Better Life With Steem || The Diary game || 08 March 2024

in Incredible India4 months ago

#newbie

IMG_20240308_105513.jpg
সেলুনে বসা

আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।
আজকে ঘুম থেকে উঠতে দেরি হয়ে গেছে যার জন্য কাজে যেতে পারি নি, এখন গেলে তো মহাজন অনেক কথা শুনাবে, কি করা যায় ভাবতে লাগলাম, ভাবতেই মনে পরে গেলো যে আমার তো চুল গুলো কাটা লাগবে অনেক বড় হয়ে গেছে। সাথে সাথেই মহাজন কে ফোন দিলাম এবং বললাম যে আমার আসতে দেরি হবে চুল কাটাবো, যেই বলা সেই কাজ মহাজনও বলল ঠিক আছে। মহাজনও খুশি আমিও খুশি।

যাইহোক এখন তো চুল কাটিয়ে আসতে হবে তা না হলে জবাব দিতে পারবো না।
আমার ছেলের সাথে একটু দুষ্টুমি করে বের হলাম চুল কাটার উদ্দেশ্যে, হাটতে হাটতে সেলুনে গিয়ে দেখি সিরিয়াল।
মামাকে বললাম,
আমি: মামা সিরিয়াল আছে?
মামা: মামা একটু বসেন হাতে একটা কাজ আছে কাজ টা করে আপনার টা কেটে দিচ্ছি।
আমি: ঠিক আছে, বসলাম।

বসে আছি তো আছিই, চুল কাটা আর শেষ হচ্ছে না, আমি বসেই আছি আর এই ফাকে গল্প টা লিখছি, কি করবো বেকার বসে থেকে। অবশেষে সিরিয়াল পেয়ে গেলাম, চুল কাটাতে বসলাম, নাপিত চুল কাটতে কাটতে বলল মামা কিভাবে কাটবো বলেন, আমি বললাম মামা সব ছোট করে কেটে দাও, চুল কাটা প্রায় শেষ, মামা দেখেন ঠিক আছে কিনা? আমি, হ্যা, ঠিক আছে কিন্তু আরেকটু ছোট হলে ভালো হতো, মামা আরেকটু ছোট করে কেটে দিলো। তারপর দাড়ি কি করবো মামা?
আমি: মামা সাইজ করে দাও।
মামা: বক্স কাটিং দিবো নাকি সার্কেল?
আমি : বক্স কাটিং দাও।
মামা: ওকে মামা ঠিক আছে।
চুল কাটা দাড়ি সাইজ করা শেষ।
বিল দিতে গিয়ে পড়ি মহা ঝামেলায়। মামা কত রাখবো?
আমি, মামা রাখো,
আপনি যা দিবেন দেন। এভাবে বললে কি আর কম দেয়া যায়!
তারপর আমি তাকে ১৫০ টাকা দিয়ে বাসার দিকে চললাম। বাসায় গিয়ে গোসল করে নামাজের জন্য প্রস্তুত হলাম।

IMG_20240308_125617.jpg

তারপর নামাজ শেষ করে বাসায় আসলাম, এসে দুপুরের খাবার খেয়ে একতু বিশ্রাম নিয়ে কাজের উদ্দেশ্যে মার্কেটে গেলাম, দোকান খুলে দোকানদারী করলাম। এভাবেই কেটে গেলো এক দুপুর।

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61795.04
ETH 3458.89
USDT 1.00
SBD 2.52