Incredible India monthly contest July| Three things that bring a smile to my face.

in Incredible Indialast year (edited)

প্রিয় পাঠিক/পাঠিকাঃ
শুরুতেই কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের Incredible India কমিউনিটির উর্ধতন কর্মকর্তাদের প্রতি বহুদিন পর আমাদের জন্য monthly contest এর আয়োজন করার জন্য।সত্যি আমি খুবই আনন্দিত এই কনটেস্টে অংশগ্রহন করতে পেরে।
IMG_20230720_040352.jpg

Which three things bring a smile to your face and why?(শেয়ার করুন কোন তিনটি জিনিস আপনার মুখে হাসি নিয়ে আসে এবং কেন?)

হাসি হলো আনন্দ কিংবা কোনো ভালো মুহুর্তের বহিঃপ্রকাশ মাত্র।যা আমরা মুখমণ্ডল দ্বারা প্রকাশ করে থাকি।মনে মনেও কিন্তু হাসা যায়। যারা ভালো মনের মানুষ তাদের চেহারা বরাবরই হাস্যজ্জল।আমি হাসতেও ভালোবাসি এবং হাসাতেও।

যে তিনটি জিনিস আমার হাসির কারণ সেগুলো হলো;

১.সারাদিন নিয়মমাফিক প্রভূর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে কাজ করতে পারা।
২.মা-বাবা,আত্মীয়স্বজনদের সুস্থ উপস্থিতি।
৩.চাহিদামতো প্রাকৃতিক পরিবেশ।

আমার হাসির পেছনে তিনটি জিনিসের প্রথমটি হলো;সারাদিন নিয়মমাফিক প্রভূর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে কাজ করতে পারা।
pexels-michael-burrows-7129734.jpgছবির উৎস
এপৃথিবীর কোনো কিছুই এমনি এমনি সৃষ্টি হয়নি,আছেন একজন সৃষ্টিকর্তা।যিনি সবকিছুর কলকাঠি নাড়েন।তিনি কারও মুখাপেক্ষী নন।এপৃথিবীতে বিচরণকারী সবকিছু তাঁরই মুখাপেক্ষী।১৮ হাজার মাখলুকাতের মধ্যে সৃষ্টির সেরা জীব আমরা,মানুষ।এই ইহজগতে তাঁর সকল সৃষ্টি তাঁরই নিয়ম মতো চলে, একমাত্র মানুষ ছাড়া।সূর্য প্রতিদিন পূর্ব থেকে ওঠে এবং পশ্চিমে গিয়ে অস্ত যায়।অথচ সৃষ্টির সেরা জীব হয়েও আমরা তার নাফরমানি করি।কিন্তু আমাদেরকে সৃষ্টিই করা হয়েছে একমাত্র তারই ইবাদত করার জন্য।

কিন্তু আমরা মাত্র কয়েক বছরের হায়াত নিয়ে এপৃথিবীতে এসে,চলতে শুরু করি আমাদের মন মতো,হয়ে যাই বিপথগামী। ঝাঁকঝলক এই দুনিয়ার মোহ কাটিয়ে একজন মুসলিম হিসেবে যখন প্রভূর প্রতিটি বিধিনিষেধ মেনে সারাটাদিন কাটিয়ে দিয়ে রাতে বিছানায় শুয়ে বালিশে মাথা রেখে সারাদিনের প্রতিটি মূহুর্তের কথাগুলো ভাবি তখন ঠোঁটের কোণে অজান্তেই হাসি চলে আসে।প্রভূর সন্তুষ্টি অর্জনে কাজ করতে পারা, আহ্! কি তৃপ্তির ব্যাপার, বলে বোঝানো সম্ভব নয়।

