Weekly Steemit-network contest || talk about your favorite writer || 12 Steem in prize pool || Week - 05 submission by @monira999 (16.07.2021)

in STEEMIT DIY3 years ago

আসসালামু আলাইকুম।



আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "Steemit Network" কমিউনিটিতে "Talk about your favorite writer contest" এ অংশগ্রহণ করতে যাচ্ছি। আশা করি আপনারা আমাকে সাপোর্ট করবেন।



আমার প্রিয় লেখক: বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর।

tagore-1105201_1280.png

source



"যেখানে ঘর বাঁধবো আমি
আসে আসুক বান---
তুমি যদি ভাসাও মোরে
চাইনে পরিত্রাণ"
-রবীন্দ্রনাথ ঠাকুর।

আমার সবচেয়ে প্রিয় লেখক হলেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। রবীন্দ্রনাথ ঠাকুরকে কবিগুরু বলা হয়ে থাকে। রবীন্দ্রনাথের লেখা প্রতিটি গল্প,উপন্যাস,কবিতা আমার অনেক ভালো লাগে। তার লেখা পড়লে মনে হয় আমি যেন তার লেখা গল্পের কাল্পনিক চরিত্রগুলোকে অনুভব করতে পারছি। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিটি লেখাই আমার হৃদয়কে স্পর্শ করে যায়। আমার প্রিয় লেখক রবীন্দ্রনাথ ঠাকুরের লেখনীতে এক অদ্ভুত রকমের জাদু রয়েছে। আমার প্রিয় লেখক রবীন্দ্রনাথ ঠাকুর কলকাতার জোড়াসাঁকোর ঠাকুর পরিবারে জন্মগ্রহণ করেন।



রবীন্দ্রনাথ ঠাকুর আমার প্রিয় লেখক হওয়ার কারণ:



বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর পুরো বিশ্বের কাছে অতি পরিচিত। তার লেখনীর মাধ্যমে পুরো বিশ্বের কাছে নিজের জায়গা করে নিয়েছেন। তিনি একাধারে কবি,লেখক,সংগীত শিল্পী,সুরকার ও গীতিকার। এছাড়া তিনি চিত্রশিল্পী হিসেবেও পরিচিত। তিনি সকল কাজে বেশ পারদর্শী ছিলেন। তাঁর লেখা কবিতা,ছোটগল্প,উপন্যাস ও গান সবই আমার অনেক ভালো লাগে। বিশ্বকবি রবীন্দ্রনাথের "আমার সোনার বাংলা" গানটি বাংলাদেশের জাতীয় সংগীত হিসেবে স্বীকৃতি পেয়েছে।



রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় কিছু কাব্যগ্রন্থ ও ছোট গল্পের নাম:



গীতাঞ্জলি রবীন্দ্রনাথ ঠাকুরের সবচেয়ে বেশি জনপ্রিয় কাব্যগ্রন্থ। পুরো বিশ্বের কাছে এই গীতাঞ্জলি কাব্যগ্রন্থ অতি পরিচিত। আমি রবীন্দ্রনাথের বেশ কয়েকটি ছোট গল্প পড়েছি এর মধ্যে আমার সবচেয়ে পছন্দের ছোটগল্পগুলো হলো ছুটি,হৈমন্তী,পোস্টমাস্টার,কাবুলিওয়ালা ইত্যাদি।



রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা আমার পছন্দের ছোটগল্প:



রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা আমার সবচেয়ে পছন্দের ছোটগল্প হলো "ছুটি"। "ছুটি" গল্পের ফটিক চরিত্রটি সবার কাছেই অতি পরিচিত একটি চরিত্র। "ছুটি" গল্পের ফটিক চরিত্রটি আমার মনকে খুব কষ্ট দিয়েছ। ফটিকের শেষ উক্তিটি আজও আমার কানে ভাসে। আর সেই উক্তিটি হলো,
"মা এখন আমার ছুটি হয়েছে মা, এখন আমি বাড়ি যাচ্ছি,"



রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা আমার পছন্দের কবিতা:



রবীন্দ্রনাথের প্রতিটি কবিতায় আমার অনেক ভালো লাগে। তবে রবীন্দ্রনাথের লেখা "অনন্ত প্রেম" কবিতাটি আমার বেশি ভালো লাগে। এই কবিতায় আমার ভালোলাগার কয়েকটি লাইন,
নিখিলের সুখ,নিখিলের দুখ,
নিখিল প্রাণের প্রীতি,
একটি প্রেমের মাঝারে মিশেছে
সকল প্রেমের স্মৃতি



আজ আমি আমার প্রিয় লেখক সম্পর্কে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। হয়তোবা আমার এই প্রিয় লেখক এর বিভিন্ন মনের কথা বলে শেষ করার মতো নয়। তবুও যতটুকু সম্ভব আমার লেখনীর মাধ্যমে কিছুটা হলেও তুলে ধরার চেষ্টা করেছি।



Cc:-
@gorllara
@steemit-network
@lingkar-photo
@msharif
@radoan



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
Loading...

Your post is really beautiful and very much informative. Try to keep posting regular.
Have a nice day 😊

 3 years ago 

Thank you.

Hi, @monira999,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 3 years ago 

Thank you for visiting my post.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60429.37
ETH 2327.68
USDT 1.00
SBD 2.52