মাধবীলতা ফুলের ফটোগ্রাফি

in Incredible Indialast year

IMG_20230515_224434.jpg

Hello Everyone

শুরুতেই জানাচ্ছি নমস্কার ও আদাব ৷ আশা করি এই স্টিমিট প্লাটফর্মের সবাই অনেক ভালো আছেন ৷ আমার নিজের ব্যস্ততার কারনে ঠিক ভাবে পোস্ট বা সময় দিতে পারতেছি না ৷ অনেক ক্লান্ত শরীর নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে আর আজকে শেয়ার করবো আমার প্রিয় ফুল মাধবীলতা ফুলের ফটোগ্রাফি ৷ এই ফুলের নামটিও সুন্দর এবং ফুল গুলোও অনেক সুন্দর দেখতে ৷

আমি আজকে দুপুর বেলা হঠাৎ করেই কাজের জন্য বের হই ৷ তারপর কিছুদুর যাওয়ার পর একটি বাড়ির গেটে এই মাধবীলতা ফুল টিকে দেখতে পাই ৷ অনেক ফুল ধরেছে ৷ তাই আর দেরি না করে আমি ক্যামরা বন্দি করে নিয়ে নিলাম ৷

যদিও আমি এই মাধবীলতা ফুল টিকে অনেক আগেই দেখেছি ৷ কিন্তু তেমন ভাবে বাড়ির পাশে বা বাড়ির কোথায় দেখা যায় নি ৷ আর দেখা যাবে কি ভাবে সবাই ফুল বাড়িতে লাগানো ভালোবাসে না ৷ এই ফুলের গাছ গুলো তাদের কাছে আগাছা মনে হয়ে থাকে ৷ আমাদের বুঝতে হবে যে কোন ধরনের ফুল বাড়িতে লাগানো হয়ে থাকে বাড়ির সৌন্দর্যতা বাড়ানোর জন্য ৷ আর যেগুলো বাহিরে লাগানো হয় সেগুলো বাহিরের প্রাকৃতিক সৌন্দর্য সৃষ্টি করে থাকে ৷

মাধবীলতা ফুল খুবই কম দেখা যায় ৷ এখনো অনেক মানুষ রয়েছে যারা এই মাধবীলতা ফুলকে এখনো দেখেনি ৷ তাই এই ফুলের নাম জানলেও অনেক মানুষ এই ফুলকে দেখার সুযোগ খুব কম মানুষেরই হয়েছে ৷

আর এই মাধবীলতা ফুল ফোটার সময় বসন্ত ও গ্রীস্ম কাল আবার কখনও বর্ষাকাল পর্যন্ত এই মাধবীলতা ফুল ফোটে থাকে ৷ তবে এই মাধবীলতা ফুল ফোটা শুরু করলে খুবতারাতারি সব গাছে থাকা সব ফুল ফুটতে থাকে যার জন্য এই ফুল গুলো ক্ষনস্থায়ী বেশি দিন থাকে গাছের মধ্যে এই ফুল গুলো ৷

IMG_20230515_224629.jpg

IMG_20230515_224759.jpg

IMG_20230515_224503.jpg

এই মাধবীলতা ফুলের গাছ অনেক দিন থেকে বেচে থাকতে পারে ৷ এই ফুলের মুল লতা টি বেশ মোটা হয়ে থাকে ৷ তারপর এই ফুলের গাছের ডাল গুলো বড় হলে কেটে দিতে হবে ৷ আর সাধারনত লতা যতই বাড়তে থাকে ততই নতুন পাতা গজাতে সাহায্য করে থাকে ৷ এবং বেশি বেশি ফুল ফোটতে থাকে ৷

এই গাছের ছাল গুলো অনেক অনেক মোটা হয়ে থাকে ৷ তারপর এই মাধবীলতা গাছের কাঠ লালচে ও অনেক শক্তিশালী হয়ে থাকে ৷ সাধারনত এই ফুল গুলো চার থেকে পাঁচ ইঞ্চি লম্বা হয়ে থাকে ৷ সাধারনত এই ফুল গুলো অনেট চাপা ফুলের মত দেখতে ৷

অনেকেই শখের বসে বা বাড়ির সৌন্দর্য তা প্রকাশের জন্য এই মাধবীলতা ফুল গুলো লাগিয়ে থাকে ৷ এই ফুল গুলো দেখতে সাদা সাদা এবং পাঁচটি বিশিষ্টি দারা এই ফুল গুলো গঠিত ৷ দেখতে অনেক সুন্দর লাগে ৷ সাধারনত এই ফুল গুলো অনেক সুগন্ধি হয়ে থাকে ৷

IMG_20230515_224726.jpg

IMG_20230515_224833.jpg

IMG_20230515_224650.jpg

IMG_20230515_224909.jpg

IMG_20230515_224931.jpg

আমার নিজের কাছেও এই মাধবীলতা ফুল গুলো অনেক সুন্দর লেগেছে ৷ আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টবক্সে জানিয়ে দিবেন ৷ সবার সুসাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ৷

🙏ধন্যবাদ সবাইকে🙏


বিষয়ফটোগ্রাফি
ডিভাইসভিভো Y11
লোকেশনবাংলাদেশ
W3Whttps://w3w.co/slotted.inward.quartered

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScvz9dthUQrdpr5f9UcisyxdeAZkfojghv5jvwTkDcmGjRb3HThbFPjq2Dqkp7SwCuBtLmxZJnEgLdrBNn7atvgGx6NRHudbwaH2pqfiGPhQ.png

Sort:  
Loading...
 last year 

মাধবীলতা ফুলটা অনেকটা ঝোপঝাড় বিশিষ্ট ফুল। লতার মত গাছে বেড়ে ওঠে।আমাদের বাড়ির পাশেও রয়েছে একটা গাছে,,, আপনার আজকে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। একটা গানের কথা মনে পড়ে গেল।

"মাধবীলতা আমি আমি কানন বালা
তোমার গানের সুর আমি আমি গলার মালা"

মাধবীলতা নিয়ে আপনি বেশ সুন্দর আলোচনা আমাদের সাথে তুলে ধরেছেন। এবং সেই সাথে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি। অসংখ্য ধন্যবাদ,,, এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,,,,, ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু অনেক সু্ন্দর ভাবে মন্তব্য করার জন্য ৷

 last year 

আমি এই ফুলগুলো অনেক ভালোবাসি এবং এই ফুল আমার অনেক ভালো লাগে।এই ফুলগুলো সাধারণত গাছপালা দিয়ে বেয়ে উঠে,,, এবং অনেক লম্বা হয়ে থাকে এই ফুল গাছ গুলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এই ফুলগুলো আমার কাছে অনেক ভালো লাগলো আপনার পোস্টে দেখে । তবে এগুলোর নাম যে মাধবীলতা তা জানা ছিল না । এই মাধবীলতা গাছ কি অনেক বড় হয় নাকি অন্য আরেকটা গাছের উপরেই এটা বেড়ে উঠেছে? এভাবে দেখতে খুব ভালো লাগছে ফুলগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন ভাই।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর ভাবে আপনার মুল্যবান মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65697.93
ETH 3342.39
USDT 1.00
SBD 2.63