"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১২৭ [তারিখ : ১৩-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tauhida


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- তৌহিদা
জাতীয়তা বাংলাদেশী। বাংলাদেশ আমার মাতৃভূমি। বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের ৯ এপ্রিল স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

01.png

02.png

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ফটো.jpg

রঙীন কাগজ দিয়ে একটি ফ্রক তৈরী by @tauhida • 11 November 2023 ||

আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেয়েছি । আজকে অনেকদিন পরে রঙিন কাগজের তৈরি জিনিস বানাতে বসেছি । রঙিন কাগজের তৈরি জিনিস গুলো বানাতে খুব ভালো লাগে আবার অন্যেরা যখন বানায় সেটা দেখতেও খুব ভালো লাগে । তবে রঙিন কাগজের জিনিস বানাতে অনেক ঝামেলা আছে এজন্য সময় সুযোগ করে বসতে হয় ঝটপট তৈরি করা যায় না । অনেক দিন রঙিন কাগজের জিনিস বানানো হচ্ছে না এজন্য আজকে ভাবলাম যে একটা কিছু বানিয়ে ফেলবো । সেজন্য যত ব্যস্ততাই থাক না কেন ঝটপট বসে পড়েছি এবং একটি রঙিন কাগজের ফ্রক তৈরি করে ফেললাম । ফ্রকটি দেখতে খুবই কিউট লেগেছে আমার কাছে তো অনেক ভালো লেগেছে । …

ফটো.jpg

ছবিটি নেওয়া হয়েছে - তৌহিদা আপুর পোস্ট থেকে

সৃজনশীলতাকে আমরা সব সময় বেশী মূল্যায়ন করার চেষ্টা করি কারন সৃজনশীলতার মাধ্যমে আপনি যেমন আপনার কল্পনাশক্তিকে দারুনভাবে কাজে লাগাতে পারেন ঠিক তেমনি নিজের ভেতর লুকিয়ে থাকা দক্ষতাকে দারুণভাবে প্রকাশ করতে পারেন। নিজেকে আরো বেশী আলোকিত করতে পারেন। আপনার দেখাদেখি অন্যরাও আরো বেশী উৎসাহবোধ করতে পারে। তাই সৃজনশীলতার মূল্যায়ন সকল ক্ষেত্রে একটু বেশী আর আমার বাংলা ব্লগ এই ক্ষেত্রে অনেক বেশী এগিয়ে, এখানে সব সময় দক্ষতা এবং সৃজনশীলতাকে সাপোর্টের ক্ষেত্রে বেশী অগ্রাধিকার দেয়া হয়। ভালো কাজের মুল্যায়নের একটু বেশী চেষ্টা করা হয়।

তৌহিদা আপুর আজকের সৃজনশীলতা এবং রঙীন কাগজ দিয়ে একটি ফ্রক তৈরীর আইডিয়াটি অসম্ভব ভালো লেগেছে ।দেখুন ইচ্ছা করলে বা চেষ্টা করলে এই রকম অনেক কিছুই তৈরী করা সম্ভব, খুব সহজেই নিজের কল্পনাকে বাস্তবে রূপ দেয়া সম্ভব। হয়তো প্রথব বার ভালো হবে না, হয়তো সময় একটু বেশী ব্যয় হবে কিন্তু নিজের দক্ষতার এবং সৃজনশীলতার সেরা ব্যবহার নিশ্চিত হবে। আশা করছি আমার মতো আপনাদের নিকটও এই সৃজনশীলতাটিকে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 11 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে নিজের নামটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো । ডাই পোস্ট করতে আমার খুবই ভালো লাগে এইজন্য আমি মাঝে মাঝে চেষ্টা করি এগুলো বানানোর । আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো । অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি নির্বাচন করার জন্য ।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো ধরনের ডাই দেখতে ভালো লাগে আমার। আজকের ফিচার্ড আর্টিকেল টি পড়ে খুবই ভালো লাগলো।আপুর পোস্টটি সিলেক্ট করা হয়েছে।তিনি সবসময় আমাদের মাঝে সুন্দর ব্লগ উপহার দিয়ে থাকেন।ভালো লেগেছে পোস্টটি।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

তৌহিদা আপু প্রতিনিয়ত নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সব কাজ করার চেষ্টা করে, এটা আমার অনেক বেশি ভালো লাগে। তিনি আজকে অনেক সুন্দর করে কাগজ ব্যবহার করে ফ্রক তৈরি করেছেন। ওনার তৈরি করা এই ফ্রক আমি দেখেছিলাম। প্রথমবার দেখার পরও অনেক ভালো লেগেছিল। ওনার এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

তৌহিদা আপু রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ডাইপোস্টটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি অনেক ভালো লেগেছে। আপুর বিগত সপ্তাহের পোস্ট গুলো দেখেও বেশ ভালো লাগলো। ফিচার্ড আর্টিকেল হিসেবে তৌহিদা আপুর এই পোস্টটি মনোনীত করার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

তৌহিদা আপুর প্রত্যেকটি পোস্ট আমার অনেক ভালো লাগে। আপু সব সময় নতুন কিছু করার চেষ্টা করেন। আপুর কাজগুলো আমার ভীষণ ভালো লাগে। কাগজ দিয়ে তৈরি করা ছোট্ট এই সুন্দর জামাটি আমার ভীষণ ভালো লেগেছে।আজকের ফিচারড আর্টিকেলে দারুন একটি পোষ্ট নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59696.83
ETH 2363.30
USDT 1.00
SBD 2.55