অনেকদিন পর আমার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে

in Incredible Indialast year

প্রিয় পাঠক/পাঠিকাঃ
আসসালামু আলাইকুম, আশা করছি সবাই ভালো আছেন৷ আমার নতুন এই পোস্টে আপনাকে স্বাগতম।

IMG_20230416_103409.jpg

ফাইনাল ভাইবা শেষ হয়েছে গত জানুয়ারি মাসের ২৮ তারিখে। সেই যে ভার্সিটি ক্যাম্পাস ত্যাগ করেছি তারপর গতকাল দীর্ঘ ২.৫ মাস গিয়েছিলাম আবারও সেখানে ।ভার্সিটি ক্যাম্পাসে যাওয়ার একটা কারণও ছিল। কারণটা হলো আমাদের এমবিএ তে ভর্তি হওয়ার সার্কুলার ছাড়বে আগামী মাসে। তো সেখানে ভর্তি হবার জন্য কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন হবে। যেগুলো তোলার জন্যই আসলে সেখানে যাওয়া।

IMG_20230416_103631.jpg

যাইহোক,আমার বাড়ি থেকে আমার ভার্সিটির দূরত্ব প্রায় ৩৩ কিলোমিটার। এই দুরত্ব পাড়ি দিয়ে আমাকে ভার্সিটি ক্যাম্পাসে যেতে হয়। বন্ধু মসিউর আগের দিন আমাকে ফোন দিয়ে বলেছিলো যে, আগামীকাল সকাল দশটায় ভার্সিটি ক্যাম্পাসে পৌঁছাতে। আমি সকাল দশটার আগেই আমার স্থানীয় বাসস্ট্যান্ডে গিয়ে একটা বাসে উঠে ১ ঘণ্টার মধ্যেই আমি আমার ভার্সিটি ক্যাম্পাসে পৌঁছালাম, গিয়ে দেখি মসিউর আসেনি তখনও। তাকে ফোন দিয়ে বললাম যে তুমি কোথায়, মসিউর বললো আসতেছি।

ক্যাম্পাসে ঢুকে আমি ওর জন্য অপেক্ষা করছিলাম। অনেকক্ষণকাল পরও সে অনুপস্থিত। তাকে আবারো ফোন দিলাম সে বলল আরেকটু সময় লাগবে। কি আর করার আবারও অপেক্ষা। ক্যাম্পাসে প্রচন্ড রোদ ছিল যা আমার সহ্য ক্ষমতার বাহিরে চলে গিয়েছিল। বসার মতো ভালো কোন জায়গাও পাচ্ছিলাম না। তাই দেরি না করে ক্যাম্পাসের গ্রন্থাগারে গিয়ে বসে কয়েকটা বই নিয়ে ঘাটাঘাটি করছিলাম। পেয়ে গেলাম কোলাহল মুক্ত একটা জায়গা, মনোরম পরিবেশ।

IMG_20230416_103627.jpg

কিছুক্ষণপর মসিউর আসলো। যেহেতু গ্রন্থাগার তাই আস্তে আস্তে কিছসময় গল্প করে বেরিয়ে চলে গেলাম রেজিস্ট্রার অফিসে। সেখানে গিয়ে খোজ নিয়ে জানতে পারলাম রেজাল্ট প্রকাশ হতে আরও কিছুদিন সময় লাগবে। কিন্তু আমাদের এমবিএ এর সার্কুলার ছাড়বে অতিশীঘ্রই। তাই রেজাল্ট আর সার্টিফিকেটটা খুবই জরুরী দরকার।

এমতাবস্থায় আমাদের ডিপার্টমেন্টের শ্রদ্ধেয় একজন শিক্ষকের সাথে যোগাযোগ করে জানতে পারলাম যদি প্রয়োজন হয় তবে প্রয়োজনীয় কাগজপত্র তোলা যাবে, সমস্যা নাই। এবার কিছুটা স্বস্তি পেলাম। ক্যাম্পাসে প্রচন্ড রোদ আর গরম। তাই খোজ খবর নিয়ে সেখানে বেশি দেরি না করে আবার বসলাম গ্রন্থাগারে। আবার গল্প শুরু।ফাঁকে ফাঁকে বই পড়ছি।এভাবে কিছুক্ষণ সময় কাটিয়ে আমি বাসায় রওনা দিয়েছিলাম আর মসিউর কিছু হালকা কেনাকাটা করার জন্য শহরে গিয়েছিলো। আমাকেও সাথে যেতে বলেছিলো কিন্তু খুবই ক্লান্ত ছিলাম বলে আমি যাইনি।

