The Steemit Awards 2023:- My Nominations

in Incredible India6 months ago (edited)

20231206_162006_0000.png
[ছবিটি Canva App দ্বারা সম্পাদন করা হয়েছে]

গত কয়েকদিন যাবৎ ভাবছি My Nomination শিরোনামে পোস্টটি লিখে ফেলবো। কিন্তু কিছু বিষয়ে অজ্ঞ থাকার কারণে লিখতে পারিনি।কিন্তু বেশ কয়েকদিন যাবৎ এবিষয়টির উপর অধ্যায়ন করার পর এখন বুঝতে পেরেছি। তাই লিখেই ফেললাম।

Best Author

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPf1b8h1AiWF55B7jZuUs2JPyLYtrZZgVnZTE4GeE1g8H7ftunN5e3vURn6ffi...UiUqjXqgMKzZHAjGiJyPiZCd5ieCSQwaH9TNY7MdVjQSn99q4n7BhGWdt3ZkqaUhXYaTREmG8cdsWPtiupfF6wV5YpgNnYF2pPPqs62LHfZnKKAhWrw9b9NAA.jpeg
আমি বেস্ট অথর হিসেবে @sduttaskitchen ম্যামকে সিলেক্ট করতে চাই। কারণ, ম্যামের পোস্ট পড়ার পর আমার কাছে মনে হয়েছে তিনি একজন বাস্তববাদী লেখক। তার লিখন পদ্ধতি অনেক সুন্দর। একজন পাঠক খুব সহজেই তার লেখা বুঝতে পারে বলে আমি মনে করি।তার লেখা পোস্টগুলো অনেক শিক্ষানীয়।তিনি ভারতীয় নাগরিক হওয়া সত্ত্বেও বেশিরভাগ সময়ই সহজ ও সাবলীল ভাষায় বাংলায় পোস্ট লেখেন।যার কারণে একজন বাংলাদেশী হিসেবে তার লেখা পোস্ট পড়তে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করি।

তার লেখা প্রত্যেকটি পোস্ট কোনো না কোনো বার্তা বহন করেই। আমি অনেকদিন ধরেই স্টিমিটে কাজ করছি।সেই সুত্রে অনেক অথরের লেখা পড়ার সুযোগ হয়েছে আমার। অনেক পোস্ট পড়তে পড়তে কেনো জানি কোথাও গিয়ে মনে হয়েছে @sduttaskitchen ম্যামের লেখা একেবারেই বাস্তবধর্মী। এযাবৎকালে যারা তার লেখা পড়েছেন হয়তো এব্যাপারটা তারা নিশ্চয় বুঝেছেন৷ লেখালেখির জগতে আমি তাকে আমার সেরা মেন্টর হিসেবে মানি। অতীব সুন্দর তার শব্দ চয়ন। তার পোস্টে লেখা প্রতিটি বাক্য অনেক তাৎপর্যপূর্ণ।

Best Community Contributor

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RUFfXoGUf1vCQ669RJ5BqSrXQCMf5AywLvtsKLBjHJY9FSk5gTybG57hdDYrh...VhgtLNiUCeV5nbfefo2d19LiLKo6qoa6vFsGe5cUNusaDsAmanDE33uvDLqQ4VfyJRcF7QmPg4THWEeybLZWQJH8TRC9NoaQSD7je5B1PCsp2Dh5QKe9yfQVqY.png

আমি বেস্ট কমিউনিটি কনট্রিবিউটর হিসেবে @sduttaskitchen ম্যামকেই সিলেক্ট করতে চাই৷ কেন আমি তাকে সিলেক্ট করলাম এর পিছনে অনেক কারণ রয়েছে। যখন আমি প্রথম স্টিমিট প্ল্যাটফর্মে একাউন্ট খুলে ভবঘুরে হয়ে বিভিন্ন কমিউনিটির দ্বাড়ে দ্বাড়ে ঘুরছিলাম তখন ইনক্রেডিবল ইন্ডিয়া কমিউনিটির একজন মডারেটর @piya3 দিদির মাধ্যমে আমি ইনক্রেডিবল ইন্ডিয়া কমিউনিটির সন্ধান পাই। কিছুদিন পর যখন টিউটোরিয়াল ক্লাসে জয়েন করলাম সেদিন একজন এডমিন ম্যামের সাথে পরিচিত হলাম। তিনি উক্ত কমিউনিটির বস।একবার ভাবুন একটি বড় প্রতিষ্ঠানে উচ্চপদস্থ কর্মকর্তা আচরণ কেমন হবে..?? তিনি কি নিম্নপদস্থ কর্মকর্তাদের সাথে কখনো মিশবেন, শুনবেন তাদের সুখ দুঃখের গল্প...?আদতেই না।

