SEC17/W4|"Gift that can impress me.

in Incredible India2 months ago
pexels-cottonbro-6063706.jpgsource

Hello Everyone,,,

নমস্কার বন্ধুরা! আশা করি সবাই খুব ভালো আছেন। নতুন একটা আকর্ষণীয় বিষয়বস্তু নিয়ে আপনাদের সাথে নিজের মতামত শেয়ার করতে চলেছি। এবারের বিষয়বস্তুটা সত্যিই অনেক বেশি স্পেশাল। বরাবরের মতোই @sduttaskitchen ম্যামকে অনেক ধন্যবাদ জানাই এবং @sairazerin ম্যামকে ধন্যবাদ আমাকে প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানোর জন্য।

প্রতিযোগিতায় অংশগ্রহণের পূর্বে আমি আমার তিনজন বন্ধুকে তাদের মনের কথা ব্যক্ত করার জন্য আমন্ত্রণ জানাতে চাই, @sayeedasultana, @mdsahin111,@shuhad

What is the preferred gift that can impress you? The reason behind your choice.

আমি মনে করি, উপহার শব্দটা নিজের মধ্যে আনন্দ ও সুখের মুহুর্ত লালন করে। উপহার পেলে মন খুশির জোয়ারে ভাসবে না এমন কাউকে হয়ত পাওয়া যাবে না। তাই খুব স্বাভাবিকভাবে কাছের মানুষ ও প্রিয়জনের কাছ থেকে উপহার পেলে সবার মতো আমার মনেও আনন্দের সীমা থাকে না। উপহার হতে পারে কম বা অনেক দামি তবে সেটা উপহার প্রাপ্তির আনন্দের উপর কোনো প্রভাব ফেলে না।

মানুষ সামর্থ্য অনুযায়ী তার প্রিয়জনকে উপহার দিয়ে থাকে। উপহার যেমনই হোক না কেন এতে মিশে থাকে অসীম ভালোবাসা। তাই উপহারকে কখনও প্রকৃত মূল্য দ্বারা বিচার করা উচিত নয়।

উপহার যে সব সময় কোনো না কোনো দ্রব্যাদির মাধ্যমে পেতে হবে এমন না, বিশেষ বিশেষ মুহুর্তগুলোও আমাদের জন্য অনেক বড় উপহার হয়ে থাকে। আমার কাছে সব থেকে বড় উপহার আমার বাবা- মায়ের মুখের হাসি।

বাবা- মা হয়ত হাজারও দুঃখ কষ্টের মধ্যেও পরিবারের সামনে তাদের হাসি মুখটা দেখায়। কারন তারা জানে তাদের হাসিমুখের উপর অনেকেরই ভালো থাকা নির্ভর করে। তবে সন্তান হিসাবে বাবা- মায়ের দুঃখের হাসি ও সুখের হাসির মধ্যে পার্থক্য বোঝা উচিত। আমার কাছে আমার বাবা-মায়ের সুখের হাসিটা অনেক বেশি গুরুত্বপূর্ণ ও উপহার সরূপ। এই উপহারের সাথে আমি অন্য কিছুর তুলনাও করতে চাই না। তার মানে এই না, উপহার পেলে আমি খুশি হই না।

আমি ব্যক্তগতভাবে যেকোনো উপহার সাদরে গ্রহণ করি তবে সবার ক্ষেত্রে এটা নাও হতে পারে। আমাদের আশেপাশে এমন অনেকেই রয়েছে যারা সব উপহার আনন্দে গ্রহণ করতে পারে না। তারা উপহারকে মূল্য বা দাম অনুযায়ী গুরুত্ব দিয়ে থাকে। তবে এটা করা একদমই উচিত নয়। উপহার শব্দটাই অনেক বেশি মূল্যবান।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

হ্যা! আমি বিশ্বাস করি, উপহার যেকোনো সম্পর্ক অটল রাখতে অনেকটাই অবদান রাখে। উপহার এমন একটা বিষয় যেটার কারনে সম্পর্কে আবধ্য ব্যক্তিদের মুহুর্তগুলো অনেক বেশি সুখের ও স্বরণীয় হয়ে থাকে।

উপহার যেমনই হোক না কেন সেটা সম্পর্কের একঘেয়েমি ভাব দুর করতে সাহায্য করে।

উপহার যেকোনো সম্পর্ক উন্নতিতে সাহায্য করে কিনা এই উত্তরটা মিশে আছে উপহার দেওয়ার উদ্দেশ্যের মধ্যে।

কেন কেউ তার আপনজনকে উপহার দেয়?

