।।The Dairy Game।। 27 August,2023।।

in Incredible Indialast year (edited)

Assalamu Alikum


IMG_20230827_232305.jpg

আসা করি সৃষ্টি কর্তার রহনতে সকলেই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালোই আছি আলহামদুলিল্লাহ। আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি আমার আজকের কর্মকাণ্ডের কিছু ঘটনা ও ছবি।


IMG_20230827_174419.jpg

আজকে সকালে আমার উঠতে একটু দেরি হয়ে যায়। তাই ঘুম থেকে উঠে খুব জলদি ফ্রেশ হয়ে নেই। আর যেহেতু সকালে আমার প্রাইভেট আছে তাই তারাতাড়ি করে রেডি হয়ে প্রাইভেট এর উদ্দেশ্যে বাহির হয়ে পরি। আমার প্রাইভেট এরিয়া আমার বাসা থেকে প্রায় দুই কিলোমিটার দূরে অবস্থিত। তাই যেতে একটু সময় লাগে বলে প্রাইভেট টাইম এর একটু আগেই রওনা দিয়ে দেই।
চলতি পথের মাঝেই পরে আমার এক বন্ধুর বাসা, তাই আমি সবসময় তাকে সাথে নিয়ে প্রাইভেটে যাই। আমি বের হওয়ার সময় ওকে আমি বলে দেই, আর আমি ওর বাসা পর্যন্ত যেতে যেতে সেও তার বাসার সামনে এসে আমাট জন্য অপেক্ষা করে।

আমাদের বাসা থেকে আমাদের বাজারে যতে ৪ মিনিট এর মতো সময় লাগে প্রায়। তো আমার বন্ধুকে নিয়ে বাজার এ গিয়ে একটি রিক্সা করে নেই। বাজার থেকে রিক্সায় করে আমার প্রাইভেটে যেতে সময় লাগে ৫ মিনিটের মতো।
তো প্রাইভেট শেষ করে আবার বাসায় আসি প্রায় ২ ঘন্টা পরে। বাসায় আসতে আসতে আমার ১১ টা বা ১১ টা ৩০. বেজে যায়। আমি আমার প্রাইভেট শেষ করেবাসায় এসে নাস্তা করে বাসার বিভিন্ন কাজকরে থাকি। সুযোগ পেলে আবার আম্মুকেও রান্নার কাজে সাহায্য করে থাকি। যেহেতু তখন আমি একটু তুলনামূলক ব্যস্ত থাকি এই সময়টাই তাই আমি এই সময়ে মোবাইল ব্যবহার করি না। সাধারণত এই সময়ে মোবাইলে আমি চার্জ দিয়ে থাকি।


IMG_20230827_232446.jpg

IMG_20230827_232408.jpg

আচ্ছা যই হোক, প্রতিদিন হাঁটা হাঁটি করা আমার একটি অভ্যাস, তাই আমি প্রতিদিন বিকাল বেলা নামাজ পরে হাঁটা হাঁটি এর জন্য একটু বাহির হই। এখন যেই ছবিটি দেখতে পাচ্ছেন এটি আমার বাসা থেকে কিছুটা দূরে। আমি প্রতিদিন এই বিকেল বেলা এখানে হাটতে যই। এখানে সব সময় এই বাতাস থাকে। এই বাতাসের ফলে মনে এক অন্যরকম অনুভূতির কাজ করে। ***

IMG_20230827_232506.jpg

IMG_20230827_232520.jpg

IMG_20230827_232535.jpg

ছবিতে দেখতে পাচ্ছেন কিছু কছু গাছের উপর বৃষ্টির পানি জমে আছে। যা দেখতে আমার খুব ভালো লাগছিল। তাই এইগুলো এর ছবি তুলে নেই।


IMG_20230827_232325.jpg

IMG_20230827_232342.jpg

যেমটা একটু আগেও বলেছি আজকের দিনটা একটু খরাপ হওয়ায় প্রকৃতিতে তেমন তেজ নেই আজকে। তাই আজকের ছবি গুলো ও কেমন যেন প্রাণহীন মনে হচ্ছে।

IMG_20230827_232315.jpg

IMG_20230827_232305.jpg

তো বিকেল বেলা একটু হাঁটা হাঁটি করতে করতে কোন দিক দিয়ে যে সন্ধ্যা হয়ে গেলো বুঝতেই পারি নি। আমি ওইখানে থাকতে থাকতে এই সূর্য ডুবে যায় আর আজান শুরু হয়ে যায়, তো আমি বাসায় চলে আসি তখন। এসে ফ্রেশ হয়ে পড়তে বসে পড়ি কারণ কালকে আমার কলেজে পরিক্ষা শুরু, ইয়ার চেঞ্জ এর।


