Better life with steem || The Diary Game || 09 May, 2024 ||

in Incredible Indialast month

Picsart_24-05-09_18-39-37-244.jpg

সকাল বেলা

IMG_20240509_104311.jpg

নমষ্কার বন্ধুরা,,

"আজ বৃহস্পতিবার ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ ই এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ "

আজকে সকাল ছয় টায় ঘুম থেকে ডেকে দিয়েছিলো আমার মা ৷ আমি কোনরকম ভাবে উঠে চোখ ঘষতে ঘষতে বাইরে গিয়ে একটু বসে থাকলাম তারপর একটু হাঁটাহাটি করে নিলাম ৷ তারপর বাড়ি এসে ফ্রেশ হয়ে দেখি সাড়ে ছয় টা বেজে গেছে ৷

আমার মা বললো আজকে রোদ করবে পাকা মরিচ গুলো ছিরে রোদে শুকাতে দিতে হবে ৷ আমি আমার মায়ের কথা শুনে একটু রেগে গেলাম আর মনে মনে বলতে লাগলাম প্রতিদিন কাজ আর কাজ কি আর করার দুইটা বালতি নিয়ে চলে গেলাম মরিচ ক্ষেতে ৷

আর এই দিকে দেখি রোগ উঠেই গেছে আমার মনে হয় আরো খুব সকালে আসলে ভালো হতো ৷ এতকিছু ভাবতে ভাবতে পাকা মরিচ গুলো ছিরা শুরু করে দিলাম ৷ মরিচের ডালপালা গুলো এতই ঘন হয়েছে যে মরিচ গাছের ভিতর দিয়ে বেড়ানোই যাচ্ছে না ৷ তারপরও ঐ ভাবে আস্তে আস্তে করে পাকা মরিচ গুলো ছিরতেছি আর বালতি ভরাট করে বালির মধ্যে শুকাতে দিচ্ছি ৷

IMG_20240509_104324.jpg

মরিচ শুকানোর সঠিক নিয়ম হচ্ছে বালি মাটিতে এতে করে দেখা যায় তারাতারি মরিচ গুলো শুকাতে থাকে ৷ এবং কি তার পাশাপাশি মরচের রং টি বেশ লাল টকটকে দেখা যায় ৷ এই ধরনের শুকনো মরিচের দাম আবার বাজারে সবসময় বেশী থাকে ৷ আর বর্তমান সময়ে প্রতিদিন প্রচুর রোদ দিচ্ছে এটাই সুযোগ মরিচ শুকিয়ে নেওয়ার ৷

যাই হোক আমি একাই প্রায় অর্ধেক মরিচ ছিরে ফেললাম ৷ তারপর যে রোদ উঠেছে আর মরিচ ক্ষেতে থাকতে ইচ্ছে করে না ৷ একটু পর পরই চলে আসি বাড়িতে ৷

IMG_20240509_104344.jpg

দুপুর বেলা

দুপুর বেলা সুপারি গাছ থেকে সুপারি পারালাম আমাদের বেশ কয়েকটি সুপারি গাছ রয়েছে কিন্তু পুরাতন সুপারি গাছ জন্য গাছে বেশী ফল ধরে না ৷ বারোটি সুপারি গাছের মধ্যে এবারে তিনটি সুপারি গাছে ফল ধরেছে ৷

তিনটি সুপারি গাছ থেকে সুপারি পারার পর সুপারি গুনিয়ে দেখলাম মাত্র দুই পণ সুপারি হয়েছে ৷ আর সুপারি গুলোও তেমন মোটা হয় নি ৷ আমাদের বাড়ির পাশে রাস্তার মোড়ে সুপারি কেনা মানুষ গুলো সুপারি কিনতেছে আমি সুপারি গুলো তাদের কাছে নিয়ে গেলাম ৷

তারা সুপারি গুলো দেখে ১৫০ টাকা পণ হিসেবে দাম দর করতেছে ৷ আমি ২০০ টাকা পণ হিসেবে কেটে দিয়েছি কিন্তু তারা ২০০ টাকা দিয়ে নিবে না ৷ অবশেষে সবকিছুর পর ১৭০ করে পণ বিক্রি করে দিলাম তাদের কাছে ৷