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5G2ZG95ayKG7AeJ1RSv6AVFScmT8cjZSoFJaX9vYABxLuR5i1esyfWg6qKqGqDyKaR5gWJfdnjeVNtsyYJYd3gD2bJ6zSsxo3SNgn3JWr-1.jpg

Sort:  
Loading...
 last year 

আপনি ভার্সিটি গেছেন আপনার কিছু প্রয়োজনীয় কাগজ পত্র তোলার জন্য ৷ আপনার বন্ধুকে ফোন দিয়ে আসতে বলেছিলেন সে অনেক্ষণ পর আসলো ৷ প্রচুর রোদ থাকার কারনে আপনি গ্রন্থাগার ও বই নিয়ে ঘাটাঘাটি করতেছিলেন ঐ সময় আপনার বন্ধু চলে আসলো ৷ তারপর আপনারা আপনাদের শিক্ষকদের সাথে কথা বলেন ৷ সবশেষে আপনি ক্লান্ত থাকায় বাড়ি চলে আসলেন আর আপনার বন্ধু মার্কেট এর ঐ দিক চলে গেল ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

#miwcc

 last year 

কারণটা হলো আমাদের এমবিএ তে ভর্তি হওয়ার সার্কুলার ছাড়বে আগামী মাসে। তো সেখানে ভর্তি হবার জন্য কিছু প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন হবে। যেগুলো তোলার জন্যই আসলে সেখানে যাওয়া।

পড়াশোনার নতুন আরেকটা ধাপ এগিয়ে যাওয়ার জন্য। আপনি কলেজে গিয়েছিলেন আপনার প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আসার জন্য।

ভাইবা পরীক্ষার পরে আপনারা আর কলেজে যাননি,, প্রায় আড়াই মাস আসলে অনেকদিন পর নিজের পরিচিত,, সেই জায়গা গুলোতে গেলে অনেকটা ভালো লাগা কাজ করে।

আপনার বন্ধু আপনাকে আগের দিন বলেছিল। দশটার আগে ভার্সিটিতে পৌঁছানোর জন্য,, কিন্তু আপনি তার আগেই ভার্সিটিতে গিয়ে পৌঁছে ছিলেন।

কিন্তু আপনার বন্ধু আসতে একটু দেরি করল,,, তাই আপনি গ্রন্থাগার গিয়ে,,, বই ঘাটাঘাটি করা শুরু করলেন।

যাক অবশেষে আপনার বন্ধু আসলো,, এবং আপনারা শিক্ষকের সাথে কথা বলেছেন। তিনি বলেছেন,,, যদি প্রয়োজন হয়। তাহলে প্রয়োজনীয় কাগজপত্র তোলা যাবে সমস্যা নেই।

ওখান থেকে বাইরের উদ্দেশ্যে রওনা দিবেন। এমন সময় আপনার বন্ধু বলল,, সে শহরে যাবে সামান্য কিছু কেনাকাটার জন্য। আপনাকেও যেতে বলেছিল। কিন্তু আপনি অতিরিক্ত ক্লান্ত হওয়ায় আর সেখানে যাওয়া হয়নি।

যাইহোক আপনার আজকে ভার্সিটিতে যাওয়ার অভিজ্ঞতাটা পড়ে, বেশ ভালো লাগলো ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

 last year 

ধন্যবাদ আপু,সুন্দর মতামত প্রদানের জন্য।

 last year 
আপনি আপনার এমবিএ ভর্তির কাগজপত্র নেয়ার জন্য ভার্সিটিতে গিয়েছেন। আপনি আপনার বন্ধুর জন্য অপেক্ষা করেছেন। অপেক্ষা জিনিসটা অনেক বিরক্তিকর যদি সেটা হয় আবার প্রচন্ড গরমের সময়। আপনি গ্রন্থাগারে গিয়ে বসেছেন। কিছু বই পড়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট মাঝে উপস্থাপন করার জন্য।

#miwcc

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55350.85
ETH 2319.50
USDT 1.00
SBD 2.33