"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৩২ [তারিখ : ১৮-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanjima


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - তানজিমা।। জাতীয়তা - বাংলাদেশী। পেশাঃ ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছে এবং বর্তমানে একজন গৃহিনী । শখঃ নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে তার খুব ভাল লাগে ,এছাড়াও তাঁর ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ তাঁর । এর বাইরেও তিনি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করে। স্টিমিটে যুক্ত হনঃ ২০২১ সালের অগস্ট মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

2.PNG

3.PNG

111111111111111.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


রঙিন কাগজ দিয়ে স্যান্ডেলের অরিগ্যামি by @tanjima (18.11.2023 )

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আবারও ভিন্ন ধরনের পোস্ট নিয়ে চলে এসেছি। পোস্টের ভিন্নতা আনতে সবসময় চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে। সেই জন্য চলে আসলাম ভিন্ন পোস্ট নিয়ে। আজ রঙিন কাগজ দিয়ে স্যান্ডেলের অরিগ্যামি নিয়ে এসেছি। রঙিন কাগজ দিয়ে এত কিছু তৈরি করা যায় জানা ছিল না। এই প্লাটফর্মে জয়েন হয়ে রঙিন কাগজ দিয়ে তৈরি অনেক জিনিস দেখতে পেলাম। এছাড়া রঙিন কাগজের জিনিস গুলো দেখতেও খুব সুন্দর লাগে।..


আজকে ফিচার আর্টিকেলে যে কনটেন্টটিকে স্থান দেয়া হয়েছে সেটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে স্যান্ডেলের অরিগ্যামি। অথর খুব সুন্দর ভাবে এবং সূক্ষ্ম ভাবে রঙিন পেপার দিয়ে একটি জুতা তৈরি করেছে। সে এটি তৈরি করতে রঙিন কাগজ, গাম, কাঁচি, কালো কলম, সাদা পেপার ইত্যাদি ব্যবহার করেছেন। এসব উপকরণের সাহায্য নিয়ে এবং তার নিখুঁত হাতের সুন্দর কারুকার্য জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে তৈরি করেছেন সুন্দর একটি স্যান্ডেল বা জুতা।

এগুলো বানানোর পর দেখতে খুবই সুন্দর লাগে। বাসা বাড়ির সৌন্দর্য বর্ধনে যুগে যুগে বিভিন্ন ধরনের কাগজের তৈরি অরিগামি ব্যবহার করে আসছে মানুষ। এটা দেখতে যেমন সুন্দর লাগে বানানো খুব একটা ব্যয়বহুল নয়। আজকের ফিচার কন্টেন্টের অথর খুব ধৈর্যের সাথে এমন সুন্দর একটি অরিগামি আমাদের সাথে শেয়ার করেছেন বলে তাকে আমরা ধন্যবাদ জানাই। সেই সাথে আজকের ফিচার আর্টিকেলে তার কনটেন্ট টিকে স্থান দেয়ার বিষয়টি নিশ্চিত করছি।


4.PNG

ছবি তানজিমা আপুর ব্লগ থেকে নেওয়া


ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 11 months ago 

আমার পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে তুলে ধরা হয়েছে দেখে খুব ভালো লাগলো। সবসময়ই চেষ্টা করি ভালো কিছু করার। তারপরও মনে হয় অনেক কিছু জানার বাকি রয়েছে আর সেগুলো আমার বাংলা ব্লগের মাধ্যমেই জানা সম্ভব। ধন্যবাদ আমার পোস্ট এত সুন্দর করে আজকের ফিচারড আর্টিকেলে তুলে ধরার জন্য।

 11 months ago 

তানজিমা আপুর পোস্ট গুলো আমার সব সময় ভালো লাগে। উনি চেষ্টা করেন সব সময় ইউনিক কিছু পোস্ট তৈরি করার। বিশেষ করে ওনার ডাই প্রজেক্ট এবং ম্যান্ডেলা আর্ট খুবই চমৎকার হয়। আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি করা স্যান্ডেলের অরিগ্যামি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। পোস্ট টি ফিচারড আর্টিকেলে আনার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

