।।The Diary Game।। 16 September, 2023।।

in Incredible Indialast year

Assalamu Alaikum


IMG_20230902_075126.jpg

আসা করি সকলেই ভালো আছেন। আমিও ভালো আছি আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আরো একটি দৈনন্দিন কার্যক্রম এর ঘটনা এবং কিছু ছবি। আমি আসা করি আপনাদের ভালো লাগবে, তো চলুন শুরু করা যাক।

গতকালকে অনেক ব্যাস্ততার মধ্য দিয়ে গেলেও আজকে আমি উঠি ৫ টা ৪০ মিনিটের দিকে। সকাল সকাল ঘুম থেকে উঠে আগে আমি ফ্রেশ হয়ে নেই।

দীর্ঘ দিন আপু আমাদের সাথে বাসায় থাকলেও আজকে আপু চলে যায়, কারণ আপুর কলেজের পরিক্ষা এর রুটিন দেওয়া হয়েছে তাই। আর আজকে আপুকে মূলত বাসে উঠিয়ে দেওয়ার জন্য এই আমার এতো সকালে উঠা। আমরা সকলেই জানি যে ঢাকা কেমন যানযটে পরিপূর্ণ থাকে সবসময়। আর সময় যতো বাড়ে যানযটের হারও বাড়ে তখন ঢাকায়। তাই সবসময় এই ঢাকা যেতে হলে আমি সকালের সময়টাই নির্বাচন করি সবসময়। কারণে সকাল বেলা রওনা হলে ঢাকায় ডুকতে ডুকতে যানযট ও তেমন থাকে না এবং সময় মতো ও পৌছে যাওয়া যায় যানজটকে উপেক্ষা করে।

আমাদের কলেজের উল্টো পাশেই বাস স্টেশন অবস্থিত। তাই আপুকে নিয়ে ৬ টা ৩০ এর দিকে বাহির হই বাস স্টেশন এর উদ্দেশ্যে। বাসা থেকে বাহির হয়ে কিছু সময় অপেক্ষা ও করতে হয় আমাদের। সকাল বেলা হওয়ায় রিকশা এতো সহজে পাওয়া যাচ্ছিলো না তখন। কিন্তু কিছু সময় অপেক্ষা এর পরে একটি রিক্সা আসে এবং আনরা সেই রিকশাটিকে ভাড়া করি। রিকশা নিয়ে আমরা মূল রাস্তা দিয়ে বাস স্টেশন এ যেতে শুরু করলাম।

আমরা পৌছাতে ২, ৩ মিনিট লেট করায় আমরা সাম্প্রতিক বাসটি মিস করি। বাস মিস করায় আবার বাস ছাড়বে আরো কিছু সময় পরে, তাই আমরা অপেক্ষা করতে লাগলাম। অবশেষে ৭ টা ১৫ মিনিটে আপুর বাসটি ছাড়লো। আমি আপুর সাথে কথা শেষ করে আপুর কাছ থেকে বিদাই নিয়ে নেই। আমি নামতেই বাস ছেড়ে দিলো তার গন্তব্যে।


IMG_20230916_223716.jpg


আপুকে বিদায় দিয়ে আমি বিকল্প রাস্তায় হেঁটে আসতে শুরু করলাম। এই রাস্তা দিয়ে আমার বাড়িতে যেতে সময় লাগে মাত্র ৫ মিনিট এর মতো। তাই হেঁটে আসা এই আমি ভালো বলে মনে করলাম। রাস্তাটি আমার যাত্রা পথ ছোট করলেও এই রাস্তায় তেমন কোনো গাছ পালা না থাকায় প্রচোর রৌদ্রের শিকার হতে হয় আমাকে।


IMG_20230916_071818.jpg


অবশেষে রোদে অবস্থা খারাপ করে আমি বাসায় আসি। বাসায় এসেই ভালো করে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে রুমে এসে একটু বিশ্রাম নেই আমি। কালকে সারাদিন একটু ব্যস্ত থাকায় আমি কালকে মোবাইল তেমন নিতে পারি নি তাই মোবাইল নিয়ে নোটিফিকেশন আর মেসেজগুলো চেক করলাম।

মোবাইল নিয়ে একটু ঘাটাঘাটি করতে করতেই আম্মু নাস্তা তৈরি করেফেলেন। আমি নাস্তা খেয়ে আবার প্রস্তুতি নেই। প্রাইভেটের সময় হলে রেডি হয়ে নেই আমি।


IMG_20230916_084303.jpg


রেডি হয়ে এই আমি রোওনা হয়ে যাই আমার প্রাইভেট এর উদ্দেশ্যে। রাস্তার মাঝেই আমার এরেকটি বন্ধু এর বাসা পরে তাই আমি তাকে সাথে করে নিয়ে যাই সবসময়।


