সুন্দর একটি পোকার ফটোগ্রাফি

in Incredible Indialast year

IMG_20230331_192441.jpg

হ্যালো বন্ধুরা নমষ্কার ও আদাব ৷ আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন ৷ আমি ও আপনাদের দোয়ায় আর্শীবাদে অনেক ভালো আছি ৷

আমি আবারো চলে আসলাম আরেক টি নতুন ফটোগ্রাফি নিয়ে ৷ আজকের ফটোগ্রাফি গুলো হচ্ছে একটি সুন্দর পোঁকার ফটোগ্রাফি ৷ আপনারা ছবিতে দেখতেই পাচ্ছেন একটি লাল রঙের সুন্দর ধরনের পোঁকা ৷ এই পোকাটির শরীরে কালো রঙের ফোটা ফোটা রয়েছে ৷ এই পোঁকাটি ছোট হলেও দেখতে অসম্ভব সুন্দর ৷

আসলে এই পোঁকাটির নাম আমি এখনো জানতে পারি নাই ৷ অনেকের কাছে প্রশ্ন করেছি কেউ বলতে পারে নি ৷ তবে এই পোঁকাটিকে প্রায় সময় দেখা না গেলেও গ্রীস্মকালে এই পোঁকাটি কে খুবই দেখা যায় ৷

আমি ছবি তুলতে তুলতে এই পোঁকাটিকে একটি পাতার উপরে দেখতে পাই ৷ আমি সাথে সাথে এই পোঁকাটির কয়েকটি ছবি তুলে নেই ৷ সাধারনত এই পোঁকাটি খুবই কম দেখতে পাওয়া যায় ৷ আর যদি আমরা দেখেও থাকি তাহলে তা আমরা কোন কিছুই মনে করি না ৷

IMG_20230331_192518.jpg

IMG_20230331_192713.jpg

আমরা সাধারণত এই পোঁকাটি কে ধানক্ষেতে বেশিরভাগই দেখতে পাই ৷ এরা পাতায় পাতায় ঘুরতে থাকে ৷ আমরা কৃষকের কাছ থেকে যতটা জানতে পারছি এই পোঁকা টি কোন ধরনের ধানক্ষেতের জন্য তেমন কোন ক্ষতিকারক আক্রমন করে থাকে না ৷

বিশেষ করে দেখা যায় যখন আমরা ধান কাটতে থাকি তখন এই পোঁকা গুলির সংখ্যা বেড়ে যায় ৷ তবে এই ধরনের পোঁকা গুলি অনেক শান্ত সৃষ্ট বলা যায় ৷ এই পোঁকা গুলোর কাছে গেলে সহজেই এরা পালিয়ে যায় না ৷ চুপ করে সেখানেই থাকে ৷ এরা পাতায় পাতায় সাধারনত ঘুরে বেড়ায় ৷ এরা পাতাতেই থাকতে বেশি ভালো বাসে ৷

IMG_20230331_192614.jpg

সাধারনত আমরা অনেক পোঁকা দেখতে পাই ৷ তবে এই পোঁকাটি অন্য সব পোঁকাদের থেকে আলাদা ৷ এই ধরনের পোঁকার মত আরো অনেক পোঁকা রয়েছে ৷ যারা সব কিছুতেই ক্ষতি করে থাকে ৷ যত ধরনের ফসলের ফসলি আবাদ গুলো নষ্ট করে ফেলে ৷ এবং কি যে কোন ধরনের পশু পাখি মানুষের জন্য অনেক ক্ষতিগ্রস্ত হতে পারে ৷

কিন্ত এই পোকা টি ধানগাছে দেখা গেলেও এই পোকা ধানগাছের কোন ধরনের ক্ষতি করে থাকে না ৷ বরংচ কৃষকের কাছে শুনা যেত এই পোকা ধানগাছে থাকা নাকি অনেক ভালো ৷ অন্যান্য পোকাদের থেকে কিছু উপকারে আসে এই ছোট পোকাটি ৷ আমি একটি কথাই বলবো এই পোকাটি ও আমাদের পরিবেশের একটি প্রাকৃতিক সৌন্দর্য হিসেবে ধরা হয়ে থাকে ৷

কেউ এই পোকটিকে দেখলে কোনভাবেই মেরে ফেলবেন না ৷ এরা কোন ধরনের প্রানি কে কোন ধরনের ক্ষতিগ্রস্ত প্রভাব ফেলতে পারে না ৷ এই পোকাটির শরীরের সৌন্দর্য টা অনেক সুন্দর যে কেউ দেখলে এই পোকাটির প্রেমে পড়ে যাবে ৷