তানজিমা আপু অনেক সুন্দর স্যান্ডেলের অরিগ্যামি তৈরি করেছে। ওনার তৈরি করা এই অরিগ্যামি আমি দেখেছিলাম। তিনি সবসময় অনেক সুন্দর সুন্দর কাজ করে থাকেন, যেগুলো খুব দারুণ হয়। আজকের এই ফিচারড আর্টিকেলে ওনার নামটা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

প্রত্যেকদিনের ন্যায় আজকেও আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে ফিউচার আর্টিকেল পোস্ট শেয়ার করা হয়েছে। অনেকগুলো ইউজারের মধ্য থেকে বাছাই করে তানজিমা আপুর পোস্টটি আজকে শেয়ার করা হয়েছে। আসলে প্রত্যেক সপ্তাহে তানজিমা আপু বেশ দারুন দারুন পোস্ট আমাদের মাঝে শেয়ার করে। তানজিমা আপুর রঙিন কাগজ দিয়ে স্যান্ডেলের অরিগ্যামি তৈরি দেখতে বেশ দারুন লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট বাছাই করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago (edited)

আজকের ফিচার্ড আর্টিকেলে যেই পোস্টটি নমিনেশন করা হয়েছে সেই পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছিল । স্যান্ডেলটি যখন দেখেছি তখনই অনেক খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছি । অনেক সুন্দর করে বানিয়েছে তানজিমা আপু স্যান্ডেলটি ভালো লেগেছে আমার কাছে ।

 11 months ago 

@tanjima আপু সত্যিকারের একমন ভালো মানের ব্লগার। প্রতিনিয়ত তিনি ভালো ভালো পোস্ট শেয়ার করেন আমাদের মাঝে। তার পোস্টগুলো পড়তে আমার তো বেশ ভালো লাগে আপু পোস্ট গুলো। আর আপু ব্লগ আজকে ফিচারড আর্টিকেলে মনোনয়ে পাওয়ায় আপুর প্রতি রইল আমার অভিনন্দন। ধন্যবাদ দাদা কে।

 11 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে। রঙিন কাগজ দিয়ে কোন কিছুতে তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে স্যান্ডেলের অরিগ্যামি তৈরির পদ্ধতি দেখে অনেক ভালো লাগলো।

 11 months ago 

তানজিমা আপুর পোস্টগুলো মাঝেমাঝেই আমার পড়া হয়। উনি বরাবরই নতুন নতুন আইডিয়া, আর্ট, ডাই শেয়ার করে থাকেন। কাগজ দিয়ে স্যান্ডেল জুতা তৈরির আইডিয়াটাও দারুণ ছিল ☘️

 11 months ago 

তানজিমা আপুর অরিগ্যামি পোস্টটি সত্যি অসাধারণ সুন্দর হয়েছিল। স্যান্ডেলটি দেখতে হুবহু অরজিনাল স্যান্ডেল এর মতোই লাগছে। যাহোক আজকের ফিচারড আর্টিকেলে তানজিমা আপুর অসাধারণ একটি অরিগ্যামী পোস্ট তুলে ধরার জন্য আমি কর্তৃপক্ষকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আবারো তানজিমা আপুর পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে দেখে ভীষণ ভালো লাগলো। আপুর পোস্টগুলো এমনিতেই দেখতে ভীষণ সুন্দর দেখায়। আজকের পোস্টটি ও দেখে বেশ দারুন লাগলো। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে জিনিস তৈরি করলে বেশ সুন্দর দেখায়। ধন্যবাদ আপনাকেও আপুর পোস্টটি এত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য ‌

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60661.72
ETH 2395.32
USDT 1.00
SBD 2.56