IMG_20230916_085240.jpg


বন্ধুকে সাথে নিয়ে আসি আমাদের বাজার এর মোড়ে। সেখান থেকে একটি রিকশা ভাড়া করে আমরা আবার যাওয়া শুরু করি। বলতেই হবে যে আজকের সকাল থেকেই রৌদ আমার পিছু ছাড়ছিল না।


IMG_20230916_085257.jpg


তো প্রাইভেট শেষ করে আমি বাসায় আসি এবং একটু বিশ্রাম নেই। বিশ্রাম নিয়ে আমার কিছু কাপড় ধোঁয়ার দরকার ছিলো তাই মোবাইল চার্জিং এ লাগিয়ে যাই আমার কাজগুলো শেষ করতে।

দুপুরে খাবার খেয়ে একটু বিশ্রাম নিয়ে বাহির হই বাহিরে একটু ঘুরে আসার জন্য। বন্ধুকে নিয়ে হাটঁতে হাটতে আজকে আমরা অনেক গল্প করলাম। যদিও আজকের দিনটা অনেক রৌদ্রময় ছিলো, তবুও বিকেল বেলা কথা বার্তা এর মধ্যেই কোন দিক দিয়ে যে সন্ধ্যা হয়ে আসলো বুঝতেই পারি নি।


IMG_20230916_232333.jpg

IMG_20230916_223842.jpg

IMG_20230916_223806.jpg


IMG_20230916_182314.jpg

IMG_20230916_182306.jpg

সন্ধ্যা এর দিকে বাসায় ফিরে আসি আমি। বাসায় এসে ভালো করে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে একটু বিশ্রাম নিয়ে পড়তে বসে পড়ি। কালকে আমার ইসলামের ইতিহাস পরিক্ষা।

তো পড়তে পড়তে এক পর্যায়ে মাথায় একটু দুষ্টুমি বুদ্ধি চেপে বসলো, আর আমি ভারত উপমহাদেশের প্রথম মুসলিম বিজেতা ও বীর সেনাপতি মুহাম্মদ বিন কাসিম এর ছবিটিকে একটু কাস্টমাইজ করে দিলাম। আমি প্রায় সময় এই যখন পড়াশোনাতে একঘেয়েমি চলে আসে তখন এমন কাজ করে থাকি।


IMG_20230916_185311.jpg


তো পড়ার এক পর্যায়ে আম্মু আমার জন্য রং চা তৈরি করে নিয়ে আসে। আম্মুর হাতের রং চা আমার খুবই ভালো লাগে তাই আম্মু ও আমাকে সবসময় রংচা করে দেন, আদা, লং, ইত্যাদি আরো মসলা দিয়ে।


IMG_20230916_223907.jpg


তো বন্ধুরা এই ছিলো আমার আজকের পোস্ট। আসা করি আপনাদের ভালো লেগেছে। এতক্ষণ মনযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আজ আর না আবার আসবো নতুন কোনো পোস্ট নিয়ে। আপনাদের সুস্থতা কামনা করে এখানেই শেষ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

আল্লাহ হাফেজ


JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yctNbUfy3Svm873NHceMEBkiU7QugfFD3RdWkWB8D5Nn71Vnqc38zTwcdMtsxGBY9bLpzWCxcXrK7yhhF5vsc2ofGXjYS.png


Posted using SteemPro Mobile

Sort:  
Loading...
 last year 

আজকে আপনি একটা সারাদিনের সকল কিছু খুব সুন্দর ভাবে মাঝে মাঝে উপস্থাপন করেছেন।

আপনার বোনের পরীক্ষা শুরু হয়েছে। সেজন্যই খুব সকালে ঘুম থেকে উঠে আপনার বোনকে বাসে উঠাতে যান কিন্তু একটু দেরি হওয়ার কারণে আপনাদের বাসটি ছেড়ে দেয়।

আপনি আরো যা যা করেছেন সবকিছুই খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে আজকের দিনটি আপনার অনেক ভালো কেটেছে।

 last year 

Thank you so brother for your expensive comment.

 last year 

আপনার আপু ঢাকায় পড়াশোনা করে সেজন্য খুব তাড়াতাড়ি তাকে পৌঁছাতে হবে। তাই আপনি সকালে ঘুম থেকে উঠেই আপনার আপুকে নিয়ে বাস স্ট্যান্ডে চলে যান। এবং আপনার আপুকে বাসে তুলে দেন। এরপর আপনি বাসায় এসে,, নাস্তা করে প্রাইভেটে চলে যান।

বিকেল বেলার বাসায় এসে পড়তে বসেন সন্ধ্যার পরে। আপনার আম্মু আপনার জন্য রং চা তৈরি করে সেটা খেয়ে নিয়েছিলেন। খুব সুন্দরভাবেই একটা দিন পার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

Thank you so much apu .

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70