দ্বিতীয় কারণটি হলো;মা-বাবা সহ সকল আত্মীয়স্বজনদের সুস্থ উপস্থিতি।
pexels-rdne-stock-project-6148876.jpgছবির উৎস
পড়াশোনা করার সুবাদে বাড়ি ছেড়ে বাহিরেই থাকতে হয়েছে বেশিরভাগ।দিনশেষে মা-বাবা যখন ফোন দিতো আমার খোজ খবর নেওয়ার জন্য বা আমি ফোন দিতাম তাদের খোঁজ খবর নেওয়ার জন্য তখন ফোনের ওপারে মা বা বাবার সুস্থ কন্ঠের আওয়াজ শুনে অজান্তেই ঠোটের কোণে হাসি চলে আসতো।

এখনও যখন তাদের সুস্থ বিচরণ পরিলক্ষিত হয় তখন মনে মনে হাসি আর মহান রব্বে কারীমের কাছে ফরিয়াদ জানাই যে " আমার মা-বাবাকে হাজার বছর বাচিয়ে রাখুন,সুস্থ রাখুন (আমীন)। যখন আত্মীয়স্বজনদের কেউ দূর্ঘটনা কিংবা অসুস্থতায় পড়ে তখন খুব ব্যাথিত হই।আবার যখন তাদের ভালো থাকার সুসংবাদ পাই তখন খুশিতে হাসতে থাকি।

আমার হাসির পেছনে তিনটি জিনিসের মধ্যে তৃতীয়টি হলো,চাহিদামতো প্রাকৃতিক পরিবেশ
pexels-luis-dalvan-1770809.jpg ছবির উৎস
সুন্দর প্রাকৃতিক পরিবেশ আমাকে বরাবরই মুগ্ধ করে। কারণ,আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ।যান্ত্রিক জীবনের একটু অবসরেই চলে যাই প্রকৃতির টানে। কাটিয়ে দিয়ে আসি একটানা কয়েক ঘন্টা।সবুজের ছায়া ঘেরা প্রকৃতির মাঝে দাঁড়িয়ে যখন মহান রবের দেয়া প্রকৃতির প্রতিটি উপাদান নিয়ে ভাবতে থাকি তখন মনের অজান্তেই হাসি চলে আসে ঠোটের কোণে।কারণ,মহান রব কত সুন্দর করে প্রকৃতির প্রতিটি উপাদান সাজিয়েছেন;মানুষ,গাছপালা, ফুল-ফল,পশুপাখি উপরে বিশাল আসমান, আরও কত কি....!ভাবেতই ভালো লাগে।

Share with us if there is any surprising story hidden behind your smile.(আপনার হাসির পিছনে লুকিয়ে থাকা কোন আশ্চর্যজনক গল্প থাকলে আমাদের সাথে শেয়ার করুন।)

তবে শুনুন,আমার হাসির পেছনে লুকিয়ে থাকা একটি আশ্চর্যজনক গল্প।
আমি পড়াশোনার পাশাপাশি ব্যবসাতেও মনোনিবেশ করছি সেই বুদ্ধির বয়স থেকেই।যেহেতু আমাদের ব্যবসা প্রতিষ্ঠান আমাদের শহরের মেইন পয়েন্টে আর তাই প্রতিনিয়ত বহু মানুষের সাথে সাক্ষাৎ হয় আমার। বহুদিনের সাক্ষাতে বহু মানুষের সাথে খাতির জমিয়ে ফেলেছি এই ছোট্ট বয়সে। খাতির জমানো মানুষগুলোর মধ্যে কিছু পথ শিশুও আছে। কারণ,এরকম শিশুদের প্রতি আমার আলাদা একটা মায়া কাজ করে। আশ্চর্যজনক বিষয় হলো,সেই পথশিশুরা সারাদিন শহরের অলিগলি ঘুরে যা আয় করে তা প্রায় প্রতিনিয়ত আমার কাছে রেখে রাতে যেকোনো একটা মার্কেটের বারান্দায় ঘুমিয়ে পড়ে,আবার তারা ঘুম থেকে জেগে টাকাগুলো নিয়ে যায়।তারা যে কেনো আমার কাছে টাকাগুলো রেখে নিশ্চিতে ঘুমায় এর কারণ আমি এখনও ফাইন্ডআউট করতে পারিনি,এটা ভেবে ভেবে খানিক সময় মুচকি হাসি৷উপরে উল্লেখিত ঘটনাটাই আমার হাসির পেছনে লুকিয়ে থাকা একটি আশ্চর্যজনক গল্প।