তারপর বাড়ি এসে স্নান করে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়েছিলাম ৷ ঘুম থেকে বিকেল প্রায় চার দিকে ঘুম থেকে উঠি ৷ আমাদের বাড়িতে পিসিতো বোন এসেছিলো তারা আজকে বাড়ি যাবে ৷ তাদেরকে নিয়ে চৌরাস্তায় গাড়িতে তুলে দিলাম ৷

IMG_20240509_183035.jpg

সন্ধ্যা বেলা

পিসিতো বোনকে গাড়িতে তুলে দেওয়ার পর বাজারেই ছিলাম ৷ বাজারে কিছু প্রয়োজনীয় কাজ ছিলো সেগুলা একে একে সেরে নিলাম তারপর বাজার থেকে চৌরাস্তায় চলে আসলাম ৷ সেখানে কিছুক্ষণ আড্ডা দিলাম কয়েকজন বন্ধুসহ ৷ হঠাৎ করেই আকাশে মেঘ জমতে থাকে হালকা বাতাস শুরু হয় তারপর আমি দ্রুত বাড়িতে চলে আসি ৷

বন্ধুরা আজকে এই ছিলো আমার সারাদিনের সংক্ষিপ্ত কার্যক্রম যা আপনাদের মাঝে শেয়ার করলাম ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

শুভ রাত্রি 🌼

বিষয়ফটোগ্রাফি
ডিভাইসভিভো Y11
লোকেশনবাংলাদেশ
W3Whttps://w3w.co/slotted.inward.quartered

IMG_20230720_181603.png

Sort:  
Loading...

Hard work, hard work! I am seeing your hard work in your post. The whole world is settled on work only, without hard work nothing is achieved. We all have to work of our side. I hope that soon you fulfill your dreams. To dry red chillies or mangoes, it takes a lot of time. Thank you.

 last month 

ঠিক বলেছেন পরিশ্রম ছাড়া কিছুই অর্জিত করা সম্ভব নয় ৷ আসলে আমরা স্বপ্ন দেখি ঠিকি কিন্তু পরিশ্রম করি না যার ফলে আমাদের স্বপ্ন গুলা স্বপ্নই রয়ে যায় ৷

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

না ভাই, মায়ের উপর রাগ করে একদম ঠিক কাজ করেন নি কারন তারাও সারাদিন নানা কাজে করে থাকে তাই তাদের কাজে আমাদের সাহায্য করা উচিত। আমরা সকলেই জানি আপনি খুব পরিশ্রমী এবং সারাদিনই বাড়ির কাজ করেন তারপরও বলব মায়ের উপর রাগ করে একদম ঠিক করেন নি। আপনি তারপরও নিজের দায়িত্ব পালন করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ভাই রাগ টা তো আমি মনে মনে করেছিলাম কাউকে বুঝতে দেই নি ৷ আমার রাগ আমি নিজেই করি আবার একটু পর নিজেই রাগ কে কন্ট্রোল করি ৷

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

দাদা আপনি আপনার সারাদিনের কাজ সুন্দরভাবে লিখেছেন । কিন্তু আপনি আপনার মায়ের উপর রাগ করে ঠিক করেননি। মায়ের কথা সবসময় শুনতে হয়। আমি আপনার পোস্টটা পড়ে বুঝলাম আপনি খুব পরিশ্রম করেন।

 last month 

আসলে দিদি আমি মায়ের উপর রাগ করি নি রাগ টা হয়েছি মনে মনে কাউকে বুঝতে দেই নি ৷ আর মায়ের উপর রাগ করা এটা তেমন ভালো মনের ব্যবহার না ৷

যাই হোক দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last month 

প্রতিদিনের থেকে সেই দিন খুব সকালেই ঘুম থেকে উঠেছেন। ঘুম থেকে উঠে মরিচ খেতে গিয়েছেন মরিচ তোলার জন্য। বর্তমানে যে গরম তাই সকাল সকাল যে কোন কাজ করা ভালো।
মরিচ তোলা শেষ করে আবারো সুপারি গাছ থেকে সুপারি পেরেছেন।
পরে সেগুলো ১৭০ টাকা পণ হিসেবে বাজারে বিক্রি করেছেন।
সারাদিন বেশ কাজের মাঝেই দিন পার করেছেন।
সারাদিনের কার্যক্রমগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

ভালো থাকবেন ... শুভকামনা রইলো আপনার জন্য 👏🧡

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54