কষ্ট করে কলেজের ফরম ফিলাপ

in Incredible Indialast year

boy-6204400__480.webp

ছবির লিংক

হ্যালো বন্ধুরা

আপনাদের শুরুতেই জানাচ্ছি নমষ্কার ও আদাব ৷ আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন ৷ আমি ও আপনাদের দোয়ায় আর্শীবাদে অনেক ভালো আছি ৷

আমি আজকে আমার কিছু কষ্টের কথা শেয়ার করবো ৷ যেটা আমার সাথে বাস্তব ঘটেছিল ৷ আসলে সত্যি কথা বলতে কি কষ্টের ভাগিদার কেউ হতে চায় না ৷ কিন্তু আমি আজকে বাস্তব শিক্ষা থেকে অনেক কিছুই শিখলাম যা আমার মনে থাকা অনেক কষ্ট একটু একটু করে জমে ছিল ৷

সময়টি ছিল ১ মাস আগের ৷ আমি অনার্স ত্বিতীয় বর্ষের ছাত্র ৷ আমাদের কলেজ টি ছিল সরকারি ৷ আমাদের ফরম ফিলাপ চলতেছে ঐ সময় ৷ আর বিশেষ করে কয়েকদিন আগে আমার দাদু মারা যায় ৷

যার জন্য দাদু সৎকার্যে নিজের টাকা মিলে অন্যের কাছে ধার করে নিয়ে সেই টাকা দিয়ে দাদু সৎকার্যে খরচ করে থাকি ৷ কয়েক দিন পরেই ফরম ফিলাপ শুরু হয় ৷ ফরম ফিলাপ চলতে চলতে লাস্ট ডেট এ চলে আসে কিন্তু টাকার অভাবে ফরম ফিলাপ করতে পারি নি ৷ তারপর ও আরো কয়েকদিন ডেট বারিয়ে দেওয়া হয়েছিল তবুও টাকা মেনাজ না করাতে ফরমফিলাপ আর করা হলো না ৷

এই ভাবেই দিন চলতে থাকে মনে অনেক কষ্ট পেয়েছি অনেক জনের কাছে টাকা ধার চেয়েছি ৷ কেউ একটি টাকা দেয়নি ৷ ফরম ফিলাপের টাকা ছিল কলেজ ধারা অনুযায়ী আট হাজার টাকা ৷ তারপর সব ছাত্র মিলে টাকা কমিয়ে ছয় হাজার টাকা করা হয়েছিল ৷ তারপর ও করতে পারি নি ৷

অবশেষে রাগ করে মনে মনে ভেবে নিয়েছি এই বছর আর পরীক্ষা দিব না ৷ সামনের বছরে পরীক্ষা দিবো কিন্তু একটি বছর গেভ যাবে সেটা ভেবে খুবই খারাপ লাগতেছে ৷ কি আর করবো ঐ ভাবেই দিন চলতে চলতে থাকে ৷ ৷

কয়েকদিন পর শুনলাম আবার ডেট দিয়েছিল ফরমফিলাপ এর ৷ আমি ভাবলাম টাকা তখনি ছিলনা এখন আর কোথায় পাবো ৷ একদিন আমার কাকুকে বলেছিলাম এই সব ঘটনা সে আমায় বলেছিল আরেকবার যদি সুযোগ দিয়ে থাকে তাহলে অবশ্যই যেনো তাকে আমি বলি ৷

তারপর আমি আমার কাকু কে বল্লাম সে আমাকে ৭ হাজার টাকা বিকাশে পাঠিয়ে দেয় ৷ আমি আজকে সকাল ১১ টাক দিকে কলেজে চলে যাই কিছু কাগজপত্র নিয়ে ৷ কলেজের কেরানি গুলো বসে আছে তাদের কাছে গেলাম তাদের কে সব ঘটনা খুলে বললাম ৷ তারা আমাকে জানালো জরিমানা সহ ৯ হাজার টাকা আমি ভয় পেয়ে কি বলবো ভাবতে পারতেছি না ৷ আমি বললাম এতো টাকা কেনো তারা রাগ ধরে বললো এত টাকাই জরিমানা সহ ৷