Have you ever been the reason to bring smiles to other faces? Share the story if you did the same.(আপনি কি কখনও অন্যদের মুখে হাসি আনার কারণ হয়েছেন? গল্প শেয়ার করুন যদি আপনি একই করেন।)

হুম,মোটামুটিভাবে প্রতিনিয়তই চেষ্টা চালিয়ে যাচ্ছি অন্যদের মুখে হাসি আনার কারণ হতে।একটি গল্প শেয়ার করি, আমার গ্রামের বাড়িতে কিছু বন্ধু আছে, যাদের কেউ আমার বয়সি নয়।আমার চেয়ে বয়সে অনেক ছোট, তবুও তাদেরকে আমার বন্ধুত্ব তালিকায় স্থান দিয়েছি।কারণ,তাদের সঙ্গ আমার কাছে খুব নিরাপদ মনে হয়।
IMG_20230720_035949.jpg
সহজলভ্যতার এই যুগে ওরাই আমার প্রকৃত বন্ধু। ওদের সাথে মিশলে নষ্ট হওয়ার সম্ভাবনা একদমই নেই।যাইহোক, তারা তাদের আড্ডায় আমার উপস্থিতি খুব করেই চায়, কিন্তু আমার বিভিন্ন ব্যস্ততার কারণে তাদের আড্ডায় প্রতিদিন যোগদান করা সম্ভব হয় না।কিন্তু আমি যখনই গ্রামের বাড়িতে যাই তখনই যতটুকু সম্ভব ততটুকু সময় তাদের সাথে কাটানোর চেষ্টা করি৷তারা তাদের আড্ডায় আমাকে পেয়ে জড়িয়ে যায় নানান গল্পে,হাসি খুশিতে মাতিয়ে তোলে পুরো আড্ডার আসর। ওদের উৎফুল্লতা,হাস্যজ্জল চেহারা দেখে আমি সত্যি বিস্মিত হয়ে যাই।খুব আনন্দ উপভোগ করি তাদের হাসির কারণ হতে পেরে।
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPkWYVMZfA9Q6rhsM8vr6s2GtfVnJEDNSAVyfhDN2xtHACqc7ZFQUoPFW61BRs...J1uXEcbhbB83zka8gw4r2JhLSJzbmcbyC7J7hGT7HMn39i5xHypsRGbGM5uBnF9QgvxMHdisxp28xDsDmJkedMaJ2FgshAUWQLi8iB7x1tqirx13cWvPEgCWA2.png

আমি আমার স্টিমিয়ান্স কিছু বন্ধুকে এই কনটেস্টে অংশগ্রহন করার জন্য ইনভাইট করছি।নিম্নে তাদের নাম উল্লেখ করা হলো;
@yoyopk @rubina203 @mdsahin111

সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।ধন্যবাদ।
EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5G2ZG95ayKG7AeJ1RSv6AVFScmT8cjZSoFJaX9vYABxLuR5i1esyfWg6qKqGqDyKaR5gWJfdnjeVNtsyYJYd3gD2bJ6zSsxo3SNgn3JWr-1.jpg

Sort:  
 last year 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য।

এরপরে দেখলাম আপনি বেশ সুন্দর করেই,,, আমাদের সাথে প্রত্যেকটা প্রশ্নের উত্তর দিয়েছেন। ইনশাল্লাহ আমিও প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।ভালো থাকবেন।

 last year 

Thank you for your compliment.

Loading...

When we have relatives who are healthy and with no problem, it brings out this special smile on our faces. We do pray always that our relatives be in good health.
Wonderful writeup

 last year 

Thank you brother for your valuable comment

Its really good to see you are having such a great time. Happiness is wealth and health both.
Keep smiling. Wish you success in this contest.

 last year 

Thanks for your compliment.

 last year 

Thanks for your compliment.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44