সময়ের পরিপক্বতা

in Incredible Indialast year (edited)

প্রিয় পাঠক/পাঠিকাঃ
আসসালামু আলাইকুম,কেমন আছেন সবাই...?আশা করছি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।আমার নতুন আরেকটি লেখায় আপনাকে স্বাগতম।
pexels-artem-podrez-6779222.jpg
src
সময়ের পরিপক্বতার আরেক নাম উপযুক্ত সময়।ধরুন, আপনি আপনার বাড়িতে একটি আম গাছ লাগালেন।আপনি কি গাছটি লাগানোর পরপরই সেটা থেকে ফল আশা করবেন...?আপনার উত্তর অবশ্যই হবে "না"।কারণ,আমরা সবাই জানি একটি গাছ ফল দেওয়ার যোগ্যতা অর্জনের জন্য কমপক্ষে ১ বছর সময় লাগে।এর আগে কখনোই সম্ভব নয়। সেটাও যদি হয় কলমের গাছ।তবে বীজ থেকে যে গাছের জন্ম তার ফল দেওয়ার যোগ্যতা অর্জনের জন্য বহু সময়ের প্রয়োজন। প্রতিটা কাজই এমন,উপযুক্ত সময় পর্যন্ত উপযুক্ত ফলাফলের জন্য অপেক্ষা করতে হয়।
pexels-kindel-media-8172579.jpgsrc
কেউ যদি কোনো অনলাইন সাইট থেকে আউট সোর্সিং করতে চায়,তবে তাকে সেখানে থেকে একটি ভালো এমাউন্ট আর্নিংয়ের জন্য অনেকটা সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে। সময়ের পরিপক্বতায় তিনি তার আয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারবেন,অন্যথায় নয়।সময় যখন পরিপক্ব হয় তখন উপযুক্ত ফলাফল উপহার দেয়।এজন্য একটু অপেক্ষা এবং প্রচুর ধৈর্য্যের প্রয়োজন।

আমার বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে বলছি......,আমি আগেই বলেছি, আমি একটি মধ্যবিত্ত পরিবারের সন্তান।আমি দীর্ঘ চার বছর অনার্সে পড়াশোনা করেছি, প্রতিটি সেমিস্টার মানে প্রায় চার মাস পরপর অনেকগুলো টাকার প্রয়োজন হতো।সেমিস্টারের টাকার জন্য বাবা মার কাছে পরীক্ষার বেশ কিছুদিন আগে থেকেই বলে রাখতাম।আমি মধ্যবিত্ত পরিবারের মানুষ তাই আমার পরিবারের পক্ষে এই অনেকগুলো টাকা ম্যানেজ করতে অনেক চড়াই-উতরাই পার করতে হতো,তবে সময় মতো টাকা ঠিকই ম্যানেজ হতো।

এমবিএ-তে ভর্তি হবো,অনেকগুলো টাকার প্রয়োজন।বেশকিছুদিন যাবৎ খুবই চিন্তিত, এতগুলো টাকা কিভাবে ম্যানেজ করবো আমি ও আমার পরিবার....?কিন্তু বিগত সেমিস্টারগুলো থেকে আমি একটি বিষয় খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছি,তা হলো পরিস্থিতি যত খারাপই হোক না কেনো সেমিস্টারের টাকা যেকোনোভাবে ম্যানেজ হয়েই গেছে। কিন্তু এবার আগেকার তুলনায় প্রায় দিগুণ টাকার প্রয়োজন।

ভর্তি হওয়ার তারিখ আর মাত্র কয়েকদিন বাকি। আমার সব বন্ধুরা পরিকল্পনা করেছে সামনের মাসের ১ তারিখে গিয়ে সবাই ভর্তি হবে,আমাকে তারা একথাই বলেছে।তারা আমাকেও তাদের সাথেই ভর্তি হওয়ার জন্য বলেছে। আমিও তাদের মতের সাথে তাল মিলিয়েছি।ভর্তির জন্য নির্ধারিত তারিখের বাকি আর মাত্র ১দিন।আলহামদুলিল্লাহ গতরাতে ভর্তির জন্য প্রায় সব টাকাই ম্যানেজ হয়ে গেছে, এখন শুধু ভর্তি হওয়া বাকি।

উপরিউক্ত ঘটনার আলোকে আমি আপনাদেরকে একটি বার্তা দিতে চাই.....;
সময়ের পরিপক্বতা খুব প্রয়োজন,সময় যখন পরিপক্বতা লাভ করবে তখন উত্তম কিছু উপহার দেবে।এজন্য প্রয়োজন একটু ধৈর্যের,যা আমি আগেও বলেছি।ভালো কিছুর জন্য অপেক্ষা করুন উপযুক্ত সময় আসার আগমুহূর্ত পর্যন্ত।

সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।
EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5G2ZG95ayKG7AeJ1RSv6AVFScmT8cjZSoFJaX9vYABxLuR5i1esyfWg6qKqGqDyKaR5gWJfdnjeVNtsyYJYd3gD2bJ6zSsxo3SNgn3JWr-1.jpg

Sort:  
Loading...
 last year 

একদমই ঠিক বলেছেন,, আমাদের জীবনের সময়টা খুবই গুরুত্বপূর্ণ! সেই সময়ের জন্য আমাদেরকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হয়! কারণ সৃষ্টিকর্তা সব মানুষকেই পরীক্ষা করে! এবং তার উপযুক্ত সময়! তাকে উপযুক্ত উপহার দিয়ে থাকে।

আপনার পোস্টে আপনার সাথে ঘটে যাওয়া ঘটনার আলোকে! আপনি যে বিষয়টা আজকে আমাদের সাথে তুলে ধরেছেন! সেটা আমাদের বাস্তবতাকে আমাদের সামনে তুলে ধরেছেন! যেটা আপনার পোস্ট পড়ে আমি উপলব্ধি করতে পারলাম।

সময়টা হয়তো বা কিছুটা সময়ের জন্য,, কিংবা কয়েকটা দিনের জন্য খারাপ হতে পারে! কিন্তু আমাদের প্রত্যেকটা দিন! বা প্রত্যেকটা মুহূর্ত খারাপ হবে! সেটা চিন্তা করাটা,, বোকামি! উপযুক্ত সময়ের জন্য ধৈর্য ধরে,, অপেক্ষা করাটাই উত্তম।

অসংখ্য ধন্যবাদ,,, এত মূল্যবান একটা টপিক আমাদের সাথে তুলে ধরার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

আমার লেখাটি বিবেচনা করে সুন্দর একটি মতামত প্রদানের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62890.35
ETH 2544.51
USDT 1.00
SBD 2.94