IMG_20230827_230932.jpg

সন্ধ্যা থেকে কিছুক্ষণ পড়াশোনা করে ১০ টা ৩০ মিনিটে আমি মোবাইলটা নিয়ে বসি এবং স্টিমিটে একটু কাজ করার চেষ্টা করি। তো পড়া শোনা শেষ করে আজকে একটু জলদি এই ঘুমিয়ে যাবো ভাবছি।


তো এইছিলো আমার আজকের সারাদিন এর কর্মকাণ্ড। আসা করি আপনাদের তা ভালো লাগেছে। এতক্ষণ আমার পোস্টটি মনযোগ দিয়ে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। তো আজকে এই পর্যন্তই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে নতুন কোনো বিষয়ে। তত দিন ভালো থাকুন সুস্থ থাকুন।

আল্লাহ হাফেজ


Sort:  
 last year 

দিনপঞ্জি উল্লেখ করার ক্ষেত্রে #thedairygame প্রথম ট্যাগ হিসেবে ব্যবহার করতে হয়। অথচ আপনি একদম শেষে দিয়ে রেখেছেন। এডিট করে পরিবর্তন করে দিন এতে আপনার জন্যই মঙ্গল হবে। কেননা প্রথমেই যেই ট্যাগ ব্যবহার করা হয় সেই ট্যাগ অনুযায়ী আপনার রেংকিং উঠে আসে।

 last year 

Oh ! So sorry . Thank you so much brother.

Loading...
 last year 

আপনি আপনার একটা দিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি ঘুম থেকে উঠেছেন এবং প্রাইভেট পড়তে গিয়েছেন। সেই কথা আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।

আপনার একটা জিনিস আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি আপনার মায়ের কাজে সাহায্য করেন। আসলে এমন ছেলে পাওয়া মায়েদের জন্য ভাগ্যের ব্যাপার।

যাই হোক তারপরে একটু আপনি হাঁটতে বের হয়েছেন। এবং আপনি বলেছেন প্রকৃতির আবহাওয়া তেমন একটা ভালো না। আসলে কালকে সারাটা দিন মেঘাচ্ছন্ন ছিল। যার কারণে আকাশের মেঘ ঢেকে আছে,,, মনে হচ্ছে আকাশের মন খারাপ।তাই আপনি বলেছেন,,, প্রকৃতির ছবিগুলো যেন প্রাণহীন।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

Thank you so much. Wish me well.

 last year 

সময় পেলে তুমি মায়ের কাজে সাহায্য করো এবং বাসার কাজ করো এটা খুব সুন্দর একটা দিক। যদিও মেঘলা দিন ছিল তবে ছবিগুলো প্রাণহীন মনে হয় নি আমার কাছে। তোমার জন্য দোয়া রইল পরীক্ষায় ভালো রেজাল্ট করো। ধন্যবাদ।

 last year 

তোমাকেও অসংখ্য ধন্যবাদ। তোমার জন্য ও অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

আপনি আপনার মায়ের কাজে সাহায্য করেন এই কথাটা জানার পরে আপনার প্রতি আমার সম্মানটুকু অনেক বেড়ে গেল। যেই ছেলে মায়ের কাজে সাহায্য করে তার মনটা কত বড় তা বলে বা লিখে বোঝানো সম্ভব না।

আপনি আপনার পুরো একটি দিনের কার্যকলাপ আমাদের সাথে শেয়ার করেছেন। যেখানে আপনি আপনার মায়ের কাজে সাহায্য করেছেন। এবং বিকেলে একটু ঘুরতে বেরিয়েছেন আকাশের অবস্থা ভালো দেখছেন না। আসলেই তাই ইদানিং আকাশের অবস্থা তেমন একটা ভালো থাকছে না কাল সারাদিন তো আমাদের এখানে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে।

যাইহোক এই ঝড় তুফানের মধ্যে নিজের ও নিজের পরিবারের একটু খেয়াল রাখবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই, আমার পোস্টপড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

This post has been upvoted through Steemcurator09.


Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @karianaporras

 last year 

Thank you so much for voting me.

আপনি দিনটাকে অনেক ইনজয় এর সাথে কাটিয়েছেন।আর আপনি বৃষ্টি ভেজা কিছু পাতার ফটো তুলেছেন যা সত্যি অসাধারণ। আমাদের সাথে আপনার দিনের কিছু স্মৃতিময় মুহূর্ত ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাই আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

Thank you so much for your expensive comment vhai .

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65921.21
ETH 2622.37
USDT 1.00
SBD 2.69