০২৩]steemCreated with Sketch.

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭৫ [তারিখ : ১৯-০৯-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emranhasan


অথরের নামঃ ইমরান হাসান । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত । তার শখ- ছবি তোলা, বাগান করা এবং নতুন যায়গায় ভ্রমন করা। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২০ সালের আগষ্ট মাসে। তিনি কমিউনিটির অত্যন্ত সুপরিচিত একজন মেম্বার। যিনি শুরু থেকেই তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


IMG_20230929_115931.jpg

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


IMG_20230929_120227.jpg

স্বরচিত কবিতা: পথশিশু (তারিখ ২৯/৯/২০২৩)

রাস্তায় বের হলেই অসংখ্য পথশিশু দেখা যায়, যারা কাঁধে একটা ব্যাগ নিয়ে ময়লার ভাগার থেকে প্লাস্টিক কুড়িয়ে বেড়াচ্ছে। কিছু মানুষ তো তাদের দেখে নাক সিঁটকায় এবং ভীষণ তুচ্ছতাচ্ছিল্য করে। এরা যদি খাবারের জন্য পিছু নেয় দেখা যায় দুরদুর করে তাড়িয়ে দেয়া হয়। আর একটু বেশি খাবারের বাহানা ধরলে এদের মার পর্যন্ত খেতে হয়। এখন প্রশ্নটা হচ্ছে এরা কেন পথশিশু?
দোষটা কি এই পথশিশুর?


IMG_20230929_120227.jpg



ছবিটি নেয়া হয়েছে @emranhasan এর পোস্ট থেকে


তিনি এই পোস্টে একটি হৃদয়স্পর্শী কবিতা শেয়ার করেছেন। কবিতাটি লেখা হয়েছে পথ শিশুদের নিয়ে। পথ শিশুরা আমাদের জীবনের এমন একটা বিষয় যেটা সবসময়ই আমরা চোখের সামনে দেখতে পাই কিন্তু কখনো এদের নিয়ে চিন্তা ভাবনা করি না। উনার কবিতায় শিশুদের প্রতি সহমর্মিতা ফুটে উঠেছে। কবিতাটিতে পথ শিশুদের জীবনের দুর্দশা ফুটে উঠেছে দারুণভাবে। তিনি এই কবিতার মাধ্যমে সমাজের প্রতি একটি প্রশ্ন ছুড়ে দিয়েছেন। আসলে পথশিশুদের এই অবস্থার জন্য দায়ী কারা? উনার এই কবিতাটি আমার কাছে দারুণ লেগেছে। সে কারণেই আজকের ফিচার পোস্ট হিসেবে ওনার কবিতাটি মনোনীত করেছি।

ধন্যবাদ

Sort:  
 11 months ago 

ইমরান হাসান ভাইয়ের লেখা কবিতাটি সত্যিই দারুন ছিল। পথ শিশুদের নিয়ে লিখা কবিতাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দারুন একটি পোস্ট সিলেক্ট করা হয়েছে দেখে ভালো লাগলো।

 11 months ago 

ইমরান হাসান ভাইয়ের হৃদয়স্পর্শী এই কবিতাটি পড়েছি। পথশিশুদের বাস্তবিক চিত্র কবিতাটির মাঝে ফুটিয়ে তুলেছেন তিনি। খুবই ভালো লেগেছে আমার কাছে।

 11 months ago 

ইমরান হাসান ভাইয়ার পথশিশু কবিতাটা আমার পড়া হয়েছে। উনি বাস্তবিক বিষয় তুলে ধরেছেন এই কবিতাটার মাধ্যমে, যার কারণে এটা পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেলে দেখে আমার কাছে তো অনেক ভালো লেগেছে।

 11 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emranhasan ভাই কে দেখে খুব ভালো লাগলো।উনার পোষ্টগুলো বরাবরই সুন্দর হয়ে থাকে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ইমরান হাসান ভাইয়ের কবিতাটি যখন আমি পড়েছিলাম তখন মনে পড়ে গিয়েছিল ঢাকা শহরের সেই টুকাই ছেলেদের কথা। যাদের অনাহারে প্রতিটা দিন কেটে যায়। আর এখানে ভাই তাদের কথায় খুবই সুন্দর ভাবে এই কবিতার মধ্যে তুলে ধরেছেন। সব মিলে কবিতাটি অসম্ভব সুন্দর ছিল।

 11 months ago 

ইমরান হাসান ভাই পথশিশুকে নিয়ে বেশ সুন্দর লিখেছেন কবিতাটি। বাস্তব চিত্র তুলে ধরেছেন কবিতাটিতে। সুন্দর একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসাবে সিলাক্ট করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

বাহ অসাধারণ ভালো লাগলো সুন্দর একটি পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য। ইমরান হাসান ভাইয়ের সব পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। অনেক বাস্তবতার প্রেক্ষিতে কবিতা গুলো লিখেন ভাইয়া। তাছাড়া অনেক সুন্দর সুন্দর রেসিপি শেয়ার করেন অনেক ভালো লাগে। অভিজ্ঞ একজন মানুষ তাছাড়া খুবই ভালো মনের একজন মানুষ। আজকের পথশিশু কবিতা টি ফিচারড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে খুবই ভালো লেগেছে।

ইমরান হাসান ভাইয়ের লেখা পথ শিশু কবিতাটি আমি পড়ার সুযোগ পাইনি। তাই ফিচার্ড আর্টিকেলে দেখে কবিতাটি পড়ে আসলাম। সত্যিই ইমরান হাসান ভাই পথ শিশুদের নিয়ে কবিতাটি দারুন লিখেছেন। আর ইমরান হাসান ভাইয়ের এই অসাধারণ কবিতাটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45