হতাশা (Disappointment)

in Incredible Indialast year

man-2734073_1280.jpg

source

হ্যালো বন্ধুরা ,,

আমরা আমাদের মানবজীবনে চলার সাথে অনেকেই আছি যারা কিনা হতাশায় ভুগতে থাকি ৷ আসলে হতাশা মানে অর্থ হলো নৈরাশ্য এবং নিরাশা ৷ এই হতাশা নিরাশা একটি মানুষের জীবন খুব সহজেই আস্তে আস্তে ধ্বংস করে দেয় ৷ সাধারনত হতাশা হলো নৈরাশ্যের অবস্থা ৷ সাধারনত আমরা এটাকে অনেকেই বলি একটি মানুষের মানসিক অবস্থা ৷

আর এই হতাশা একটি মানুষের মনমানসিকতা দূর্বল করে দেয় তারপর একটি মানুষের শক্তি এবং ক্ষমতার অবক্ষয় ঘটিয়ে দিতে পারে খুব সহজেই ৷ যদি কোন ব্যাক্তিকে এই হতাশা নামক জিনিস টি একবার আকড়ে ধরে সে সেখান থেকে বের হতেই পারবে না ৷ আমাদের সমাজে অনেক মানুষ রয়েছে যারা কিনা ভয়ে হতাশায় কোন জায়গায় যেতে পারে না এবং কু তারা মনে করে সেখানে গিয়ে কোন ধরনের বিপদ আমাদের পিছু নিবে কে বা জানে এই ধরনের মনমানসিকতা থাকলে একটি ব্যাক্তি তার জীবনের ধ্বংস নিজেই ডেকে আনবে ৷

অনেক হতাশা ব্যাক্তি রয়েছে যারা কিনা কোন সময় মৃত্যুর পথ ও বেছে নিতে পারে ৷ তাদের এই কর্মকাণ্ড. গুলো আস্তে আস্তে তখন দেখা যাবে সমাজে চারপাশে ছড়িয়ে গেছে তখন অন্যান্য মানুষের উপর এই ধরনের হতাশা আরো বেশী করে সৃষ্টি করে থাকবে ৷ তারপর দেখা যায় বিশেষ করে যারা কিনা যুবক রয়েছি তাদের মধ্যে এই হতাশা আকড়ে ধরে বেশী ৷ আমরা সবসময় একি জায়গা থেকে চিন্তা করে থাকি আমাদের কি হবে ভবিষ্যৎ আমাদের কী ? আসলে আমাদের বুঝতে হবে কর্ম ছাড়া কোন জায়গায় খাবার জুটবে না কেউ আমাদের এমনি এমনি এসে সাহায্য করবে না আমাদের রাস্তা আমাদেরকেই দেখতে হবে ৷

আমরা এই সব চিন্তা ভাবনা না করে শুধু হতাশা নিয়েই পরে থাকি যার জন্য আমাদের একসময় প্রস্তাতে হয় ৷ তারপর দেখা যায় এই হতাশার কারনে অনেক ডাক্তারের পরামর্শ নিয়ে থাকেন ঔষুধ দিয়েও কোন কাজ হয় না হতাশা হতাশাই থেকে যায় ৷ নারীদের উপর যখন কোন স্বামী অত্যাচার চালায় তখন নারীরাও এই হতাশার মুখে দাড় হয়ে যায় ৷ তারা কিভাবে কি করবে নিরুপায় হয়ে যায় ৷ আমাদের উপর এই হতাশা দিন দিন মারাত্মক ভাবে প্রভাব ফেলছে ৷

তাই আমাদের উচিত কোন ধরনের হতাশায় না ভূগে যদি আমরা মানসিক সমর্থ এবং শক্তি অর্জন করতে পারি , আমরা আমাদের হতাশা থেকে খুব সহজেই মুক্তি দিতে পারি ৷

man-4483768_1280.webp

source

man-845847_1280.webp

source

তো বন্ধুরা আজকে আমার লেখাটি ছিল হতাশা নিয়ে ৷ আর হতাশা নিয়ে আমি আমার সংক্ষিপ্ত কিছু বর্ণনা তুলে করলাম ৷ আজকে আর লিখছি না ৷ সবাই ভালো থাকবেন ৷

The essence of my writing is disappointment.

I am a Bengali and my mother tongue is Bengali. I don't know English very well. So I always prefer to write in Bengali for convenience of Bengali language. I hope you will like my mother tongue Bengali writing very much. Thank you all..

ধন্যবাদ সবাইকে🙏🙏

IMG_20230720_181603.png

Sort:  
Loading...
 last year 

হতাশা মানুষকে আস্তে আস্তে ধ্বংসের দিকে নিয়ে যায়। যে মানুষটি হতাশার মধ্যে পড়েছে সে সবসময় অশান্তির মধ্যে থাকে।

আপনি হতাশা সম্পর্কে আরো অনেক কিছু খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। সেখান থেকে আমি অনেক কিছুই বুঝতে পেরেছি এবং শিখতে পেরেছি।

 last year 

মাঝে মাঝে আমি নিজেকে নিয়ে নিজে পরিবার নিয়ে খুব হতাশায় ভুগতে থাকে। চিন্তা করি যে কি হবে মাঝে মাঝে,, চিন্তা করি ভাগ্য আমার সাথে এমন কেন করছে। আমি কি আমার জীবনটাকে পরিবর্তন করতে পারবো না। কেন এমন হচ্ছে আমার জীবনে এসব কিছু কি আমি আদৌ চেষ্টা করে,,, কিছুটা হলেও কি উন্নত করতে পারবো না। এই হতাশা আমাকে প্রতিনিয়ত কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

কিন্তু আজকে আপনার পোস্ট পড়ে মনে হল হতাশা মানুষের জীবনটাকে ধ্বংস করে দেয়। আমাদের প্রত্যেকেরই ভালো চিন্তা-ভাবনা করা উচিত। উপরওয়ালা আমাদের জন্য কিছু না কিছু ভালো করেই রেখেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই টপিকটা নিয়ে আলোচনা করার জন্য। বিশেষ করে আপনার পোস্ট পড়ার পর,, আমি অনেক উপকারিতা হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67559.70
ETH 2674.90
USDT 1.00
SBD 2.70