Weekly Steemit-network contest || talk about your favorite writer || 12 Steem in prize pool ||Submission by @monira999 (29.07.2021)

in STEEMIT DIY3 years ago

আসসালামু আলাইকুম।



আমি @monira999 বাংলাদেশ থেকে। আজ আমি "Steemit Network Community"তে "Talk about your favorite writer contest"এ অংশগ্রহণ করতে যাচ্ছি। আমি আশা করছি আপনারা আমাকে সাপোর্ট করবেন।



আমার প্রিয় লেখক: শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।

Sarat_Chandra_Chattopadhyay_portrait (1).jpg

source



"বনের পাখির চেয়ে
পিঞ্জরের পাখিটাই বেশী
ছটফট করে"।
-শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় আমার প্রিয় লেখক। আমার এই প্রিয় লেখক একাধারে লেখক,উপন্যাসিক ও গল্পকার হিসেবে সকলের কাছে অতি পরিচিত ব্যক্তিত্ব। তিনি পুরো বিশ্বের কাছে একজন গুণী কথাসাহিত্যিক হিসেবে পরিচিত। তিনি তার কাজের মাধ্যমে পুরো বিশ্বের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। আমার এই প্রিয় লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় ১৫সেপ্টেম্বর ১৮৭৬সালে পশ্চিমবঙ্গের হুগলি জেলায় জন্মগ্রহণ করেছিলেন। আমার পছন্দের লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় একজন গুণী সাহিত্যিক ছিলেন।



শরৎচন্দ্র চট্টোপাধ্যায় আমার প্রিয় লেখক হওয়ার কারণ:

শরৎচন্দ্রের লেখা প্রতিটি গল্প, উপন্যাস আমার অনেক ভালোলাগে। আমার এই প্রিয় লেখকের লেখনীর মাঝে অদ্ভুত এক জাদু রয়েছে। তার লেখা প্রতিটি উপন্যাস ও ছোটগল্প পড়লে মনে হয় এ যেন এক বাস্তবিক কোন কাহিনীচিত্র। আমার এই প্রিয় লেখকের লেখা পড়লে অন্তরে এক অন্যরকম ভালোলাগা সৃষ্টি হয়। তার লেখা প্রতিটি গল্প আমার খুব ভালোলাগে। তার লেখা গল্প পড়ার সময় মনের ভিতর এক আগ্রহ সৃষ্টি হয়। আমার প্রিয় লেখক তাঁর লেখনীতে এক অদ্ভুত মায়া মিশিয়ে রেখেছেন।তিনি তাঁর লেখনীর মাধ্যমে চিরদিন আমাদের অন্তরে চিরস্মরণীয় হয়ে থাকবেন।



আমার প্রিয় লেখক শরৎচন্দ্রের লেখা আমার পছন্দের উপন্যাস সমূহ:

আমার প্রিয় লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের সবগুলো উপন্যাস আমার অনেক ভালোলাগে। তবে এর মধ্যে বড়দিদি, দেবদাস, পল্লীসমাজ, চরিত্রহীন, শ্রীকান্ত, দত্তা, পরিণীতা, চন্দ্রনাথ উপন্যাস আমার বেশি ভালোলাগে। দত্তা এবং দেবদাস উপন্যাস আমার সবচেয়ে বেশি ভালোলাগে। এই উপন্যাসগুলো যতবার পড়েছি ততবারই নতুন করে পড়ার আগ্রহ সৃষ্টি হয়েছে। এযেন এক অন্যরকম অনুভূতি। শরৎচন্দ্রের উপন্যাস পড়ার মাধ্যমে আমি অনেক কিছু শিখতে পেরেছি এবং তার লেখনীর মাধ্যমে অনেক কিছু জানতে পেরেছি।



শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা আমার পছন্দের ছোটগল্প:

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা আমার সবচেয়ে পছন্দের ছোটগল্প হলো "মহেশ"। শরৎচন্দ্রের "মহেশ" গল্পটি আমার অনেক ভালো লাগে। আমার প্রিয় লেখক শরৎচন্দ্রের লেখা শ্রেষ্ঠ ছোটগল্প হচ্ছে "মহেশ"। "মহেশ" গল্পটি খুব ছোট হলেও এর প্রতিটি কথাই আমার অনেক ভালো লেগেছে। এই গল্পটি পড়ে মনের অজান্তেই চোখের কোনে এক ফোটা জল চলে এসেছে। এই "মহেশ" গল্পের মহেশের জন্য আমার মনে আজও অনেক দুঃখ রয়ে গেছে। গৃহপালিত পশুর প্রতি মানুষের যে ভালোবাসার সৃষ্টি হয় "মহেশ" গল্পের মহেশ চরিত্রটি তারই প্রতিচ্ছবি। সন্তানের প্রতি মানুষের যেমন ভালোবাসা রয়েছে তেমনি গৃহপালিত পশুর প্রতি মানুষের সন্তান তুল্য ভালোবাসার সৃষ্টি হয়।



আজ আমি আমার প্রিয় লেখক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়কে নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে। হয়তোবা আমার এই প্রিয় লেখক এর বিভিন্ন সৃষ্টির কথা বলে শেষ করার মতো নয়। তবুও যতটুকু সম্ভব আমি আমার লেখনীর মাধ্যমে কিছুটা হলেও তুলে ধরার চেষ্টা করেছি।



Cc:-
@gorllara
@steemit-network
@msharif
@radoan
@lingkar-photo

সবাইকে ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আপনার প্রিয় লেখক কে নিয়ে লেখার জন্য।

I have selected this post for the top post of the Steemit Network community. Many good wishes for you. Always try to share quality posts. Please delegate Steemit Network Community for the better support.

 3 years ago 

Thank you sir.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45