বেশিরভাগ ক্ষেত্রেই উচ্চপদস্থ কর্মকর্তারা বেশ গাম্ভীর্য এবং অহংকারী টাইপের হয়ে থাকে৷ হয়তো পদবীর কারণে তাদের এমন গাম্ভীর্য ধরে রাখতে হয়। যাইহোক, বলছিলাম আমাদের @sduttaskitchen এডমিন ম্যামের কথা।যিনি একটি রেপুটেড কমিউনিটির এডমিন। তিনি একজন উচ্চপদস্থ ব্যক্তি হয়েও সাধারণভাবেই আমাদের সাথে কথাবার্তা বলেন৷ কি সুন্দর তার ব্যবহার। যারা তার সাথে কথা বলেছেন তারা এব্যাপারটা অবশ্যই বুঝবেন৷ তিনি একজন সৎ, পরিশ্রমী এবং নিরহংকার মানুষ। তিনি আত্মকেন্দ্রিক নন, তিনি কমিউনিটি সকল সদস্যের স্বার্থে বিভিন্ন সময় বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকেন। তিনি অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠকন্ঠীয়ান। @sduttaskitchen ম্যাম আমাদের কমিউনিটির সকল সদস্যদের একটি অদৃশ্য পারিবারিক বন্ধনে আগলে রেখেছেন। ম্যামের জন্য সবসময় শুভকামনা রইল।

Best Community

IMG_20230818_104458_983.jpg

Incredible India Community-কে বেস্ট কমিউনিটি হিসেবে সিলেক্ট করতে চাই। কারণ,এই কমিউনিটি এডমিন, মডারেটর থেকে শুরু করে প্রতিটি সদস্যই প্রচন্ড আন্তরিক এবং সাপোর্টিভ। এই বিষয়টা আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষকরে বিজ্ঞ এডমিন এবং মডারেটরগণ এতটাই আন্তরিক তা আর বলার অপেক্ষা রাখে না। অনেক হেল্পফুল তারা।যেকোনো সমস্যায় তাদের নক দিলে সাথে সাথে নিঃস্বার্থভাবে সমাধান মিলেয়ে দেন। অথচ এখানে তাদের কোনো বিনিফিটই নেই। তারা সবাই প্রচন্ড সৎ৷ এমন এমন ব্যক্তিত্ব বাস্তবিক জীবনে খুজেই পাওয়াই দুষ্কর।

উক্ত কমিউনিটিতে নতুন পুরাতন সদস্যদের টিউটোরিয়াল ক্লাসের মাধ্যমে প্লাটফর্মের বিভিন্ন বিষয় সম্পর্কে হাতে কলমে শিখিয়ে দেওয়া হয়। সপ্তাহের নির্দিষ্ট একটি দিনে হ্যাংআউটের আয়োজন করা হয় যেখানে সবাই একসাথে হয়ে ভার্চুয়ালি আড্ডা দেওয়া হয়, শেয়ার করা হয় নিজেদের সুখ দুঃখের গল্প। এমন একটি কমিউনিটির সদস্য হতে পেরে আমার নিজের কাছে খুব ভালো লাগে। আমি এই কমিউনিটির সাথে যুক্ত থাকা অবস্থায় কমিউনিটির কল্যাণ সাধনের লক্ষ্যেই কাজ করে যাবো সবসময়, এমনই আমার প্রতিজ্ঞা।

সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।

Sort:  
 6 months ago 

সত্যি ম্যামের আচরণ অবেক সাদাসিধা তিনি নতুন পুরাতন সবার সাথে ওনার সদ্ব্যবহার টাই করেন। তিনি কাজের বেলায় এক চুলও কাউকে ছাড় দেন না। প্রতিটা টিউটোরিয়াল ক্লাসে তিনি নতুন নতুন আপডেট আমাদেরকে দিয়ে থাকেন। আর কমিউনিটি সবার জন্য সমান পরিবার। ধন্যবাদ আমাদের কমিউনিটি ও ম্যামকে আপনার মনোনীত করার জন্য।

Loading...
 6 months ago (edited)

আপনার আর আমার চয়েস তিনটি ক্ষেত্রে একই। একজন লেখিকা হিসাবে দিদির সমতুল্য আমি আর কাউকে খুঁজে পাইনি। আর আমাদের কমিউনিটির প্রতি ওনার যে অবদান সেটা আমরা সবাই জানি। Incredible India’র সাপোর্ট আর গাইডেন্স যারা পেয়েছেন তারা সবাই জানেন এর সমতুল্য সাহায্য স্টিমিটের আর কোনো কমিউনিটিতে পাওয়া যায় না। অন্তত আমি এটাই বিশ্বাস করি।

 6 months ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

অনেক অনেক ধন্যবাদ এই প্রতিযোগিতায় নিজের অংশগ্রহণের জন্যে।অনেক ভালো লাগলো যে যোগ্যদেরকেই আপনি নমিনেট করেছেন। ভালো লাগলো আমাদের প্রিয় কমিউনিটিকে বেস্ট হিসেবে সিলেক্ট করার জন্যে। আশা করি ২৫ তারিখ আপনার মনোনীতরাই জয়ের মুকুট পড়বে।

আপনাকে প্রথমেই জানাই অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং সকল প্রশ্নের উত্তর খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করা জন্য।আমি দেখে অনেক খুশি হলাম যে আপনি আমাদের কমিউনিটিকে বেস্ট কমিউনিটি হিসেবে নির্বাচন করেছেন।আর আমাদের দিদি কে নিবার্চন করেছেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66043.66
ETH 3593.27
USDT 1.00
SBD 2.46