হয়ত সবাই মনে করে উপহার পেলে তার প্রিয়জন খুশি হবে।আর প্রিয়জন যদি খুশি হয় তবে সম্পর্কের উন্নতি হবে এটা খুব স্বাভাবিক ব্যপার।

তাই বলাই যায়, উপহার যেকোনো সম্পর্ক দৃঢ় ও মজবুত করতে একটু হলেও অবদান রাখে।

Have you ever received any gift that is still memorable to you;Share if you have any stories.

হ্যা, জীবনে অনেক উপহার পেয়েছি বাবা-মায়ের কাছ থেকে। তবে সেগুলোর মধ্যে একটা উপহার আমার কাছে অনেক বেশি স্পেশাল।

আমি যখন পঞ্চম শ্রেণিতে পড়তাম তখন আমার বাবা আমাকে বলেছিলো আমি যদি পরিক্ষায় ভালো রেজাল্ট অর্থাৎ A+ অর্জন করতে পারি তাহলে আমাকে সাইকেল কিনে দেবে।

আমার পরীক্ষা শেষ হয় এবং নির্দিষ্ট সময় পর আমার রেজাল্ট বের হয় এবং আমি ভালো রেজাল্ট অর্জন করি। তখন তো আমার আনন্দের কোনো সীমা নেই। বাবাও তার কথা মতো আমাকে সাইকেল কিনে এনে দেয় আর তখন যতটা খুশি হয়েছিলাম সেই অনুভুতিটা বলে বুঝানো যাবে না।

পরবর্তীতে আরও অনেক দামি দামি উপহার পেয়েছি বটে তবে সেগুলোর অনুভুতি ও আগ্রহ প্রথমটার মতো ছিলো না। তাই ওটাই আমার জীবনের সব থেকে স্পেশাল উপহার।

সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
Loading...
 2 months ago 
  • বাহ্ দারুন লিখেছেন আপনি। আপনার লেখার ধরন আমার কাছে বরাবরই খুব সুন্দর লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।
 2 months ago 

আমার লেখা আপনার কাছে ভালো লাগে জেনে সত্যি ভালো লাগলো। আসলে সবার জ্ঞান- বুদ্ধি একরকম নয় তবে সবাই চেষ্টা করে নিজের সর্বোচ্চটা দিয়ে কাজ করার আমিও নিজের ভালোটা দেওয়ার চেষ্টা করি। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ও উৎসাহমূলক মতামত প্রদানের জন্য। ভালো থাকবেন।

 2 months ago 
  • অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের রিপ্লাই দেওয়ার জন্য। একদম ঠিক বলেছেন সবার ধ্যান-ধারণা, জ্ঞান বুদ্ধি একরকম নয় ।তবে আমরা আমাদের সর্বোচ্চটা দেওয়ারই চেষ্টা করি ।এতে কোন সন্দেহ নেই।
 2 months ago 

ধন্যবাদ, আপু।

 2 months ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ।

@tanay123
Thank you for participating in this contest as you obviously thought about the gift in your miss post, it's so nice to know what a gift is when we get a gift, the moment that happens is about happiness. For us, we are so surprised and surprised that the gift and this is for me, then these words are very important. I am happy and the way you told about your gift is also very good. You told about a web cycle. It is very beautiful and really unique. So I read all your post and enjoyed it very much. Will take care of you so much, share happiness and be a part of happiness. Thank you so much ❤️
@mona01

 2 months ago 

Thank you so much.

 2 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। তার পাশাপাশি প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।

আপনি এই প্রতিযোগিতার প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালোভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15