IMG_20230331_192951.jpg

আমার হাতে এই পোকাটি ৷ হঠাৎ আমি এই পোকাটিকে আমাদের বাড়িতে দেখতে পাই ৷ আমার তখন ছবি তোলার সখ অনেক ছিল কোন কিছু ভালো লাগলেই আমি ছবি তুলে নেই ৷ তারপর আমি এই পোকাটিকে আমার হাতে তুলে নেই তারপরও কিন্তু এই পোকাটি কোন ভাবে পালাচ্ছে না চুপ করে রয়েছে আমার হাতে ৷ আমি প্রেমে পরে যাই এই পোকাটি কে দেখে ৷

যাই হোক বন্ধুরা এই পোকাটি কে কে দেখেছেন অবশ্যই জানাবেন ৷ আজকে এই পর্যন্তই দেখা হবে পরবর্তীতে কোন এক টপিক নিয়ে ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ৷

🙏ধন্যবাদ সবাইকে🙏


বিষয়ফটোগ্রাফি
ডিভাইসভিভো Y11
লোকেশনবাংলাদেশ
W3Whttps://w3w.co/slotted.inward.quartered

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81NEVd6K1xjhh9JSyM36cDuSw9R6mcTvTyNzSKCJ1jjs7k3CWwdKQzxgJWgR91qPA4oThsWQQzcJkpoLa1v8EWQ5.gif

Sort:  
Loading...
 last year 

আপনি দেখছি অসম্ভব সুন্দর একটা পোকার ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। অবশ্য এই পোকা আমাদের অনেক বেশিই পরিমাণে ক্ষতি করে থাকে।

আপনি এই পোকাকে নিয়ে আপনার পোস্টে অনেক কিছু উল্লেখ করেছেন। এই পোকা বিশেষ করে ধান খেতে দেখা যায়। এবং আমাদের যে সকল ফসল রয়েছে, সেগুলোর মধ্যে অনেক ক্ষতি করে।

আমি এর আগেও আপনার অনেকগুলো ফটোগ্রাফি দেখেছিলাম। আপনি অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর ভাবে আপনার মুল্যবান মন্তব্য করার জন্য

 last year 

সৃষ্টিকর্তার সকল সৃষ্টি অনেক সুন্দর। আপনি একটি সুন্দর পোকার ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে উপস্থাপন করেছেন।

এই পোকা গুলো ধান খেতেই বেশি দেখা যায় তবে এগুলো ধানখেত এর কোন ক্ষতি করে না। তবে আরো অন্যান্য গাছের পাতার উপরে এই পোকাটি দেখা যায়। পোকাটি দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

#miwcc

 last year 

হুম ভাই এই ধরনের পোস্ট ফটোগ্রাফি গুলো আমার খুবই প্রিয় ৷ আমি আশেপাশের নানা ধরনের কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি করতে খপবই ভালোবাসি ৷ ধন্যবাদ ভাই ৷

#miwcc

 last year (edited)

এটা খুবই ভালো একটি বিষয় আপনার।

#miwcc

 last year (edited)
আপনার ফটোগ্রাফিটি এক কথায় দারুন। এই পোকাগুলো পরিবেশের অনেক উপকারে আসে আমি শুনেছি। আজ আপনার পোষ্টটি পরে অনেকটা নিশ্চিত হলাম। আপনার মতো আমিও বেশ কয়েকজন কে এই পোকার নাম জিজ্ঞাসা করেছিলাম কিন্তু একেকজন একেক মতবাদ দিয়েছে। কেউ বলেছে ফুতি পোকা, কেউ বলেছে বাঘা পোকা আবার কেউ বা বলেছে পাদ্রি পোকা। আর আপনার সাথে আমি সহমত যে এই পোকা গ্রীষ্মকালে ধানক্ষেতে অনেক পরিমানে দেখা যায়। আর এই পোকা ধানের তেমন কোন ক্ষতি করে না বলে আমিও শুনেছি। আর সত্যি এই পোকাগুলো অনেক শান্ত প্রকৃতির হয়ে থাকে। আমার বাড়ীর আঙ্গীনায় আমি এমন একটা পোকা আজ সকালে দেখতে পেয়েছি যেটা আপনার এখানে শেয়ার করলাম। যাই হোক আশা রাখবো প্রতিনিয়ত আমাদের মাঝে এমন সব ফটোগ্রাফি উপস্থাপন করবেন। আসসালামু আলাইকুম।

IMG_20210322_173024.jpg

#miwcc

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর ভাবে আপনার মুল্যবান মন্তব্য করার জন্য

#miwcc

 last year 

Hello, @yoyopk your photos are very detailed and you are absolutely right, an animal with such exotic beauty cannot be killed, much less when it is so picturesque and very little can be seen even when it is in its breeding season. Greetings and many blessings to you

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর ভাবে আপনার মুল্যবান মন্তব্য করার জন্য
#miwcc

 last year 

आपका स्वागत है, गंभीरता से, मेरे देश में आपका प्रकाशन बहुत अच्छा लगा। मुझे लगता है कि कीट को भिंडी कहा जाता है

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60970.82
ETH 2602.36
USDT 1.00
SBD 2.65