আমি বললাম শুধু বোর্ড ফিস দিয়ে কি ফরম ফিলাপ করা যাবেনা আমার কাছে অত টাকা নেই আমার সমস্যার কারনে আমি আগেই ফরমফিলাপ করতে পারি নি ৷ তারা আমার কথা কিছুই শুনলো না ৷

সাথে অধক্ষ্য স্যারের রুম ছিল তাহার কাছে গেলাম সেও আমাক বললো যে আমাদের হাতে কিছু নেই ৷ তিনি আমাক বললেন কম কোন ভাবেই হবে না ৷

আগের ফরমফিলাপ বাকি ছাত্র গুলো ৫ থেকে ৬ হাজারে করে ছিলো ৷ এখন অনেক বেশি যদিও জরিমানা কথা নোটিশ এ বলা হয় নি ৷ স্যার মানুষ তারা তাদের সাথে জোরমুলক কোন কথাও বলা যাবে না ৷ আমাক অনেক্ষণ বসে রেখে তারপর কিছু না বলে অধক্ষ্য স্যার চলে যায় কলেজ থেকে ৷ মনে খুবই কষ্ট পাইছি যে একটা মানুষ কতটা বিপদে পড়লে এমন টা করে থাকে তার সাথে ৷

অবশেষে অনেক হাত ধরে শুধু পা ধরা বাকি ছিল কেরানি কে বলে ৮ হাজার টাকায় করে নিলাম ফরম ফিলাপ ৷ অথচ অধ্যক্ষ্য স্যার আরো কম টাকায় ফরম ফিলাপ টা করে দিতে পারতো ৷ কিন্তু এটা সে করলো না ৷ অনেক আশা করে গেছি তার কাছে যে সমস্যার কথা বলে তার কাছে কিছু সহযোগিতা কামনা করবো ৷ কিন্ত সেই আশা আর পুরণ হলো না ৷

সবশেষে ৮ হাজার টাকা দিয়ে ফরম ফিলাপ করে বাড়ি চলে আসি ৷ মনে অনেক কষ্ট নিয়ে বাড়ি এসে নিজেকে খুব অপরাধি মনে হচ্ছে যদি একটা ইনকাম থাকতো তাহলে এতো কষ্ট করে ফিলাপ টা করতে হতো না ৷

গরীব মানুষদের সম্মান করতে চায় না ধনী মানুষেরা তাদের কষ্ট কখনই তারা বুঝে না ৷ যেটা আমার বাস্তব শিক্ষা থেকে নেওয়া ৷ তারপরও তারা ভালো থাকুক এই কামনাই করি ৷

আজকে এই ছিল আমার কষ্ট করা ফরম ফিলাপের গল্প ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন৷

🙏ধন্যবাদ সবাইকে🙏

Sort:  
Loading...
 last year 

আসলে আপনার লেখাটি পড়ার পরে, খুব খারাপ লাগতেছিল। আসলে আমাদের বাংলাদেশে এই সরকারি কলেজ গুলোর মধ্যে, কিন্তু অনেক ধরনের সুবিধা থাকে। কিন্তু আপনাদের কলেজে কেন এই সুবিধা গুলো নেই, আমার ঠিক জানা নেই।

তার পরেও আপনার চেষ্টায় আপনি শেষমেশ ফরম ফিলাপটা করেছেন। আসলে আপনার আগ্রহ ছিল পড়াশুনার প্রতি। তাই হয়তোবা আপনি চেষ্টা করে আজকে ফরম ফিলাপটা করতে পেরেছেন।

আপনার এই চেষ্টা যেন সফল হয়। আপনি যেন পরীক্ষায় ভালো একটা ফলাফল করে, ভালো একটা চাকরি করতে পারেন, সেই কামনাই করব সৃষ্টিকর্তার কাছে। অসংখ্য ধন্যবাদ নিজের জীবনের সাথে ঘটে যাওয়া, এই ঘটনা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ৷ আপনিও ভালো থাকবেন ৷

#miwcc

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69